সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৩.২°সে
সর্বশেষ:
তৃতীয় বারের মত প্যাটারসন সিটির কাউন্সিলম্যান নির্বাচিত শাহীন খালিক সিলেট-কক্সবাজার রুটে নতুন ট্রেন সার্ভিস চালুর দাবিতে মানববন্ধন সন্ধান মেলেনি হেলিকপ্টারের, ইরানের প্রেসিডেন্ট-পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যুর শঙ্কা হেলিকপ্টার ‌‘দুর্ঘটনা’র পর খোঁজ পাওয়া যাচ্ছে না ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থীর সংখ্যা তিন গুণ : টিআইবি আবারো পেছালো রূপপুর পরমাণু কেন্দ্রের বিদ্যুৎ উৎপাদন মলদোভায় জীবন্ত অবস্থায় বৃদ্ধকে কবর, চারদিন পর উদ্ধার ইসরাইলে বিস্ফোরক পাঠাচ্ছে ভারত! অস্ত্র বোঝাই জাহাজ আটকাল স্পেন অটোরিকশা বন্ধের প্রতিবাদে লাঠিসোঁটা নিয়ে সড়কে চালকরা নিউজার্সিতে বাংলাদেশি বংশোদ্ভূত ফাবিহা কৃতিত্বের সহিত নার্সিং গ্রাজুয়েশন সম্পন্ন সুপ্রিম কোর্টে শুনানিকালে আইনজীবীদের কালো গাউন পড়তে হবে সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী

নিহতের সংখ্যায় আস্থা নেই বাইডেনের

অনলাইন ডেস্ক :
ইসরাইলের বিমান হামলায় গাজায় এরই মধ্যে সাড়ে ৬ হাজারের বেশি মানুষ নিহত হয়েছেন বলে জানিয়েছে ফিলিস্তিনি কর্তৃপক্ষ।

ইসরাইলের বিমান হামলায় গাজায় নিহতের যে সংখ্যা ফিলিস্তিনি কর্তৃপক্ষ প্রকাশ করছে তাতে ‘আস্থা নেই’ বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।
বিবিসি জানায়, বুধবার হোয়াইট হাউসে এক সংবাদ সম্মেলনে বাইডেন সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্যানুযায়ী, গত ৭ অক্টোবর থেকে ইসরাইল গাজার ওপর যে তীব্র বিমান হামলা চালিয়ে যাচ্ছে তাতে এখন পর্যন্ত সাড়ে ৬ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহতদের মধ্যে প্রায় দুই হাজার ৭০০ জনই শিশু।

বুধবারের সংবাদ সম্মেলনে নিহতের এ সংখ্যা উল্লেখ করে সাংবাদিকরা এ বিষয়ে প্রশ্ন করলে জবাবে বাইডেন বলেন, (গাজায়) কত মানুষ নিহত হয়েছেন সেটা নিয়ে ফিলিস্তিনিরা সত্য বলছে কিনা সে বিষয়ে আমার কোনো ধারণা নেই। তবে আমি নিশ্চিত যে, নিরপরাধ মানুষকে হত্যা করা হচ্ছে এবং একটি যুদ্ধ শুরু হলে এভাবেই তার মূল্য দিতে হয়।

যুক্তরাষ্ট্র ইসরাইলকে গাজায় বেসমরিক নাগরিকদের মৃত্যুর হার কমানো বিষয়টি বিবেচনায় রাখার আহ্বান জানিয়েছিল। ইসরাইল সে আহ্বানে সাড়া দিয়েছে কিনা এমন প্রশ্নের উত্তরে বাইডেন বলেন, ইসরাইলের উচিত দারুণ সতর্ক থেকে এ বিষয়টি নিশ্চিত হওয়া যে, যারা এ যুদ্ধের উসকানি দিয়েছে তারা তাদেরই ধ্বংস করছে এবং যখন এমনটা হবে না তখন তা ইসরাইলের স্বার্থের বিরুদ্ধে যাবে।

তবে ফিলিস্তিনিরা যে সংখ্যার কথা বলছে তাতে আমার কোনো আস্থা নেই।

গত ৭ অক্টোবর গাজায় ফিলিস্তিনিদের সশস্ত্র সংগঠন হামাস অতর্কিত এক হামলা চালিয়ে ইসরাইলে ১ হাজার ৪০০ জনেরও বেশি মানুষকে হত্যা করে। যার প্রতিশোধ নিতে ইসরাইলের হামলায় সোমবার পর্যন্ত ফিলিস্তিনে ৫ হাজার ৭৯১ জন নিহত হয়েছেন। বাস্তুচ্যুত হয়েছেন ১১ লাখের বেশি মানুষ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সন্ধান মেলেনি হেলিকপ্টারের, ইরানের প্রেসিডেন্ট-পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যুর শঙ্কা
হেলিকপ্টার ‌‘দুর্ঘটনা’র পর খোঁজ পাওয়া যাচ্ছে না ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর
উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থীর সংখ্যা তিন গুণ : টিআইবি
আবারো পেছালো রূপপুর পরমাণু কেন্দ্রের বিদ্যুৎ উৎপাদন
মলদোভায় জীবন্ত অবস্থায় বৃদ্ধকে কবর, চারদিন পর উদ্ধার
ইসরাইলে বিস্ফোরক পাঠাচ্ছে ভারত! অস্ত্র বোঝাই জাহাজ আটকাল স্পেন

আরও খবর