মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১.৩৫°সে
সর্বশেষ:
যুক্তরাষ্ট্রে দমনপীড়নেও অনড় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ভারতের লোকসভা নির্বাচন: তৃতীয় দফায় ভোট ৯৩ কেন্দ্রে ইসরাইলে গোলাবারুদের চালান থামাল যুক্তরাষ্ট্র শনিবার স্কুল খোলা রাখায় শিক্ষকদের কর্মবিরতি ঘোষণা ইউনিসেফের শুভেচ্ছা দূত হলেন কারিনা ১৬ হাজার ছাত্রীকে বাইসাইকেল দেবে সরকার হজ ভিসায় সৌদি আরবের নতুন নিয়ম মোটরযানের কাগজপত্র হালনাগাদ নিয়ে সুখবর দিলো বিআরটিএ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে নিজ বাড়ির রান্নাঘরে বাংলাদেশি উইন রোজারিও হত্যার ভিডিও প্রকাশ বাস কন্ডাক্টর থেকে জনপ্রিয় অভিনেতা রজনীকান্ত আরব আমিরাতের গোল্ডেন ভিসা পাচ্ছেন শাকিব খান! ভারতে কী করছেন সালাহউদ্দিন আহমেদ

লিসবনে প্রবাসীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

রনি মোহাম্মদ (লিসবন, পর্তুগাল)
পর্তুগালের লিসবনে বসবাসরত প্রবাসী বাংলাদেশি নতুন প্রজন্মের সাথে পর্তুগালের ক্ষমতাসীন দল সোসালিস্ট পার্টির (পিএস) যুব শাখা ইয়ং সোসালিস্টের সাথে মতবিনিময় ও নৈশভোজ অনুষ্ঠিত হয়েছে।

প্রবাসী বাংলাদেশী তরুণ সাজিন আহমেদ কৌশিকের নেতৃত্বে পর্তুগালে বেড়ে উঠা নতুন প্রজন্মের একঝাঁক বাংলাদেশি পর্তুগালের মূলধারার রাজনীতির এই যুব দলে যোগদান উপলক্ষে আয়োজন করা হয়। উল্লেখ্য, ১৬ থেকে ২৯ বছর বয়সের পর্তুগিজ নাগরিক বা পর্তুগালে বৈধভাবে বসবাসকারী বিদেশী যেকোন নাগরিকগণ এই দলে অন্তর্ভুক্ত হতে পারে।
সাজিন আহমেদ কৌশিকের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পেদ্রো আনাস্তাসিও (এমপি) লিসবন অঞ্চলের সমাজতান্ত্রিক যুব দলের (জেএস) সভাপতি, বিশেষ অতিথি হিসেবে ছিলেন রানা তসলিম উদ্দিন ক্ষমতাসীন সোসালিস্ট পার্টির (পিএস) প্রবীন নেতা ও দুয়ার্তে মার্সাল, সভাপতি সমাজতান্ত্রিক যুবদল (জেএস) লিসবন শহর শাখা।
আলোচনা সভায় পর্তুগালের ক্ষমতাসীন সোসালিস্ট পার্টির নেতৃবৃন্দ বলেন, প্রবাসীদের স্থানীয় লোকজন এবং রাজনৈতিক দলের নেতৃবৃন্দগণ বলেন, ‘অভিবাসী’ বলে কিন্তু পিএস বলে ‘মানুষ’ এটাই হল অভিবাসীদের প্রতি ক্ষমতাসীন পিএস দলের আসল মনোভাব। এছাড়াও প্রবাসী তরুণদের স্থানীয় রাজনৈতিতে যোগদানের গুরুত্ব তুলে ধরেন এবং অভিবাসীদের যেকোন বিষয় ও সমস্যা সরাসরি নীতি নির্ধারকদের কাছে তুলে ধরতে সহজ হয় বলে উল্লেখ করেন।
এছাড়াও আরো উপস্থিত ছিলেন কমিউনিটি ব্যক্তিত্ব আবু ইমন, জামিল আকবর শামীম, তানভীর আলম জনি, জাকির আহমেদ, বিয়াট্রিজ পেরেইরা, জোয়াও পেরেইরা, সাদিয়া ইসলাম, রাইসা ইসলাম, ইসলাম নুহা, নীলোটোপাল ঘোষ প্রমুখ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ভারতের লোকসভা নির্বাচন: তৃতীয় দফায় ভোট ৯৩ কেন্দ্রে
হজ ভিসায় সৌদি আরবের নতুন নিয়ম
ব্রাজিলে বন্যায় নিহতের সংখ্যা বেড়ে ৭৮
নেতানিয়াহুর বিরুদ্ধে রাস্তায় নামলেন হাজারো ইসরাইলি
মাথার ওপরে উড়ছে ড্রোন, গেটে পাহারায় পুলিশ
রেকর্ড তৃতীয়বারের মতো লন্ডনের মেয়র হলেন সাদিক খান

আরও খবর