বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৮.৪২°সে
সর্বশেষ:
সুনামগঞ্জ পুলিশ অফিসে ‘বঙ্গবন্ধু কর্ণার’ উদ্বোধন করলেন সিলেট রেঞ্জ ডিআইজি উন্নয়ন প্রকল্প গ্রহণের আগে অর্থনৈতিক সম্ভাবনা বিবেচনা করুন: প্রধানমন্ত্রী যুদ্ধবিরতিতে রাজি হামাস, দিয়েছে যেসব শর্তে ইসরাইলে অস্ত্র সরবরাহকারী প্রতিষ্ঠানগুলোকে মালয়েশিয়া ছাড়তে বললেন মাহাথির ফের রাফায় স্থল অভিযান ইসরাইলের, নেতানিয়াহুকে কঠোর হুশিয়ারি বাইডেনের নিজের গোপন কীর্তি ফাঁস করলেন কাজল যুক্তরাষ্ট্রে দমনপীড়নেও অনড় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ভারতের লোকসভা নির্বাচন: তৃতীয় দফায় ভোট ৯৩ কেন্দ্রে ইসরাইলে গোলাবারুদের চালান থামাল যুক্তরাষ্ট্র শনিবার স্কুল খোলা রাখায় শিক্ষকদের কর্মবিরতি ঘোষণা ইউনিসেফের শুভেচ্ছা দূত হলেন কারিনা ১৬ হাজার ছাত্রীকে বাইসাইকেল দেবে সরকার

যুক্তরাষ্ট্রে বাড়ছে করোনার সংক্রমণ; ৪ রাজ্যের হাসপাতালে মাস্ক বাধ্যতামূলক

অনলাইন ডেস্ক:
যুক্তরাষ্ট্রে আবারও করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে। এই পরিস্থিতিতে দেশটির কমপক্ষে চারটি রাজ্যের হাসপাতালে মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে।

রয়টার্স জানিয়েছে, নিউইয়র্ক, ক্যালিফোর্নিয়া, ইলিনয় এবং ম্যাসাচুসেটসের স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলোতে মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে।
নিউইয়র্ক সিটির স্বাস্থ্য কমিশনার ডা. অশ্বিন ভাসান বুধবার জানিয়েছেন, শহরের ১১টি সরকারি হাসপাতাল, ৩০টি স্বাস্থ্যকেন্দ্র এবং পাঁচটি দীর্ঘমেয়াদী সেবা কেন্দ্রে পুনরায় মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে।

ভাসান বলেছেন, ‘আমরা যা চাই না তা হল কর্মীর ঘাটতি, তাই না? যখন আমরা ২০২২ সালে ওমিক্রন তরঙ্গ দেখেছিলাম, তখন সবচেয়ে বড় সমস্যা ছিল কেবলমাত্র মানুষের অসুস্থ হওয়া নয়, তবে আমাদের অনেক ফ্রন্টলাইন স্বাস্থ্যকর্মী ছিল, তারা কোভিডের কারণে বাইরে ছিল।’

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) থেকে সাম্প্রতিকতম সাপ্তাহিক পরিসংখ্যানে দেখা গেছে, ১৭ থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রে কোভিডের কারণে ২৯ হাজারের বেশি মানুষ হাসপাতালে ভর্তি হয়েছে, যা আগের সপ্তাহের থেকে ১৬ শতাংশ বেশি। সিডিসি একই সময়ে ফ্লু এর উপসর্গ নিয়ে ১৭ হাজার ৪০০ মানুষের হাসপাতালে ভর্তি হওয়ার খবর দিয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সুনামগঞ্জ পুলিশ অফিসে ‘বঙ্গবন্ধু কর্ণার’ উদ্বোধন করলেন সিলেট রেঞ্জ ডিআইজি
উন্নয়ন প্রকল্প গ্রহণের আগে অর্থনৈতিক সম্ভাবনা বিবেচনা করুন: প্রধানমন্ত্রী
যুদ্ধবিরতিতে রাজি হামাস, দিয়েছে যেসব শর্তে
ইসরাইলে অস্ত্র সরবরাহকারী প্রতিষ্ঠানগুলোকে মালয়েশিয়া ছাড়তে বললেন মাহাথির
ফের রাফায় স্থল অভিযান ইসরাইলের, নেতানিয়াহুকে কঠোর হুশিয়ারি বাইডেনের
নিজের গোপন কীর্তি ফাঁস করলেন কাজল

আরও খবর