শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৬.২৩°সে
সর্বশেষ:
ইতালিতে ১০৯ মাফিয়া সদস্য আটক কুরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু: প্রাণিসম্পদমন্ত্রী ২৬ মে একাদশ শ্রেণিতে ভর্তি শুরু ‘লং ড্রাইভে যাওয়ার প্রস্তাব’, জয়কে একহাত নিলেন মিষ্টি জান্নাত গাজা ইস্যুতে বাইডেন প্রশাসনের আরেক কর্মকর্তার পদত্যাগ হজ যাত্রী নিয়ে উড়াল দিতেই বিমানের ইঞ্জিনে আগুন রাষ্ট্রীয় সফরে চীন পৌঁছেছেন পুতিন গাজীপুরে আগুনে পুড়ল ৩ কলোনির শতাধিক বসতঘর-দোকান গাজায় হামাসের হামলায় ৫ ইসরাইলি সেনা নিহত সৌদি আরব গেছেন প্রায় ২২ হাজার,এখনো ভিসা হয়নি ৬ হাজার হজযাত্রীর গুলিবিদ্ধ হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী পদ্মায় পানি শুকিয়ে ধু-ধু বালুচর, মহানন্দার বুকে চলছে চাষাবাদ

মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশি আটক

অনলাইন ডেস্ক:
মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশিসহ ৪২৫ অবৈধ অভিবাসীকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন বিভাগ। গতকাল শুক্রবার রাত ১টায় কুয়ালালামপুরের চেরাসের তামান কংনুঘটের এলাকার পৃথক তিনটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

মালয়েশিয়ান সংবাদমাধ্যম সান ডেইলির খবরে বলা হয়, অভিযানে অংশ নেওয়া ৮০ জন ইমিগ্রেশন কর্মকর্তা মোট ৬০০ জন দেশি-বিদেশি নাগরিকের কাগজপত্র পরীক্ষা-নিরীক্ষা করে এর মধ্য থেকে যাদের কাগজপত্র নেই কিংবা মেয়াদোত্তীর্ণ এমন ৪২৫ জনকে আটক করেছে। আটকদের মধ্যে ২৫২ বাংলাদেশি ছাড়াও মিয়ানমারের ১০৮ জন, ইন্দোনেশিয়ার ৩০ জন, নেপালের ২০ জন, পাকিস্তানের সাতজন, কম্বোডিয়ার ছয় ও ফিলিপাইনের দুই জন অভিবাসী রয়েছেন।
দেশটির ইমিগ্রেশন অধিদপ্তরের পরিচালক শ্যামসুল বদরিন মহসিন সাংবাদিকদের বলেন, অবৈধভাবে অবস্থান, মেয়াদোত্তীর্ণ রেসিডেন্ট পারমিটে অতিরিক্ত অবস্থান এবং পাস বা রেসিডেন্ট পারমিটের অপব্যবহারসহ বিভিন্ন অপরাধে তাদের আটক করা হয়েছে। আটককৃতদের বুকিত জলিল ইমিগ্রেশন ডিটেনশন ডিপোতে রাখা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

ইমিগ্রেশন আইনের অধীনে আরও অধিকতর তদন্তের কথা জানিয়ে শ্যামসুল বদরিন মহসিন বলেন, ‘আমরা জনগণের দেওয়া অভিযোগ এবং নানা তথ্যের ভিওিতে অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছি। এ বিষয়ে কোনো আপস করা হবে না।’

তিনি বলেন, ‘যারা এই অবৈধ অভিবাসীদের রক্ষা করে বা নিয়োগ দেয় তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ইতালিতে ১০৯ মাফিয়া সদস্য আটক
কুরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু: প্রাণিসম্পদমন্ত্রী
২৬ মে একাদশ শ্রেণিতে ভর্তি শুরু
‘লং ড্রাইভে যাওয়ার প্রস্তাব’, জয়কে একহাত নিলেন মিষ্টি জান্নাত
গাজা ইস্যুতে বাইডেন প্রশাসনের আরেক কর্মকর্তার পদত্যাগ
হজ যাত্রী নিয়ে উড়াল দিতেই বিমানের ইঞ্জিনে আগুন

আরও খবর