রবিবার, ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫.২১°সে
সর্বশেষ:
বাংলাদেশের জলসীমানায় পৌঁছেছে এমভি আবদুল্লাহ হোটেলে স্ত্রীসহ দুই পুরুষকে পিটালেন স্বামী জাতিসংঘে ফিলিস্তিনের পক্ষে বিপুল ভোট, বিপক্ষে দিল যে ৯ দেশ সনদ জালিয়াতি:শামসুজ্জামান কোন সাংবাদিককে কত টাকা দিয়েছেন সবকিছু স্বীকার করেছেন আইইবির ৬১তম কনভেনশন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ গঠনে যুগোপযোগী ও কর্মদক্ষ যুবসমাজের কোন বিকল্প নেই: স্থানীয় সরকার মন্ত্রী ‘চন্দনা কমিউটার’ট্রেন যাত্রাবিরতির দাবিতে রেললাইনে শুয়ে ট্রেনের গতিরোধ মার্কিন অস্ত্র ব্যবহারে ইসরাইল আন্তর্জাতিক আইন লঙ্ঘন করেছে: যুক্তরাষ্ট্র রাশিয়ায় সেতুর রেলিং ভেঙে নদীতে বাস, নিহত ৭ দিনাজপুরের কাউগা চায়ের দোকানে লরি, নিহত ২ নতুন রেকর্ডের দ্বারপ্রান্তে সাকিব বই পড়ে পুরস্কার পেল ২২১২ শিক্ষার্থী

হলিউড শিল্পীদের ধর্মঘট

অনলাইন ডেস্ক: হলিউড অভিনেতা-অভিনেত্রীদের ধর্মঘটের কারণে বিলম্বিত হতে পারে অ্যাভাটার ও গ্ল্যাডিয়েটরের মতো বড় বাজেটের সিনেমার কাজ। এছাড়াও সিনেমার প্রচার-প্রচারণাতেও পড়তে শুরু করেছে নেতিবাচক প্রভাব।

এরইমধ্যে অনেক সিনেমার শিডিউল বদলানো হয়েছে।
গত ৬০ বছরের মধ্যে হলিউডে এতো বড় ধর্মঘট আর দেখা যায়নি। এই ধর্মঘটে এক লাখ ৬০ হাজার শিল্পী ও কলাকুশলী অংশ নিয়েছেন।

আর ধর্মঘটের কারণে মার্কিন ফিল্ম ও টিভি প্রোডাকশনের কাজে অচলাবস্থা দেখা দিয়েছে। ক্রিস্টোফার নোলানের মতো পরিচালককেও কাজ বন্ধ রাখতে হয়েছে। শিল্পী ও কলাকুশলীদের ধর্মঘট ও দাবির প্রতি নোলানও সমর্থন জানিয়েছেন।

অভিনয় শিল্পীদের সংগঠন স্ক্রিন অ্যাক্টরস গিল্ডের (এসএসি) দাবি, ভালো কর্ম পরিবেশ ও মুনাফার সঠিক অংশ শিল্পীদের বুঝিয়ে দিতে হবে। এছাড়াও হলিউড সিনেমায় কৃত্রিম বুদ্ধিমত্তা ও গ্রাফিক্সের যে বাড়াবাড়ি শিল্পীদের কোণঠাসা করে ফেলছে, সেসব থেকে সুরক্ষা চাওয়া হয়েছে।

এই ধর্মঘট চলাকালে কোনো শিল্পী সিনেমায় কাজ করতে পারবেন না। অংশ নিতে পারবেন না কোনো ধরনের প্রমোশনাল প্রচার-প্রচারণাতেও। ফলে বিশ্বের সবচেয়ে এই বড় চলচ্চিত্র শিল্পে আক্ষরিক অর্থেই স্থবিরতা বিরাজ করছে।

সূত্র: বিবিসি

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

চিত্রনায়ক সোহেল হত্যায় রাষ্ট্রপক্ষের সাক্ষীরা গা বাঁচিয়ে সাক্ষ্য দিয়েছেন: আদালত
নিজের গোপন কীর্তি ফাঁস করলেন কাজল
ইউনিসেফের শুভেচ্ছা দূত হলেন কারিনা
বাস কন্ডাক্টর থেকে জনপ্রিয় অভিনেতা রজনীকান্ত
আরব আমিরাতের গোল্ডেন ভিসা পাচ্ছেন শাকিব খান!
১৪ মাস পর চোখ মেলছেন কুমার বিশ্বজিতের ছেলে নিবিড়

আরও খবর