মঙ্গলবার, ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৭.৭৭°সে
সর্বশেষ:
ফিলিস্তিনকে মুক্ত করতে মুসলিম জাতিসংঘ গঠনের দাবি ইসলামী ঐক্যজোটের মেক্সিকোতে বন্দুক হামলায় নিহত ৮ আদালতে হঠাৎ অসুস্থ বাবুল আক্তার, সাক্ষ্যগ্রহণ পেছাল একই নম্বর পেয়ে যমজ বোন পেল জিপিএ-৫ যুক্তরাষ্ট্রে স্নাতক সমাপনী অনুষ্ঠানেও শিক্ষার্থীদের বিক্ষোভ ভারতে চতুর্থ দফার ভোটও শান্তিপূর্ণ সুনামগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী চপলের দিনভর সভা সমাবেশ অনুষ্ঠিত রাজশাহী বোর্ডে পাশের হার ৮৯.২৬, জিপিএ-৫-এ এগিয়ে মেয়েরা সাংবাদিকের ওপর হামলার ঘটনায় ইউপি চেয়ারম্যান কারাগারে স্ত্রী কবরে, স্বামী জেলখানায়! গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ডিভাইডারে ধাক্কা, জনপ্রিয় অভিনেত্রী নিহত গণমাধ্যমকর্মী আইন নিয়ে সাংবাদিক সংগঠন ও অংশীজনদের মতামত নেওয়া শুরু

রুশ হামলায় লণ্ডভণ্ড ওডেসা, চলছে তীব্র লড়াই

অনলাইন ডেস্ক :ইউক্রেন রুশ বাহিনীর বিরুদ্ধে পালটা হামলা শুরু করেছে বেশ কয়েক দিন। ইতোমধ্যে রুশ বাহিনীর দখলে যাওয়া অন্তত সাত গ্রাম স্বাধীনের দাবি করেছে দেশটি। এদিকে রুশ বাহিনীও ইউক্রেনজুড়ে হামলার পরিমাণ বাড়িয়েছে।

বুধবার ইউক্রেনীয় বাহিনীর সঙ্গে রুশ বাহিনীর তুমুল যুদ্ধ চলছে। খবর বিবিসির।

আলজাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেনের বন্দর নগর ওডেসা ও দোনেৎস্কে ব্যাপক হামলা চালিয়েছে রুশ বাহিনী। রুশ বাহিনীর হামলায় ওডেসায় তিনজন এবং দোনেৎস্কে আরও তিনজন নিহত হয়েছে। এ ছাড়া ওডেসায় আহত হয়েছে ১৩ জন।

বিবিসি বলছে, ওডেসায় হতাহতরা একটা দোকানের গুদামঘরের ভেতর ছিল, যেখানে ক্ষেপণাস্ত্রের আঘাতে আগুন ধরে যায়। সেখান থেকে মানুষকে সরিয়ে নেওয়া হচ্ছে এবং উদ্ধারকারীরা ধ্বংসস্তূপ সরিয়ে জীবিতদের উদ্ধারের কাজ করছে।

ইউক্রেনের পক্ষ থেকে বলা হয়েছে, রাশিয়ার ক্ষেপণাস্ত্র ওডেসার কেন্দ্রে একটি ব্যবসা কেন্দ্র, একটি কলেজ, কিছু দোকানপাট, রেস্তোরাঁ এবং কিছু আবাসিক ভবনে আঘাত হানে। এতে আহত হয়েছে ছয়জন।

ইউক্রেনের কর্মকর্তারা দাবি, রুশ বাহিনী রাতভর ১০টি ক্ষেপণাস্ত্র এবং ১০টি ড্রোন ব্যবহার করে হামলা চালিয়ে। তবে বেশিরভাগই গুলি করে ভূপাতিত করা হয়েছে বলে দাবি ইউক্রেন বাহিনীর।

রুশ হামলায় ছয়জন নিহতের পর ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, রুশ শয়তানদের আমাদের ভূখণ্ড থেকে বিতারিড় করা হবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ফিলিস্তিনকে মুক্ত করতে মুসলিম জাতিসংঘ গঠনের দাবি ইসলামী ঐক্যজোটের
মেক্সিকোতে বন্দুক হামলায় নিহত ৮
যুক্তরাষ্ট্রে স্নাতক সমাপনী অনুষ্ঠানেও শিক্ষার্থীদের বিক্ষোভ
ভারতে চতুর্থ দফার ভোটও শান্তিপূর্ণ
সুনামগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী চপলের দিনভর সভা সমাবেশ অনুষ্ঠিত
গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ডিভাইডারে ধাক্কা, জনপ্রিয় অভিনেত্রী নিহত

আরও খবর