শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৪.০৭°সে
সর্বশেষ:
ট্রাম্পের বিচার নিয়ে সুপ্রিমকোর্টে বিভক্তি গাজায় যুদ্ধ বন্ধের দাবিতে ফ্রান্সের বিশ্ববিদ্যালয়েও বিক্ষোভ বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে: প্রধানমন্ত্রী তীব্র তাপপ্রবাহে ত্রাহি জনজীবন, বৃষ্টির আশায় বিশেষ দোয়া দেশকে এগিয়ে নিতে কৃষির আধুনিকায়নের বিকল্প নেই : স্থানীয় সরকারমন্ত্রী ইউরোপ ধ্বংস হয়ে যেতে পারে: ম্যাক্রোঁ হবিগঞ্জে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ বিশ্ববিদ্যালয়গুলোকে স্মার্ট হতে হলে মুক্তবুদ্ধি ও সৃষ্টিশীল কাজের চর্চা করতে হবে : ইউজিসি চেয়ারম্যান জব্বারের বলীখেলায় চ্যাম্পিয়ন কুমিল্লার বাঘা শরীফ গোল্ডেন মনির খালাস: আদালত বলছেন, মামলা সাজানো, তাঁর অস্ত্র বৈধ তাহিরপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আনুষ্ঠানিক ভাবে আফতাব উদ্দিনের প্রচার প্রচারনা শুরু ঐতিহ্যবাহী আবদুল জব্বারের বলীখেলা আজ অংশ নিচ্ছে দেড় শতাধিক বলী

নিউ জার্সির স্টেডিয়ামে হবে ২০২৬ বিশ্বকাপের ফাইনাল ম্যাচ

অনলাইন ডেস্ক:

ফিফা বিশ্বকাপের এবারের আসরের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে। ফাইনালসহ বিশ্বকাপের ৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে এই স্টেডিয়ামে।বহু প্রতিযোগিতার পর অবশেষে ফিফা বিশ্বকাপ ফাইনালে আয়োজক হিসেবে দায়িত্ব পেল নিউ জার্সি। গতকাল ফিফার তরফ থেকে জানানো হয়েছে যে বিশ্বকাপ ফাইনাল হবে নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে।

আয়োজক স্টেডিয়াম হিসেবে প্রতিযোগিতার দৌড়ে প্রধান দুটি জায়গার নাম ছিল নিউ জার্সি এবং ডালাস। ১৯ শে জুলাই ২০২৬ মেট লাইফ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ফিফা বিশ্বকাপ ফাইনাল।

এই প্রথমবার ৪৮ টি দল ফিফা বিশ্বকাপে অংশগ্রহণ করছে। দলের টুর্নামেন্ট ম্যাচগুলি যৌথভাবে আয়োজিত হবে আমেরিকা, কানাডা এবং মেক্সিকোতে। অন্যদিকে ১১ই জুন ২০২৬ মেক্সিকোর অ্যাজটেকা স্টেডিয়ামে বিশ্বকাপে উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে।

নিউ জার্সির ইস্ট রাদারফোর্ডে অবস্থিত মেট লাইফ স্টেডিয়াম। এর আসন সংখ্যা প্রায় ৮২,৫০০। এনএফএল-এর ইয়র্ক জায়ান্টস এবং নিউ ইয়র্ক জেডসের হোম স্টেডিয়াম হিসেবে এই স্টেডিয়াম পরিচিত। এর আগে বহু বড় বড় ফুটবল ম্যাচের আয়োজিত হয়েছে এই স্টেডিয়ামে। এমনকি ২০১৬ র কোপা আমেরিকা ফাইনাল এই স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়।
অন্যদিকে, ইতিহাস গড়ার পথে মেক্সিকো অ্যাজটেকা স্টেডিয়াম। ১৯৭০ এবং ১৯৮৬ সালের পর প্রথমবার তিনটি পৃথক সংস্করণের বিশ্বকাপ টুর্নামেন্টের ম্যাচগুলি খেলা হবে এই স্টেডিয়ামে।

গ্রুপ পর্বের খেলা গুলি ১২ ই জুন থেকে অনুষ্ঠিত হবে লস অ্যাঞ্জেলেসের সোফি স্টেডিয়ামে। অতিরিক্ত ম্যাচগুলি অনুষ্ঠিত হবে সিয়াটেলে। অন্যদিকে আয়োজক স্থান হিসেবে টরেন্টোতেই নিজেদের প্রথম ম্যাচ আয়োজন করছে কানাডা। দলের অন্য আয়োজক স্থান হিসেবে আছে ভ্যাঙ্কুবার।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ট্রাম্পের বিচার নিয়ে সুপ্রিমকোর্টে বিভক্তি
গাজায় যুদ্ধ বন্ধের দাবিতে ফ্রান্সের বিশ্ববিদ্যালয়েও বিক্ষোভ
বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে: প্রধানমন্ত্রী
দেশকে এগিয়ে নিতে কৃষির আধুনিকায়নের বিকল্প নেই : স্থানীয় সরকারমন্ত্রী
ইউরোপ ধ্বংস হয়ে যেতে পারে: ম্যাক্রোঁ
বিশ্ববিদ্যালয়গুলোকে স্মার্ট হতে হলে মুক্তবুদ্ধি ও সৃষ্টিশীল কাজের চর্চা করতে হবে : ইউজিসি চেয়ারম্যান

আরও খবর