সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ২০.৫৬°সে
সর্বশেষ:
জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় জিম্বাবুয়ে ক্রিকেট দল বাংলাদেশের ৫ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ ঘোষণা আত্রাইয়ে তীব্র গরম, দুর্ভোগে শ্রমজীবী মানুষ নানা আয়োজনের বাঙ্গালহালিয়াতে সাংগ্রাঁই জলকেলি উৎসব উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষণা সমাবেশের ঘোষণা দিল বিএনপি ইউক্রেন যুদ্ধ বাঁধিয়েছে যুক্তরাষ্ট্র, অভিযোগ রাশিয়ার মস্কো চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতল বাংলাদেশের সিনেমা তীব্র তাবদাহে শ্রেণি কার্যক্রম পরিচালনায় নতুন নির্দেশনা যুক্তরাষ্ট্রের নির্বাচনে হস্তক্ষেপ করতে চায় চীন: ব্লিঙ্কেন ট্রাম্পের বিচার নিয়ে সুপ্রিমকোর্টে বিভক্তি

যেভাবে হোয়াটসঅ্যাপে ভিডিওবার্তা পাঠাবেন

অনলাইন ডেস্ক:
পরিচিতদের সঙ্গে সহজে যোগাযোগের সহজমাধ্যম হলো হোয়াটসঅ্যাপ। এতদিন বার্তা বা ছবি আদান-প্রদান, ভয়েস ও ভিডিওকলের সুযোগ মিললেও সম্প্রতি ভিডিওবার্তা পাঠানোর সুযোগ চালু করেছে হোয়াটসঅ্যাপ। আইফোনের পাশাপাশি অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলা ফোন থেকে সহজেই এ সুবিধা ব্যবহার করা যায়।

ভিডিওবার্তা পাঠানোর জন্য প্রথমে হোয়াটসঅ্যাপে নির্দিষ্ট ব্যক্তি বা গ্রুপের চ্যাট অপশনে প্রবেশ করতে হবে। এর পর অডিওবার্তা পাঠানোর আদলে মাইক্রোফোন বাটন ট্যাপ করে ভিডিও মেসেজ বাটন নির্বাচন করতে হবে।
এবার বাটনটি ট্যাপ করার পর ভিডিও আইকন চেপে ধরে ভিডিও রেকর্ড করতে হবে। বাটন থেকে আঙুল তুলে নিলেই রেকর্ড করা ভিডিওবার্তাটি স্বয়ংক্রিয়ভাবে পোস্ট হয়ে যাবে।

উল্লেখ্য, ভিডিওবার্তার মাধ্যমে সর্বোচ্চ ৬০ সেকেন্ডের ভিডিও পাঠানো যায়। ফলে চাইলে ভিডিওবার্তার মাধ্যমে বন্ধু বা পরিচিতদের জন্মদিনের শুভেচ্ছা জানানোর পাশাপাশি গুরুত্বপূর্ণ তথ্য বা অন্যদের বার্তার প্রতিক্রিয়াও জানানো সম্ভব।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ইন্টারনেটের গতি ফিরতে লাগবে আরও ১ মাস
ইন্টারনেট ব্যবসা নিয়ে ২ গোষ্ঠীর সংঘর্ষ, আহত অর্ধশতাধিক
ক্যানসার প্রতিরোধে আশা-ভরসা হয়ে উঠেছে এআই
মোবাইলের অব্যবহৃত অ্যাপ যেভাবে অটো আর্কাইভ করবেন
ফেসবুকে ‘হা হা’ দেওয়াকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষ, ১০ দোকান ভাঙচুর
বাংলাদেশের দেড় লাখ ভিডিও মুছে ফেলল ইউটিউব

আরও খবর