বৃহস্পতিবার, ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪.৮২°সে
সর্বশেষ:
সৌদি আরব গেছেন প্রায় ২২ হাজার,এখনো ভিসা হয়নি ৬ হাজার হজযাত্রীর গুলিবিদ্ধ হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী পদ্মায় পানি শুকিয়ে ধু-ধু বালুচর, মহানন্দার বুকে চলছে চাষাবাদ গাইবান্ধায় চার দিনব্যাপি উদ্যোক্তা মেলার উদ্বোধন কান চলচ্চিত্র উৎসবে নজর কাড়লেন ভাবনা গোসল করতে নেমে পানিতে ডুবে মারা গেল স্কুলছাত্র নওগাঁ জেলার শ্রেষ্ঠ ওসি জহুরুল তদন্ত ওসি লুৎফর নিউইয়র্কে বাংলাদেশি খুনের ঘটনায় ন্যায়বিচার নিয়ে সংশয়ে পরিবার দিল্লির ৪ হাসপাতালে বোমা হামলার হুমকি ডলার সংকটের কারণে বাংলাদেশে বিনিয়োগের লভ্যাংশ নিতে পারছে না যুক্তরাষ্ট্র সুশীল সমাজের সঙ্গে বৈঠক, কী বার্তা দিলেন ডোনাল্ড লু ২৩ নাবিক নিয়ে ফিরল এমভি আবদুল্লাহ,ফুলেল শুভেচ্ছায় নাবিকদের বরণ।।ঈদের আনন্দ নাবিক পরিবারে

২৭ ঘণ্টা পরও শুরু হয়নি ডুবে যাওয়া ফেরির উদ্ধারকাজ

মানিকগঞ্জ প্রতিনিধি:
মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটের অদূরে ডুবে যাওয়া ফেরি ‘রজনীগন্ধা’ উদ্ধারের কাজ আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টা পর্যন্ত শুরু হয়নি।

গতকাল বিকেলে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) উদ্ধারকারী জাহাজ ‘হামজা’ ডুবে যাওয়া ফেরিটিতে থাকা যানবাহন উদ্ধারে কাজ শুরু করে। বিকেল ৫টায় একটি কাভার্ডভ্যান ও রাত ৮টায় একটি ট্রাক উদ্ধারের পর অভিযান বন্ধ রাখা হয়।

কিন্তু আজ কখন নাগাদ সেই কাজ পুনরায় শুরু হবে, তা এখনো বলতে পারছেন না স্থানীয় কর্তৃপক্ষ।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক শাহ মো. খালেদ নেওয়াজ বলেন, ফেরি উদ্ধার করতে নারায়ণগঞ্জ থেকে উদ্ধারকারী জাহাজ ‘প্রত্যয়’ পাটুরিয়ার উদ্দেশে গতকাল সকালেই রওনা দিয়েছে। তবে সেটি এখনো পৌঁছাতে পারেনি। ঠিক কখন নাগাদ পৌঁছাতে পারবে, তা নিশ্চিত করে বলতে পারছি না। তবে, যানবাহন উদ্ধারের কাজ কিছুক্ষণের মধ্যেই শুরু হবে। কুয়াশা ও তীব্র শীতের জন্য যানবাহন উদ্ধারের কাজ বন্ধ রাখা হয়েছিল।

তিনি আরও জানান, ডুবে যাওয়া ফেরিটিতে ট্রাকের চালক, সহযোগী ও ফেরিটির কর্মকর্তা-কর্মচারীসহ মোট ২১ জন ছিলেন। ফেরির দ্বিতীয় মাস্টার হুমায়ুন কবির (৩৯) ছাড়া বাকি সবাইকে উদ্ধার করা হয়েছে বলে জানান তিনি।

শাহ মো. খালেদ নেওয়াজ বলেন, ঘন কুয়াশার কারণে গতকাল ভোররাত দেড়টা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথের ফেরি চলাচল সাত ঘণ্টারও বেশি সময় ধরে বন্ধ থাকে। এ সময় সাতটি ফেরি পাটুরিয়ায়, চারটি দৌলতদিয়া ও রজনীগন্ধাসহ চারটি ফেরি মাঝনদীতে আটকা পড়ে। ফেরিটি কাভার্ড ভ্যান, ট্রাক ও পিকআপ ভ্যানসহ নয়টি পণ্য বোঝাই যানবাহন নিয়ে সকাল সোয়া আটটায় ডুবে যায়।

তিনি জানান, সকাল সাড়ে ১১টায় উদ্ধারকারী জাহাজ রুস্তম ঘটনাস্থলে পৌঁছেছে। কিছুক্ষণের মধ্যে সেটি যানবাহন উদ্ধারের কাজ শুরু করবে।

মানিকগঞ্জের জেলা প্রশাসক রেহেনা আক্তার জানান, ঘটনা তদন্তে জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সানজিদা জেসমিনকে প্রধান করে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। দ্রুত তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশনা দেওয়া হয়েছে।

বিআইডব্লিউটিসি চেয়ারম্যান মতিউর রহমান জানান, দুর্ঘটনার কারণ অনুসন্ধানে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সৌদি আরব গেছেন প্রায় ২২ হাজার,এখনো ভিসা হয়নি ৬ হাজার হজযাত্রীর
গুলিবিদ্ধ হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী
পদ্মায় পানি শুকিয়ে ধু-ধু বালুচর, মহানন্দার বুকে চলছে চাষাবাদ
কান চলচ্চিত্র উৎসবে নজর কাড়লেন ভাবনা
গোসল করতে নেমে পানিতে ডুবে মারা গেল স্কুলছাত্র
নওগাঁ জেলার শ্রেষ্ঠ ওসি জহুরুল তদন্ত ওসি লুৎফর

আরও খবর