শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১০.৫১°সে
সর্বশেষ:
আদালতের ভেতরে ট্রাম্প, বাইরে শরীরে আগুন দিলেন কে এই ব্যক্তি? এবার পাগলা মসজিদের দানবাক্সে মিলল ২৭ বস্তা টাকা ভোট দেওয়াটা আসলে একজন নাগরিকের কর্তব্য:রজনীকান্ত ক্যানসার প্রতিরোধে আশা-ভরসা হয়ে উঠেছে এআই ইরানে হামলার বিষয়ে যুক্তরাষ্ট্র অবহিত ছিল কিনা বলতে নারাজ ব্লিনকেন মার্কিন ভেটোতে আটকে গেল জাতিসংঘে ফিলিস্তিনের পূর্ণ সদস্যপদ বাংলাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি ইসরাইল কি আরও হামলার পরিকল্পনা করছে? নতুন ভাষণে ইরানে হামলার বিষয়ে নিশ্চুপ প্রেসিডেন্ট রাইসি চুয়াডাঙ্গায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড সুনামগঞ্জে ধান কাটা উৎসবের উদ্বোধন করেন কৃষি মন্ত্রী ভরা মৌসুমে সংরক্ষণের জন্য আলু পাচ্ছেন না রংপুরের হিমাগার মালিকরা

জার্মানির মানহাইমে প্রবাসীদের মিলনমেলা

হাবিবুল্লাহ আল বাহার, জার্মানি থেকে
ঈদ শেষ হয়ে গেলেও ঈদের আনন্দ এখনো শেষ হয়নি প্রবাসীদের মধ্যে। জার্মানির মানহাইম শহরে ঈদপরবর্তী প্রবাসী বাংলাদেশিদের এক মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে।

কমিউনিটি লিডার জিল্লুর রহমানের পরিচালনায় এ মিলনমেলায় অসংখ্য প্রবাসী বাংলাদেশি সপরিবারে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে সাম্প্রতিক সময়ে মৃত্যুবরণ করা প্রবাসীদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়। এ ছাড়া নবদম্পতিদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

প্রবাসী বাংলাদেশদের এই মিলনমেলার সার্বিক সহযোগিতায় ছিলেন জিল্লুর রহমান, শওকত মজুমদার, এমরান খান, গিয়াসউদ্দিন, মনির হোসেন, হাবীব সরকার, আসমা ইসলাম, সায়মা আক্তার সোমা, মারিয়া জামান, শান্তা ইসলামসহ অনেকেই।

এ ছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আমিনুর রহমান খসরু, বীর মুক্তিযোদ্ধা আব্দুল বাসির, মাহফুজ ফারুক, আমানুল্লাহ ইসলামসহ বাংলাদেশি কমিউনিটির বিশিষ্টব্যক্তিরা।
অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল জার্মানিতে জন্মগ্রহণ করা শিশু-কিশোরদের অংশগ্রহণ এবং তাদের বিভিন্ন পরিবেশনা। সানজিদা মুন্নির পরিচালনায় শিশু-কিশোরদের নৃত্য সবাইকে বিমোহিত করে। এ ছাড়া ছোট শিশু-কিশোরদের কুরআন তিলাওয়াত, আবৃত্তিসহ বিভিন্ন পরিবেশনা অনুষ্ঠানকে আকর্ষণীয় করে তোলে।
দূর প্রবাসের সবাই মিলে ঐক্যবদ্ধ থেকে একটি সুন্দর কমিউনিটি গঠন এবং প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মের মধ্যে দেশীয় সংস্কৃতির বিকাশের জন্যই এ অনুষ্ঠানের আয়োজন করেছেন বলে জানিয়েছেন আয়োজকরা।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হাজারো কণ্ঠে নিউইয়র্ক টাইমস স্কয়ারে ১৪৩১ বর্ষবরণ
যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
পুনরায় কুইন্স কমিউনিটি বোর্ডের সদস্য নির্বাচিত হলেন জাকির হোসেন
কুয়েতে মে মাসে প্রবাসীদের এনআইডি সেবা চালু
নিউইয়র্ক সিটি নির্বাচনে মৌলভীবাজারের জগলুলের জয়
লুটনে কাউন্সিলর আজিজুল আম্বিয়ার উদ্যেগে মতবিনিময় ও ইফতার মাহফিল

আরও খবর