শুক্রবার, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৯.৬৯°সে
সর্বশেষ:

বাংলাদেশের নির্বাচন নিয়ে ফের যে আহ্বান জানিয়েছে জাতিসংঘ

অনলাইন ডেস্ক:

বাংলাদেশের জনগণ যাতে স্বাধীনভাবে ভোট দিতে পারেন এবং তাদের মতপ্রকাশ করতে পারেন তা নিশ্চিত করতে সংশ্লিষ্টদের প্রতি আবারও আহ্বান জানিয়েছে জাতিসংঘ।

বুধবার (২৯ নভেম্বর) জাতিসংঘের নিয়মিত ব্রিফিংয়ে বাংলাদেশে আসন্ন নির্বাচন ঘিরে চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে এক প্রশ্নের জবাবে জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের মুখপাত্র স্টিফেন ডুজারিক এ মন্তব্য করেন।

ব্রিফিংয়ে এক সাংবাদিক প্রশ্ন করেন, হিউম্যান রাইটস ওয়াচের প্রতিবেদনে বলা হয়েছে— বাংলাদেশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চলমান পদ্ধতিগত দমনপীড়ন অবাধ-সুষ্ঠু নির্বাচন আয়োজনকে অসম্ভব করে তুলেছে। বাংলাদেশিদের ভোটাধিকার নিশ্চিত করতে মহাসচিব কি সুনির্দিষ্ট পদক্ষেপ নিতে যাচ্ছেন? যেখানে ভয়েস অব আমেরিকার প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশ অন্যায় ও পক্ষপাতদুষ্ট নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে।

জবাবে জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র স্টিফেন ডুজারিক বলেন, এই নির্বাচনে কোনো পর্যবেক্ষক পাঠাবে না জাতিসংঘ। সুনির্দিষ্ট ম্যান্ডেট ছাড়া জাতিসংঘ নির্বাচন পর্যবেক্ষণ করে না। আমরা হিউম্যান রাইটস ওয়াচসহ অন্যান্য সংস্থার রিপোর্ট দেখেছি।

তিনি আরও বলেন, কোনো ধরনের হয়রানি ছাড়াই যেন বাংলাদেশের মানুষ স্বাধীনভাবে ভোট দিতে পারেন, স্বাধীনভাবে নিজেদের মতামত প্রকাশ করতে পারেন, তা নিশ্চিত করতে আমরা সংশ্লিষ্ট সব পক্ষের প্রতি আবারও আহ্বান জানাচ্ছি।

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বই পড়ে পুরস্কার পেল ২২১২ শিক্ষার্থী
অবতরণের সময় রানওয়েতে আটকে গেল বিমান, প্রাণে বাঁচলেন ক্রুসহ ১৯৮ যাত্রী
হামলায় ভয়ে রাফাহ ছাড়ল ৮০ হাজার ফিলিস্তিনি
রেলের বাড়তি ভাড়া বাতিলের দাবিতে মানববন্ধন
টুঙ্গিপাড়ায় কৃষি ও শিক্ষা উপকরণ বিতরণ করলেন প্রধানমন্ত্রী
নির্বাচনে হারলে ট্রাম্প ফলাফল মানবেন না: বাইডেন

আরও খবর