বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০.৯২°সে
সর্বশেষ:
সাড়ে ছয় মাস পর বিএনপি নেতা খায়রুল কবির কারামুক্ত কচুতে আঁচড় দিলে দুধ বের হয়, কাটলে হলুদ! ভোটারদের মধ্যে টাকা বিতরণকালে উপজেলা চেয়ারম্যানসহ আটক ১১ সুনামগঞ্জ পুলিশ অফিসে ‘বঙ্গবন্ধু কর্ণার’ উদ্বোধন করলেন সিলেট রেঞ্জ ডিআইজি উন্নয়ন প্রকল্প গ্রহণের আগে অর্থনৈতিক সম্ভাবনা বিবেচনা করুন: প্রধানমন্ত্রী যুদ্ধবিরতিতে রাজি হামাস, দিয়েছে যেসব শর্তে ইসরাইলে অস্ত্র সরবরাহকারী প্রতিষ্ঠানগুলোকে মালয়েশিয়া ছাড়তে বললেন মাহাথির ফের রাফায় স্থল অভিযান ইসরাইলের, নেতানিয়াহুকে কঠোর হুশিয়ারি বাইডেনের নিজের গোপন কীর্তি ফাঁস করলেন কাজল যুক্তরাষ্ট্রে দমনপীড়নেও অনড় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ভারতের লোকসভা নির্বাচন: তৃতীয় দফায় ভোট ৯৩ কেন্দ্রে ইসরাইলে গোলাবারুদের চালান থামাল যুক্তরাষ্ট্র

বিশ্বের সবচেয়ে বেশি ওজনের মিষ্টি কুমড়ার স্বীকৃতি

অনলাইন ডেস্ক:
জলহস্তীর সমান ওজনের একটি মিষ্টি কুমড়াকে বিশ্বের সবচেয়ে ভারি মিষ্টি কুমড়ার স্বীকৃতি দেওয়া হয়েছে।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার হাফ মুন বেতে ‘৫০তম ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন পামকিন ওয়েট-অফ’ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে ২ হাজার ৭৪৯ পাউন্ড বা প্রায় ১ হাজার ২৪৭ কেজি ওজনের বিশাল একটি মিষ্টি কুমড়া এনেছিলেন ট্র্যাভিস জিয়েনজার। আলজাজিরার প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

বার্ষিক এ আয়োজনে বিশাল আকারের ফসলের প্রদর্শন করা হয়। এ আয়োজনে ৩০ হাজার ডলার পুরস্কার পেয়েছেন ট্র্যাভিস। যুক্তরাষ্ট্রের মিনেসোটার ট্র্যাভিস জিয়েনজার প্রতিযোগিতায় তার নিকটতম প্রতিদ্বন্দ্বীকে ২৫০ পাউন্ডের ব্যবধানে হারিয়ে শিরোপা জিতেছেন।

পুরস্কার বিজয়ী ৪৩ বছর বয়সি উদ্যানতত্ত্বের শিক্ষক ট্রাভিস জিয়েনজার বলেন, আমি এটা আশা করিনি। তিনি প্রায় ৩০ বছর ধরে মিষ্টি কুমড়া চাষ করে আসছেন।

ট্র্যাভিস জানান, বাড়ির পেছনে কুমড়ার চারা লাগিয়েছিলেন তিনি। এরপর কুমড়া হয়। ধীরে ধীরে সেটিকে বড় করেন তিনি। প্রতিদিন গাছের গোড়ায় ১২ বার পানি দিতেন ট্র্যাভিস। বাড়তি যত্ন নিতেন। এ কারণে তার বাগানে কুমড়াটি এত বড় হয়েছে।

সমগ্র উত্তর আমেরিকা থেকে বড় মিষ্টি কুমড়া উৎপাদনকারীদের মধ্যে ক্যালিফোর্নিয়ার এই প্রতিযোগিতাটি হয়ে থাকে। চ্যাম্পিয়ন হওয়া মিষ্টি কুমড়াটি এই সপ্তাহান্তে হাফ মুন বেতে প্রদর্শন করা হবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে নিজ বাড়ির রান্নাঘরে বাংলাদেশি উইন রোজারিও হত্যার ভিডিও প্রকাশ
যুক্তরাষ্ট্রে ২ বাংলাদেশী হত্যার আসামি গ্রেফতার,জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড
যুক্তরাষ্ট্রে ২৭ এপ্রিল ৯ম আন্তর্জাতিক নারী দিবস পুরস্কার অনুষ্ঠিত হবে
যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
পুনরায় কুইন্স কমিউনিটি বোর্ডের সদস্য নির্বাচিত হলেন জাকির হোসেন
যুক্তরাষ্ট্রে পেনসিলভানিয়ার ঈদের অনুষ্ঠানে ব্যাপক গোলাগুলি, আহত ৩

আরও খবর