বুধবার, ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫.৬৬°সে
সর্বশেষ:
নিউইয়র্কে বাংলাদেশি খুনের ঘটনায় ন্যায়বিচার নিয়ে সংশয়ে পরিবার দিল্লির ৪ হাসপাতালে বোমা হামলার হুমকি ডলার সংকটের কারণে বাংলাদেশে বিনিয়োগের লভ্যাংশ নিতে পারছে না যুক্তরাষ্ট্র সুশীল সমাজের সঙ্গে বৈঠক, কী বার্তা দিলেন ডোনাল্ড লু ২৩ নাবিক নিয়ে ফিরল এমভি আবদুল্লাহ,ফুলেল শুভেচ্ছায় নাবিকদের বরণ।।ঈদের আনন্দ নাবিক পরিবারে যুক্তরাষ্ট্রে প্রবেশ ঠেকাতে বাংলাদেশী যুবকের নামে বিমানবন্দরে ‘বেঞ্চ ওয়ারেন্ট’ ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ, যুক্তরাষ্ট্রে ৫০ অধ্যাপক গ্রেফতার নিউজার্সী রাজ্যের পেটারসন সিটির ২ নং ওয়ার্ড নির্বাচনে বাংলাদেশী কমিউনিটিদের মধ্যে সরগমর আদালতে ক্ষমা চাইলেন বিএনপি নেতা আলাল সাড়ে ৫ মাস পর ভারত থেকে পেঁয়াজ আমদানি, দাম বেশি ‘জনপ্রিয়তা’ কাজে লাগিয়ে তনির প্রতারণা, ক্ষোভে ফুঁসছে নেটিজেন আজ প্যাটারসন সিটির ওয়ার্ড কাউন্সিল পদে নির্বাচন করছে দুই বাংলাদেশী

বিজিবির কাছ থেকে মানুষ নিয়ে গরু ফেরত দিল বিএসএফ

কুড়িগ্রাম প্রতিনিধি:
কুড়িগ্রামের ভুরুঙ্গামারীর দুটি গরু চুরি করে নিয়ে যান দুই ভারতীয় নাগরিক। পতাকা বৈঠকের পর গরু দুটি ফেরত দিল ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। এ সময় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কাছ থেকে এক নাগরিককে বুঝে নেয় বিএসএফ। ভারতীয় ওই নাগরিককে গরু চুরির অভিযোগে আটক করা হয়েছিল।

গতকাল সোমবার বিকেলে বিজিবি ও বিএসএফের পতাকা বৈঠক হয়। এসময় আটক ভারতীয় নাগরিককে ফেরত দেয় বিজিবি। আর রাতে গরু দুটি ফেরত দেয় বিএসএফ। তার আগে গত রোববার রাতে ভুরুঙ্গামারী সদর ইউনিয়নের মানিককাজী গ্রাম থেকে গরু দুটি চুরি হয়।
জানা গেছে, মানিককাজী গ্রামের এক গোয়ালঘর থেকে রাতের অন্ধকার দুটি গরু চুরি করে নিয়ে যান ভারতের দুই নাগরিক। তারা হলেন ভারতের পশ্চিমবঙ্গের কোচবিহার জেলার সাহেবগঞ্জ থানার কালামাটি কলোনি এলাকার আব্দুল মোতালেব ও জমশের আলী। কালামাটি কলোনি সীমান্তে ভারতের দেওয়া কাঁটাতারের বেড়ার বাইরে পড়েছে।

মানিককাজী গ্রামের বাসিন্দা নুরুজ্জামান সরকার ও ফারুক আহম্মেদ জানান, সোমবার সকালে গোয়াল থেকে গরু বের করতে গিয়ে দেখেন দুটি গরু নাই। পরে গরুর পায়ের ছাপ দেখে বুঝতে পারেন গরু দুটি রাতের অন্ধকারে ভারতীয় ভূ-খন্ডের কালামাটি কলোনি এলাকার দিকে নিয়ে যাওয়া হয়েছে।
লোক মারফত কালামাটি কলোনিতে খোঁজ নিয়ে তারা জানতে পারেন গরু দুটি সেখানে রয়েছে। আব্দুল মোতালেব ও জমশের আলী নামের ভারতীয় দুই নাগরিক গরু দুটি নিয়ে গেছেন। ঘটনাটি বিজিবিকে জানান গরুর মালিকরা।

স্থানীয় বাসিন্দারা জানান, ভারতীয় ওই নাগরিকরা গরু নিয়ে যাওয়ার কথা স্বাীকার করলেও গরু ফেরত দিতে অস্বীকৃতি জানান। তারা দাবি করেন, তাদের দুটি গরু নাকি বাংলাদেশে নিয়ে আসা হয়েছে। ওই গরু দুটি ফেরত না পেলে তারা বাংলাদেশ থেকে নিয়ে যাওয়া গরু দুটি ফেরত দেবেন না।

গতকাল দুপুরের দিকে গরু নিয়ে যাওয়া ভারতীয় নাগরিক মোতালেব সীমান্তের জিরো পয়েন্টের কাছাকাছি ক্ষেতে কাজ করতে এলে স্থানীয় বাসিন্দারা তাকে গরু ফেরত দিতে বলেন। তিনি গরু ফেরত দিতে অসম্মতি জানালে তারা তাকে আটক করে বিজিবির কাছে হস্তান্তর করেন।

পরে গতকাল বিকেলে উপজেলার জয়মনিরহাট ইউনিয়নের শিংঝাড় বকনীর পাড় কাটাব্রিজ এলাকায় বিজিবি ও বিএসএফের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বিজিবি এসময় মোতালেবকে বিএসএফের কাছে হস্তান্তর করে। পরে রাতে মানিককাজী এলাকায় বিজিবির কাছে গরু দুটি হস্তান্তর করে বিএসএফ।

লালমনিরহাট ১৫ বিজিবি’র অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটক ভারতীয় নাগরিককে বিএসএফের কাছে হস্তান্তর করা হয়েছে। ভারতীয় নাগরিকরা গরু দুটি ফেরত দিয়েছেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ডলার সংকটের কারণে বাংলাদেশে বিনিয়োগের লভ্যাংশ নিতে পারছে না যুক্তরাষ্ট্র
সুশীল সমাজের সঙ্গে বৈঠক, কী বার্তা দিলেন ডোনাল্ড লু
২৩ নাবিক নিয়ে ফিরল এমভি আবদুল্লাহ,ফুলেল শুভেচ্ছায় নাবিকদের বরণ।।ঈদের আনন্দ নাবিক পরিবারে
আদালতে ক্ষমা চাইলেন বিএনপি নেতা আলাল
সাড়ে ৫ মাস পর ভারত থেকে পেঁয়াজ আমদানি, দাম বেশি
‘জনপ্রিয়তা’ কাজে লাগিয়ে তনির প্রতারণা, ক্ষোভে ফুঁসছে নেটিজেন

আরও খবর