শুক্রবার, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৯.৭৪°সে
সর্বশেষ:

বেতন বাড়ল সাবিনাদের, সঙ্গে কঠোর আচরণবিধি

স্পোর্টস ডেস্ক :
অবশেষে নারী ফুটবলারদের বেতন বাড়াল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। বুধবার ৩১ নারী ফুটবলারকে চুক্তির আওতায় এনে তাদের বেতন বাড়ানো হয়। একই সঙ্গে যোগ হয় কঠোর আচরণবিধি।

এর মধ্যে অধিনায়ক সাবিনা খাতুনসহ ১৫ জন বেতন পাবেন মাসে ৫০ হাজার টাকা করে। বাকি ১৬ জনের মধ্যে ১০ জন ৩০ হাজার টাকা করে এবং ছয়জন প্রতি মাসে ১৮ থেকে ২০ হাজার টাকা করে বেতন পাবেন। ছয় মাসের চুক্তি কার্যকর হবে ১ সেপ্টেম্বর থেকে। আগে সাবিনা বেতন পেতেন ২০ হাজার। অন্যরা ১০ হাজার টাকা করে।

এদিকে বেতন বাড়ানোর পর মেয়েদের হাতে কঠোর আচরণবিধি ধরিয়ে দিয়েছে বাফুফে। অনুশীলন বর্জন, বাফুফেকে না জানিয়ে কোথাও খেলতে যাওয়া— এসব আর চলবে না এখন থেকে। কোনো ফুটবলার শৃঙ্খলা ভাঙলে তাকে ক্যাম্প থেকে বের করে দেওয়া হবে বলেও চুক্তিপত্রে শর্তজুড়ে দিয়েছে বাফুফে।

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের আশা, ‘মেয়েরা আরও ভালো খেলুক। আমি তাদের আরও দিতে প্রস্তুত। আমি চাই ওরা আরও বেতন দাবি করুক। সামর্থ্য থাকলে আমি ওদের বেতন আরও দিতাম।’

সাবিনাদের পারফরম্যান্স ভালো হলে চুক্তির মেয়াদ বাড়বে বলে জানান সালাউদ্দিন, ‘ফিফা ফান্ড ও পৃষ্ঠপোষকদের কাছ থেকে পাওয়া অর্থে আমরা মেয়েদের সঙ্গে ছয় মাসের চুক্তি করেছি। ওদের পারফরম্যান্স ভালো হলে মেয়াদ বাড়বে।’

জাতীয় নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন বলেন, ‘বেতন বাড়ায় আমরা খুব খুশি। আমাদের আবদার রক্ষা করেছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন স্যার। এখন আমরা আরও সেরাটা দিয়ে মাঠে খেলতে পারব।’
কার কত বেতন
৫০ হাজার পাচ্ছেন যারা: সাবিনা খাতুন, রুপনা চাকমা, মাসুরা পারভীন, শামসুন্নাহার, শিউলি আজিম, নিলুফা ইয়াসমিন নিলু, আনাই মোগিনি, মারিয়া মান্দা, মনিকা চাকমা, শামসুন্নাহার জুনিয়র, রিতু পর্ণা চাকমা, সানজিদা আক্তার, মারজিয়া, কৃষ্ণা রানী সরকার ও তহুরা খাতুন।

৩০ হাজার: সোহাগী কিস্কু, স্বপ্না রানী, আফেইদা খাতুন, শাহেদা আক্তার, স্বর্ণা রানী, আকলিমা খাতুন, সুরমা জান্নাত, সাথী বিশ্বাস, সুমাইয়া মাতসুশিমা ও উন্নতি খাতুন।

২০ হাজার: হালিমা আক্তার, কোহাতি কিস্কু, নাসরিন আক্তার ও ইতি খাতুন। ১৫ হাজার: রুপা ও আইরিন খাতুন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বই পড়ে পুরস্কার পেল ২২১২ শিক্ষার্থী
অবতরণের সময় রানওয়েতে আটকে গেল বিমান, প্রাণে বাঁচলেন ক্রুসহ ১৯৮ যাত্রী
রেলের বাড়তি ভাড়া বাতিলের দাবিতে মানববন্ধন
টুঙ্গিপাড়ায় কৃষি ও শিক্ষা উপকরণ বিতরণ করলেন প্রধানমন্ত্রী
আইপিএলে ৫৭ ম্যাচে ১০০০ ছক্কা
পঞ্চগড়ে শিশু কিশোরদের আঁকা চিত্র প্রদর্শনী

আরও খবর