বুধবার, ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪.৯২°সে
সর্বশেষ:
নিউইয়র্কে বাংলাদেশি খুনের ঘটনায় ন্যায়বিচার নিয়ে সংশয়ে পরিবার দিল্লির ৪ হাসপাতালে বোমা হামলার হুমকি ডলার সংকটের কারণে বাংলাদেশে বিনিয়োগের লভ্যাংশ নিতে পারছে না যুক্তরাষ্ট্র সুশীল সমাজের সঙ্গে বৈঠক, কী বার্তা দিলেন ডোনাল্ড লু ২৩ নাবিক নিয়ে ফিরল এমভি আবদুল্লাহ,ফুলেল শুভেচ্ছায় নাবিকদের বরণ।।ঈদের আনন্দ নাবিক পরিবারে যুক্তরাষ্ট্রে প্রবেশ ঠেকাতে বাংলাদেশী যুবকের নামে বিমানবন্দরে ‘বেঞ্চ ওয়ারেন্ট’ ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ, যুক্তরাষ্ট্রে ৫০ অধ্যাপক গ্রেফতার নিউজার্সী রাজ্যের পেটারসন সিটির ২ নং ওয়ার্ড নির্বাচনে বাংলাদেশী কমিউনিটিদের মধ্যে সরগমর আদালতে ক্ষমা চাইলেন বিএনপি নেতা আলাল সাড়ে ৫ মাস পর ভারত থেকে পেঁয়াজ আমদানি, দাম বেশি ‘জনপ্রিয়তা’ কাজে লাগিয়ে তনির প্রতারণা, ক্ষোভে ফুঁসছে নেটিজেন আজ প্যাটারসন সিটির ওয়ার্ড কাউন্সিল পদে নির্বাচন করছে দুই বাংলাদেশী

যেভাবে হোয়াটসঅ্যাপে ভিডিওবার্তা পাঠাবেন

অনলাইন ডেস্ক:
পরিচিতদের সঙ্গে সহজে যোগাযোগের সহজমাধ্যম হলো হোয়াটসঅ্যাপ। এতদিন বার্তা বা ছবি আদান-প্রদান, ভয়েস ও ভিডিওকলের সুযোগ মিললেও সম্প্রতি ভিডিওবার্তা পাঠানোর সুযোগ চালু করেছে হোয়াটসঅ্যাপ। আইফোনের পাশাপাশি অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলা ফোন থেকে সহজেই এ সুবিধা ব্যবহার করা যায়।

ভিডিওবার্তা পাঠানোর জন্য প্রথমে হোয়াটসঅ্যাপে নির্দিষ্ট ব্যক্তি বা গ্রুপের চ্যাট অপশনে প্রবেশ করতে হবে। এর পর অডিওবার্তা পাঠানোর আদলে মাইক্রোফোন বাটন ট্যাপ করে ভিডিও মেসেজ বাটন নির্বাচন করতে হবে।
এবার বাটনটি ট্যাপ করার পর ভিডিও আইকন চেপে ধরে ভিডিও রেকর্ড করতে হবে। বাটন থেকে আঙুল তুলে নিলেই রেকর্ড করা ভিডিওবার্তাটি স্বয়ংক্রিয়ভাবে পোস্ট হয়ে যাবে।

উল্লেখ্য, ভিডিওবার্তার মাধ্যমে সর্বোচ্চ ৬০ সেকেন্ডের ভিডিও পাঠানো যায়। ফলে চাইলে ভিডিওবার্তার মাধ্যমে বন্ধু বা পরিচিতদের জন্মদিনের শুভেচ্ছা জানানোর পাশাপাশি গুরুত্বপূর্ণ তথ্য বা অন্যদের বার্তার প্রতিক্রিয়াও জানানো সম্ভব।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বিব্রতকর ফেসবুক স্টোরি বন্ধ করবেন যেভাবে
বিলুপ্ত হবে স্মার্টফোন, দাবি গবেষকদের
৫ বছরে ডিজিটাল নিরাপত্তা আইনে ৪৫১ সাংবাদিকের বিরুদ্ধে মামলা
ইন্টারনেটের গতি ফিরতে লাগবে আরও ১ মাস
ইন্টারনেট ব্যবসা নিয়ে ২ গোষ্ঠীর সংঘর্ষ, আহত অর্ধশতাধিক
ক্যানসার প্রতিরোধে আশা-ভরসা হয়ে উঠেছে এআই

আরও খবর