রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১১.২৭°সে
সর্বশেষ:
আত্রাইয়ে তীব্র গরম, দুর্ভোগে শ্রমজীবী মানুষ নানা আয়োজনের বাঙ্গালহালিয়াতে সাংগ্রাঁই জলকেলি উৎসব উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষণা সমাবেশের ঘোষণা দিল বিএনপি ইউক্রেন যুদ্ধ বাঁধিয়েছে যুক্তরাষ্ট্র, অভিযোগ রাশিয়ার মস্কো চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতল বাংলাদেশের সিনেমা তীব্র তাবদাহে শ্রেণি কার্যক্রম পরিচালনায় নতুন নির্দেশনা যুক্তরাষ্ট্রের নির্বাচনে হস্তক্ষেপ করতে চায় চীন: ব্লিঙ্কেন ট্রাম্পের বিচার নিয়ে সুপ্রিমকোর্টে বিভক্তি গাজায় যুদ্ধ বন্ধের দাবিতে ফ্রান্সের বিশ্ববিদ্যালয়েও বিক্ষোভ বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে: প্রধানমন্ত্রী তীব্র তাপপ্রবাহে ত্রাহি জনজীবন, বৃষ্টির আশায় বিশেষ দোয়া

ভোলার গ্যাস বরিশালে না দিয়ে অন্যত্র সরবরাহের প্রতিবাদে বিক্ষোভ

বরিশাল প্রতিনিধি:
বরিশালসহ দক্ষিণাঞ্চলকে বঞ্চিত করে ভোলার গ্যাস অন্যত্র সরবরাহ করার চুক্তি বাতিল করে অগ্ৰাধিকার ভিত্তিতে ভোলাসহ দক্ষিণাঞ্চলের কলকারখানা ও আবাসিক খাতে ব্যবহারের দাবিতে বরিশালে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে। পরে দুদফা দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হয়।

বুধবার বেলা সাড়ে ১১টায় নগরীর অশ্বিনী কুমার হলের সামনে ভোলার গ্যাস রক্ষায় দক্ষিণাঞ্চলের নাগরিক আন্দোলন বরিশাল জেলা শাখার উদ্যোগে এ কর্মসূচির আয়োজন করা হয়।

বিক্ষোভ কর্মসূচিতে বক্তারা বলেন, ভোলার গ্যাস দক্ষিণাঞ্চলকে বঞ্চিত করে অন্যত্র সরবরাহ করার জন্য ইন্ট্রাকোর সঙ্গে চুক্তি অত্যন্ত অসম ও জনস্বার্থবিরোধী। অবিলম্বে এ বৈষম্যমূলক চুক্তি বাতিল করতে হবে। এছাড়া অগ্রাধিকার ভিত্তিতে ভোলার গ্যাস ভোলাসহ দক্ষিণাঞ্চলের কলকারখানা ও আবাসিক খাতে সংযোগ দেওয়া এ অঞ্চলের মানুষের দীর্ঘদিনের দাবি। এ অঞ্চলের মানুষের জীবনমান উন্নয়নে ভোলাসহ দক্ষিণাঞ্চলের কলকারখানা ও আবাসিক খাতে গ্যাস সংযোগ দিতে হবে।

কর্মসূচিতে বক্তব্য রাখেন- ভোলার গ্যাস রক্ষায় দক্ষিণাঞ্চলের নাগরিক আন্দোলন বরিশাল জেলা শাখার আহবায়ক শাহ আজিজ খোকন, সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্ত্তীসহ একাধিক নেতা।

পরে বিক্ষোভ সমাবেশ শেষে নগরীতে মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি প্রদান করে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

আত্রাইয়ে তীব্র গরম, দুর্ভোগে শ্রমজীবী মানুষ
নানা আয়োজনের বাঙ্গালহালিয়াতে সাংগ্রাঁই জলকেলি উৎসব উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান
সমাবেশের ঘোষণা দিল বিএনপি
তীব্র তাবদাহে শ্রেণি কার্যক্রম পরিচালনায় নতুন নির্দেশনা
তীব্র তাপপ্রবাহে ত্রাহি জনজীবন, বৃষ্টির আশায় বিশেষ দোয়া
দেশকে এগিয়ে নিতে কৃষির আধুনিকায়নের বিকল্প নেই : স্থানীয় সরকারমন্ত্রী

আরও খবর