শনিবার, ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৯.৫৮°সে
সর্বশেষ:

স্বামীকে শায়েস্তা করতে একসঙ্গে হাজির দুই ‘বউ’

অনলাইন ডেস্ক
ঘটনাটি ভারতের পশ্চিমবঙ্গের বর্ধমানের। সেখানে না জানিয়ে স্বামীর তৃতীয় বিয়ে করার মুহূর্তে তাকে শায়েস্তা করতে একসঙ্গে হাজির হয়েছেন দুই ‘বউ’। বিষয়টি নিয়ে রীতিমতো তুলকালাম শুরু হয়েছে।

জানা গেছে, কালনার ধর্মডাঙা গ্রামের বাসিন্দা শুভঙ্কর হালদার। শুক্রবার দুপুরে তার বাড়ির সামনে হঠাৎ ধরনায় বসে পড়েন দুই নারী। দু’জনেই নিজেকে ওই যুবকের স্ত্রী বলে দাবি করেন! গ্রামবাসীরা জানান, শুভঙ্কর বিয়ে করেছিলেন। কিন্তু সেই স্ত্রীর সঙ্গে এখন আর কোনো সম্পর্ক নেই।
নিজেকে দ্বিতীয় স্ত্রী পরিচয় দেওয়া চামেলি হালদারের দাবি, স্বামী তাকে খেতে দিতেন না। কয়েক মাস ধরে বাবার বাড়িতে রয়েছেন তিনি। এমনকি, আগে যে একবার বিয়ে করেছিলেন, সেই কথা নাকি চেপে গিয়েছিলেন শুভঙ্কর।

চামেলির বক্তব্য, আমার স্বামীর তিনটি বিয়ে। এখানে ওখানে বিয়ে করে সংসার পাতিয়ে থাকে। আজ সেই প্রমাণ হাতে নিয়েই এসেছি। এই নারীকেও বিয়ে করেছে। আমার আগে একজনকে বিয়ে করেছিল, তা জানায়নি। আমার সন্তানদের ভবিষ্যৎ গড়ে দেওয়ার দাবি জানাতে এখানে এসেছি।

অন্যদিকে কাকলি নামে আরেক নারী একটি নথি দেখিয়ে শুভঙ্করের সঙ্গে তার রেজিস্ট্রি বিয়ে হয়েছে বলে দাবি করেন। স্ত্রীর পরিচয় দিয়ে তিনি জানান, শুভঙ্কর আমাকে রেজিস্ট্রি করে বিয়ে করেছে। ওর বাবার হার্ট অ্যাটাক হয়েছিল বলে আমার কাছ থেকে পাঁচ লাখ টাকা নিয়েছিল। বাড়ি বন্ধক রেখে সেই টাকা দিয়েছিলাম।

তিনি আরও জানান, কালনায় আত্মীয় বাড়ি থেকেই ওর সঙ্গে আমার সম্পর্ক তৈরি হয়। শুভঙ্কর জানায়, ও স্ত্রীকে ডিভোর্স দিয়েছে। বহুদিন আমার কাছে ছিল। খাওয়াপরা থেকে যাবতীয় খরচ আমি বহন করেছি। দফায় দফায় আমার কাছ থেকে টাকা নিয়েছে। এখন আমার সঙ্গে সম্পর্ক রাখতে চায় না। অন্য একজনের প্রেমে পড়েছে। এখন ওকে দেওয়া পুরো টাকা ফেরত দিক, নাহলে আমাকে ঘরে তুলুক।

যদিও শুভঙ্কর বলছেন, একজন আমার বিবাহিত স্ত্রী। তার সঙ্গে চার বছর সংসার করেছি। আমি বাড়িতে ছিলাম না। সেই সময় পরিবারের সবার নামে মামলা করেছিল। আর একজন যে নারী এসেছেন, তিনি কালনার কদমতলায় থাকেন। আমার মতো বেশ কয়েকজনকে তিনি ফাঁসিয়েছেন।

ঘটনাস্থলে এসে পঞ্চায়েত সদস্য প্রদীপ মণ্ডল জানান, কাগজপত্র দেখে কিছু বোঝা যাচ্ছে না। তাই তাদের কিছু করার হলে আইনের আশ্রয় নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। সূত্র : সংবাদ প্রতিদিন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হামলায় ভয়ে রাফাহ ছাড়ল ৮০ হাজার ফিলিস্তিনি
পশ্চিমা নিষেধাজ্ঞায় থেমে নেই রাশিয়া
গাজায় যুদ্ধ চালিয়ে যাওয়ার ঘোষণা ইসরাইলের
বামীর হাত পা বেঁধে মারধর-সিগারেটের ছ্যাঁকা, স্ত্রী গ্রেফতার
চীনের হাসপাতালে এলোপাতাড়ি ছুরিকাঘাতে ১০ জনের মৃত্যু
যুদ্ধবিরতিতে রাজি হামাস, দিয়েছে যেসব শর্তে

আরও খবর