শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩.৭৩°সে
সর্বশেষ:
হিটলারের সেনা সদরদপ্তরে মিলল হাত-পা ছাড়া ৫ কঙ্কাল ‘খামারি অ্যাপস ব্যবহারে কমবে খরচ, বাড়বে ফসলের উৎপাদন’ বিলুপ্ত হবে স্মার্টফোন, দাবি গবেষকদের যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে গ্রেফতার ২২০০ ছাড়াল লংগদু প্রেস ক্লাবের সেক্রেটারি সাংবাদিক ওমর ফারুক মুছা আর নেই বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস ‍উপলক্ষ্যে কুমিল্লার ৭ সাংবাদিককে ফুলের মালা পড়িয়ে সম্মননা প্রদান কাঠগড়ায় দাঁড়িয়ে আদালতকে যা যা বললেন মিল্টন সমাদ্দার নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করলে ছাড় দেওয়া হবে না: ইসি রাশেদা যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনপন্থি আন্দোলন, বাইডেন কেন চুপ? যুক্তরাষ্ট্রে ২ বাংলাদেশী হত্যার আসামি গ্রেফতার,জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড হাসপাতালে ভর্তি খালেদা জিয়া মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে সব অভিযোগ তদন্ত হবে: ডিবিপ্রধান

জার্মানির মানহাইমে প্রবাসীদের মিলনমেলা

হাবিবুল্লাহ আল বাহার, জার্মানি থেকে
ঈদ শেষ হয়ে গেলেও ঈদের আনন্দ এখনো শেষ হয়নি প্রবাসীদের মধ্যে। জার্মানির মানহাইম শহরে ঈদপরবর্তী প্রবাসী বাংলাদেশিদের এক মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে।

কমিউনিটি লিডার জিল্লুর রহমানের পরিচালনায় এ মিলনমেলায় অসংখ্য প্রবাসী বাংলাদেশি সপরিবারে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে সাম্প্রতিক সময়ে মৃত্যুবরণ করা প্রবাসীদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়। এ ছাড়া নবদম্পতিদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

প্রবাসী বাংলাদেশদের এই মিলনমেলার সার্বিক সহযোগিতায় ছিলেন জিল্লুর রহমান, শওকত মজুমদার, এমরান খান, গিয়াসউদ্দিন, মনির হোসেন, হাবীব সরকার, আসমা ইসলাম, সায়মা আক্তার সোমা, মারিয়া জামান, শান্তা ইসলামসহ অনেকেই।

এ ছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আমিনুর রহমান খসরু, বীর মুক্তিযোদ্ধা আব্দুল বাসির, মাহফুজ ফারুক, আমানুল্লাহ ইসলামসহ বাংলাদেশি কমিউনিটির বিশিষ্টব্যক্তিরা।
অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল জার্মানিতে জন্মগ্রহণ করা শিশু-কিশোরদের অংশগ্রহণ এবং তাদের বিভিন্ন পরিবেশনা। সানজিদা মুন্নির পরিচালনায় শিশু-কিশোরদের নৃত্য সবাইকে বিমোহিত করে। এ ছাড়া ছোট শিশু-কিশোরদের কুরআন তিলাওয়াত, আবৃত্তিসহ বিভিন্ন পরিবেশনা অনুষ্ঠানকে আকর্ষণীয় করে তোলে।
দূর প্রবাসের সবাই মিলে ঐক্যবদ্ধ থেকে একটি সুন্দর কমিউনিটি গঠন এবং প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মের মধ্যে দেশীয় সংস্কৃতির বিকাশের জন্যই এ অনুষ্ঠানের আয়োজন করেছেন বলে জানিয়েছেন আয়োজকরা।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ২ বাংলাদেশী হত্যার আসামি গ্রেফতার,জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড
১৪ মাস পর চোখ মেলছেন কুমার বিশ্বজিতের ছেলে নিবিড়
এফবিসিসিআই পরিচালকের সাথে অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের আলোচনা
ইতালি দূতাবাসের সামনে পাসপোর্ট ফেরত চেয়ে বিক্ষোভ
দেশে বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান রাষ্ট্রদূত ইমরানের
হাজারো কণ্ঠে নিউইয়র্ক টাইমস স্কয়ারে ১৪৩১ বর্ষবরণ

আরও খবর