শনিবার, ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৮.৫৯°সে
সর্বশেষ:

সৌদি আরবে আইন লঙ্ঘন, এক সপ্তাহে গ্রেফতার ১৬ হাজার বিদেশি

অনলাইন ডেস্ক :
সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয় দেশজুড়ে পরিচালিত সপ্তাহব্যাপী অভিযানে আবাসন, শ্রম এবং সীমান্ত সুরক্ষা আইন লঙ্ঘনের জন্য ১৬ হাজার ৬৯৫ জনকে গ্রেফতার করেছে। ২৬ অক্টোবর থেকে ১ নভেম্বর পর্যন্ত এ অভিযান চালানো হয়েছে।

গ্রেফতারের মধ্যে ১০ হাজার ৫১৮ জন আবাসন আইন লঙ্ঘনকারী, ৩ হাজার ৯৫৩ জন সীমান্ত সুরক্ষাবিধি লঙ্ঘনকারী এবং ২ হাজার ২২৪ জন শ্রম আইন লঙ্ঘনকারী। খবর গালফ নিউজের।

সীমান্ত অতিক্রম করে সৌদি আরবে প্রবেশের চেষ্টাকালে ৭৮৩ জনকে আটক করা হয়েছে। এদের মধ্যে ৫৭ শতাংশ ইয়েমেনি, ৪২ শতাংশ ইথিওপিয়ান এবং ১ শতাংশ অন্যান্য দেশের নাগরিক। অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে সৌদি আরব থেকে বের হওয়ার চেষ্টা করার সময় ৩২ জনকে আটক করা হয়।

এছাড়া আবাসিক ও কর্মবিধি লঙ্ঘন করে এবং গোপন কর্মকাণ্ডে জড়িতদের সহায়তা, পরিবহণ বা আশ্রয় দেওয়ার সঙ্গে জড়িত ১৮ জনকেও গ্রেফতার করা হয়েছে।

প্রসঙ্গত, দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে একটি কঠোর বার্তা দিয়েছে। এতে বলা হয়েছে, কেউ যদি রাজ্যে অনুপ্রবেশকারীদের প্রবেশে সহায়তা করে, তাদের পরিবহণ বা আশ্রয় সরবরাহ করে বা যে কোনও ধরণের সহায়তা বা পরিষেবা সরবরাহ করে তবে কঠোর শাস্তির মুখোমুখি হতে হবে। তাদের ১৫ বছর পর্যন্ত কারাদণ্ড, সর্বোচ্চ ১০ লাখ রিয়াল জরিমানা এবং এ ধরনের অবৈধ কর্মকাণ্ডে জড়িত পরিবহণ বা আবাসনের যে কোনো মাধ্যম বাজেয়াপ্ত করা হবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বই পড়ে পুরস্কার পেল ২২১২ শিক্ষার্থী
অবতরণের সময় রানওয়েতে আটকে গেল বিমান, প্রাণে বাঁচলেন ক্রুসহ ১৯৮ যাত্রী
হামলায় ভয়ে রাফাহ ছাড়ল ৮০ হাজার ফিলিস্তিনি
রেলের বাড়তি ভাড়া বাতিলের দাবিতে মানববন্ধন
টুঙ্গিপাড়ায় কৃষি ও শিক্ষা উপকরণ বিতরণ করলেন প্রধানমন্ত্রী
নির্বাচনে হারলে ট্রাম্প ফলাফল মানবেন না: বাইডেন

আরও খবর