শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩.৫৪°সে
সর্বশেষ:
লংগদু প্রেস ক্লাবের সেক্রেটারি সাংবাদিক ওমর ফারুক মুছা আর নেই বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস ‍উপলক্ষ্যে কুমিল্লার ৭ সাংবাদিককে ফুলের মালা পড়িয়ে সম্মননা প্রদান কাঠগড়ায় দাঁড়িয়ে আদালতকে যা যা বললেন মিল্টন সমাদ্দার নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করলে ছাড় দেওয়া হবে না: ইসি রাশেদা যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনপন্থি আন্দোলন, বাইডেন কেন চুপ? যুক্তরাষ্ট্রে ২ বাংলাদেশী হত্যার আসামি গ্রেফতার,জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড হাসপাতালে ভর্তি খালেদা জিয়া মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে সব অভিযোগ তদন্ত হবে: ডিবিপ্রধান সুনামগঞ্জে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালন মিল্টন সমাদ্দার গ্রেফতার বোমা হামলার হুমকি, দিল্লির ১০০ স্কুলে তুলকালাম! ফিলিস্তিনের ২০ শিক্ষার্থীকে ঢাবিতে ভর্তি করা হবে: উপাচার্য

শূন্য রানে ৬ উইকেট হারিয়ে যে রেকর্ড গড়ল ভারত

স্পোর্টস ডেস্ক :
কেপটাউন টেস্টে দক্ষিণ আফ্রিকাকে ৫৫ রানে অলআউট করে বেশি সুবিধা করতে পারেনি ভারত। নিজেরা ব্যাটিংয়ে নেমে অলআউট ১৫৩ রানে।শুধু তাই নয়! ৪ উইকেটে ১৫৩ রান করা ভারত, এরপর আর কোনো রান যোগ করার আগেই হারায় ৬ উইকেট।

শেষ ৫ উইকেট জুটিতে এর আগে সর্বনিম্ন রানের রেকর্ডটি ছিল ইংল্যান্ডের। ১৯৯০ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে এমসিজিতে দ্বিতীয় ইনিংসে ৩ রান তুলতে শেষ ৫ উইকেট হারিয়েছিল তারা। ১০ রানের নিচে শেষ ৫ উইকেট হারানোর ঘটনা এর আগে ছিল ১৫টি।

লুঙ্গি এনগিডির করা ৩৪তম ওভারেই শুরু হয় ভারতের ব্যাটিং ধস। এনগিডির সেই ওভারেই লোকেশ রাহুলের পর ফেরেন রবীন্দ্র জাদেজা ও যশপ্রীত বুমরা।

এনগিডির পর কাগিসো রাবাদাও এক ওভারে ৩ উইকেট নেন। ক্যাচ দিয়ে ফেরেন বিরাট কোহলি। এরপর মোহাম্মদ সিরাজ হন রান আউট, প্রসিধ কৃষ্ণা দেন ক্যাচ।

ব্যাটসম্যানদের এই আসা-যাওয়ার মিছিলে স্কোর বোর্ডে কোনো রান যোগ হয়নি। উল্টো পড়ে যায় ৬ উইকেট। ভারত ৩৪.৫ ওভারে ১৫৩ রানে অলআউট হয়।

দলের হয়ে ৪৬ রান করেন কোহলি। ৩৯ রান করেন রোহিত। ৩৬ রান করেন শুভমান গিল। সাতজন ব্যাটসম্যান শূন্য রানে ফেরেন। অতিরিক্ত থেকে আসে ২৪ রান।

দক্ষিণ আফ্রিকার হয়ে ৩টি করে উইকেট নেন লুঙ্গি এনগিডি, কাগিসো রাবাদা ও নান্দ্রে বার্গার।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা
টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় জিম্বাবুয়ে ক্রিকেট দল
জব্বারের বলীখেলায় চ্যাম্পিয়ন কুমিল্লার বাঘা শরীফ
ঐতিহ্যবাহী আবদুল জব্বারের বলীখেলা আজ অংশ নিচ্ছে দেড় শতাধিক বলী
শ্বাসরুদ্ধকর রোমাঞ্চকর ম্যাচে মাত্র ১ রানে হারল কোহলিরা
আইপিএলে ফর্মে থাকায় ছুটি বাড়ল মোস্তাফিজের

আরও খবর