মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১.৪২°সে
সর্বশেষ:
যুক্তরাষ্ট্রে দমনপীড়নেও অনড় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ভারতের লোকসভা নির্বাচন: তৃতীয় দফায় ভোট ৯৩ কেন্দ্রে ইসরাইলে গোলাবারুদের চালান থামাল যুক্তরাষ্ট্র শনিবার স্কুল খোলা রাখায় শিক্ষকদের কর্মবিরতি ঘোষণা ইউনিসেফের শুভেচ্ছা দূত হলেন কারিনা ১৬ হাজার ছাত্রীকে বাইসাইকেল দেবে সরকার হজ ভিসায় সৌদি আরবের নতুন নিয়ম মোটরযানের কাগজপত্র হালনাগাদ নিয়ে সুখবর দিলো বিআরটিএ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে নিজ বাড়ির রান্নাঘরে বাংলাদেশি উইন রোজারিও হত্যার ভিডিও প্রকাশ বাস কন্ডাক্টর থেকে জনপ্রিয় অভিনেতা রজনীকান্ত আরব আমিরাতের গোল্ডেন ভিসা পাচ্ছেন শাকিব খান! ভারতে কী করছেন সালাহউদ্দিন আহমেদ

মাতৃভাষা সংগ্রামীদের শ্রদ্ধা জানালো ক্যাম্বেলটাউন বাংলা স্কুল

অস্ট্রেলিয়া প্রতিনিধি
সিডনিতে ক্যাম্বেলটাউন বাংলা স্কুল আয়োজন করে অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের অনুষ্ঠান। ২৫ শে ফেব্রুয়ারি (রবিবার) স্কুল প্রাঙ্গণে ছাত্রছাত্রী, শিক্ষক, অভিভাবক এবং কার্যকরী কমিটির সদস্যরা উপস্থিত থেকে ভাষা সংগ্রামীদের স্মরণ করেন।

সদ্যপ্রয়াত ভাষা সংগ্রামী, বাংলাদেশের জাতীয় ক্রীড়া পরিষদের প্রথম সচিব, বরেণ্য সমাজকর্মী কাজী আনিসুর রহমান এর স্মৃতিতে বাংলা স্কুলের এবারের একুশের আয়োজন উৎসর্গ করা হয়।
সকাল সাড়ে দশটায় প্রভাত ফেরির মাধ্যমে দিনের অনুষ্ঠান শুরু হয়। বাংলা ভাষা ও সংস্কৃতি প্রসারে অসামান্য অবদান রাখা বিশিষ্ট সমাজ কর্মী, ক্যাম্বেলটাউন বাংলা স্কুলের সাবেক সভাপতি ডক্টর খায়রুল চৌধুরীর হাতে একুশে সম্মাননা ২০২৪ তুলে দেয়া হয়।

স্কুলের সহ সভাপতি ফায়সাল খালিদ শুভ এর সভাপতিত্বে একুশের গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক একটি আলোচনা পর্ব হয়। এই পর্ব শেষে বাংলা স্কুলের ছাত্রছাত্রীরা একটি অনবদ্য সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

মহান ভাষা আন্দোলনকে উপজীব্য করে স্কুলের ছাত্র ছাত্রীদের অভিনীত পূর্বে ধারণকৃত দুটি চমৎকার ক্ষুদ্র নাটিকা প্রদর্শন করা হয় যা উপস্থিত দর্শকদের মধ্যে ব্যাপক আগ্রহ সৃষ্টি করে। অনুষ্ঠান শেষে সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান বাংলা স্কুল সভাপতি মশিউল আজম খান স্বপন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ভারতের লোকসভা নির্বাচন: তৃতীয় দফায় ভোট ৯৩ কেন্দ্রে
হজ ভিসায় সৌদি আরবের নতুন নিয়ম
ব্রাজিলে বন্যায় নিহতের সংখ্যা বেড়ে ৭৮
নেতানিয়াহুর বিরুদ্ধে রাস্তায় নামলেন হাজারো ইসরাইলি
মাথার ওপরে উড়ছে ড্রোন, গেটে পাহারায় পুলিশ
রেকর্ড তৃতীয়বারের মতো লন্ডনের মেয়র হলেন সাদিক খান

আরও খবর