সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১২.৭৮°সে

রাজস্থলীতে ৩ দিন ব্যাপী কার্প জাতীয় মাছ চাষের প্রশিক্ষণের শুরু

চাইথোযাইমং মারমা (স্টাফ রিপোটার) রাঙামাটি :

রাঙামাটি রাজস্থলী উপজেলার মৎস্য অধিদপ্তরের পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে মৎস্য সম্পদ উন্নয়ন প্রকল্প, রাঙামাটির আওতায় রাজস্থলী উপজেলায় তিন দিন ব্যাপী কার্প জাতীয় মাছের মিশ্রচাষ বিষয়ক প্রশিক্ষন কর্মশালা উদ্বোধন করা হয়েছে।
সোমবার (৯ অক্টোবর ) সকাল ১০ টায় উপজেলা হলরুমে উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে তিনদিন ব্যাপী ‘কার্প জাতীয় মাছের মিশ্রচাষ’ বিষয়ক প্রশিক্ষণ উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা ।
অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন রাজস্থলী উপজেলা নির্বাহী কর্মকর্তা শান্তনু কুমার দাশ । প্রশিক্ষণ প্রদান করেন রাঙামাটি জেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অধীর চন্দ্র দাশ, প্রকল্পের উপ পরিচালক টিপু সুলতান, কাপ্তাই রাজস্থলী উপজেলা মৎস্য কর্মকর্তা আরিফুল ইসলাম, ক্ষেত্র সহকারী চিনু মারমা প্রমুখ।

প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান বলেন, প্রশিক্ষনের মাধ্যমে দক্ষতা বৃদ্ধি করে বৈজ্ঞানিক পদ্ধতিতে চাষ করতে হবে। তিনি আরো বলেন রাজস্থলী উপজেলাতে প্রচুর মাছের চাহিদা রয়েছে। জলাশয় ক্রীক ডোবাতে মাছ চাষ করা যায়। পরিকল্পিত ভাবে মাছ চাষ করলে কোন লোকসান হয় না। তাই এই প্রশিক্ষন কাজে লাগাতে হবে।আপনারা যারা আজকে প্রশিক্ষণ দিচ্ছেন আগামীতে আপনারা সফলতা অর্জন করবে অবশ্যই।
উক্ত প্রশিক্ষনে ২০ নারী পুরুষ অংশ গ্রহন করেন। এই প্রশিক্ষণ ৯- ১০-১১ অক্টোবর পর্যন্ত চলবে।

ছবি ক্যাপসন,, রাজস্থলীতে কার্প জাতীয় মাছ চাষের প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করেন রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা প্রমূখ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে
খাগড়াছড়িতে বজ্রপাতে মা-ছেলেসহ চারজনের প্রাণহানি
বিপুল নকল ওরস্যালাইনসহ ৩ প্রতারক গ্রেফতার
ভূমি-প্লট-স্পেস ও ফ্ল্যাট বরাদ্দ নিয়ে রাজউকের নতুন বিধিমালার প্রজ্ঞাপন
জাল দলিলে নিঃস্ব বহু ফ্ল্যাট মালিক
ধর্মপাশা থানা কর্তৃক ক্লু-লেস ২টি হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন ও চোরাই অটোরিক্সা উদ্ধারসহ ৭ জন আসামি গ্রেফতার

আরও খবর