শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১২.০১°সে
সর্বশেষ:
কাঠগড়ায় দাঁড়িয়ে আদালতকে যা যা বললেন মিল্টন সমাদ্দার নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করলে ছাড় দেওয়া হবে না: ইসি রাশেদা যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনপন্থি আন্দোলন, বাইডেন কেন চুপ? যুক্তরাষ্ট্রে ২ বাংলাদেশী হত্যার আসামি গ্রেফতার,জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড হাসপাতালে ভর্তি খালেদা জিয়া মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে সব অভিযোগ তদন্ত হবে: ডিবিপ্রধান সুনামগঞ্জে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালন মিল্টন সমাদ্দার গ্রেফতার বোমা হামলার হুমকি, দিল্লির ১০০ স্কুলে তুলকালাম! ফিলিস্তিনের ২০ শিক্ষার্থীকে ঢাবিতে ভর্তি করা হবে: উপাচার্য অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে যাচ্ছে ইইউ

রাজশাহীতে চালের দাম সহনীয় রাখতে মজুতবিরোধী অভিযান

রাজশাহী প্রতিনিধি:
পর্যাপ্ত মজুদ ও সরবরাহ থাকার পরেও পাইকারি ও খুচরা বাজারে বেড়েছে চালের দাম। হঠাৎ চালের দাম বৃদ্ধি ঠেকাতে রাজশাহীর পবায় ভ্রাম্যমাণ আদালতের মজুতবিরোধী অভিযান পরিচালনা করা হয়েছে। শনিবার বিকালে উপজেলার ভেড়াপুড়া এলাকায় নাবিল অটোরাইস মিলে ভ্রাম্যমাণ আদালতের মজুতবিরোধী অভিযান পরিচালনা করা হয়েছে।

এসময় ধান-চাল সঠিকভাবে খোলাবাজারে বিক্রি নিশ্চিত করতে পবা সহকারী কমিশনার (ভূমি) অভিজিত সরকার এ অভিযান পরিচালনা করেন। তবে কোন ধরনের অসংগতি না থাকায় কৃত্রিম সংকট তৈরি না করার বিষয়ে সতর্ক করা হয়েছে।
ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট অভিজিত সরকার জানান, মজুত বৃদ্ধি করে মিলার ও আড়তদাররা যাতে কৃত্রিম সংকট তৈরি করতে না পারে সে ব্যাপারে নজর দেওয়া হচ্ছে। পাশাপাশি চাল উৎপাদনশীল অঞ্চলগুলোতে চাল মজুদ এবং অনেক স্বনামধন্য প্রতিষ্ঠানের বেনামে চাল মজুদের ব্যাপারেও খতিয়ে দেখা হচ্ছে। প্রয়োজনে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে। এ ছাড়াও মিলে কোনো অসংগতি না পেলে কৃত্রিম সংকট তৈরি না করতে সতর্ক করা হচ্ছে। যারা কৃত্রিম সংকট তৈরি করবে, তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রচলিত আইনে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক একেএম ফজলুল হক, নওহাটা এলএসডি (ভারপ্রাপ্ত) কর্মকর্তা আব্দুর রহিম, পবা উপজেলা প্রেসক্লাব সহসভাপতি জাহিদ হাসান পলাশ ও সাধারণ সম্পাদক সরকার দুলাল মাহবুব প্রমুখ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

কাঠগড়ায় দাঁড়িয়ে আদালতকে যা যা বললেন মিল্টন সমাদ্দার
নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করলে ছাড় দেওয়া হবে না: ইসি রাশেদা
হাসপাতালে ভর্তি খালেদা জিয়া
মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে সব অভিযোগ তদন্ত হবে: ডিবিপ্রধান
সুনামগঞ্জে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালন
মিল্টন সমাদ্দার গ্রেফতার

আরও খবর