রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ২১.০২°সে
সর্বশেষ:
জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় জিম্বাবুয়ে ক্রিকেট দল বাংলাদেশের ৫ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ ঘোষণা আত্রাইয়ে তীব্র গরম, দুর্ভোগে শ্রমজীবী মানুষ নানা আয়োজনের বাঙ্গালহালিয়াতে সাংগ্রাঁই জলকেলি উৎসব উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষণা সমাবেশের ঘোষণা দিল বিএনপি ইউক্রেন যুদ্ধ বাঁধিয়েছে যুক্তরাষ্ট্র, অভিযোগ রাশিয়ার মস্কো চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতল বাংলাদেশের সিনেমা তীব্র তাবদাহে শ্রেণি কার্যক্রম পরিচালনায় নতুন নির্দেশনা যুক্তরাষ্ট্রের নির্বাচনে হস্তক্ষেপ করতে চায় চীন: ব্লিঙ্কেন ট্রাম্পের বিচার নিয়ে সুপ্রিমকোর্টে বিভক্তি

নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্ততের সামনে বিএনপি নিউজার্সি ষ্টেট (নর্থ) ইউএসএ বিক্ষোভ সমাবেশ

অনলাইন ডেস্ক:
প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন ও ভাষন দেওয়াকে ঘিরে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের শ্লোগানে উত্তাল হয়ে উঠেছে জাতিসংঘের সামনের সড়ক। তবে পরিস্থিতি যেন নিয়ন্ত্রণের বাইরে না যায়, সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানের রয়েছে বলেই দেখা গেছে সরেজমিনে।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) স্থানীয় সময় সকাল ১০টা থেকে দুই দলের নেতাকর্মীরা জাতিসংঘের সদর দপ্তরের সামনের ৪৬ স্ট্রিট সড়কে অবস্থান নিতে শুরু করেন। সময় বাড়ার সাথে সাথে জাতিসংঘের সামনের সড়কের বেশিরভাগ জায়গা আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীরা দখলে নেয়। এসময় দুই দলের নেতাকর্মীরা শ্লোগান দিতে থাকে।

সরেজমিনে আরও দেখা গেছে,বিএনপির সমর্থকেরা গো ব্যাক গোব্যাক স্লোগান দিয়ে তত্ত্বাবধায়ক সরকারের দাবি তুলেছে। দুই দলের সমাবেশ শান্তিপূর্ণ করতে সড়কের মাঝখান ব্যারিকেট দিয়েছে নিউইয়র্ক পুলিশ। কর্মী সমর্থকেরা শেখ হাসিনা ও খালেদা জিয়া ছবি সম্বলিত ব্যানার ও ফেস্টুন নিয়ে নানা ধরনের স্লোগান দিচ্ছে। অনেকে আবার মুখোমুখি অবস্থান করে নানা ধরনের উস্কানিমূলক স্লোগান দিচ্ছেন।

নিউজার্সি ষ্টেট নর্থ এর সভাপতি সৈয়দ জুবায়ের আলী সাধারণ সম্পাদক বাচ্চু পাঠান  বলেন, বর্তমান সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না। তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দিয়ে বর্তমান সরকারকে বিদায় নিতে হবে। এই অবৈধ সরকারকে ক্ষমতায় দেখতে চায় না। বর্তমান সরকারের পদত্যাগের দাবি নিয়ে ভার্জিনিয়া থেকে নিউইয়র্কে উড়ে এসেছেন বিএনপির সমর্থক মিনহাজুল আলম। তিনি বলেন, বর্তমান সরকারের ক্ষমতায় থাকার অধিকার নেই। এই সরকার ভোট চোর সরকার আমরা আর ক্ষমতায় দেখতে চায় না।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনে ভাষণ দিয়েছেন। জাতিসংঘ সদর দপ্তরের জেনারেল অ্যাসেম্বলি হলে প্রধানমন্ত্রী তার ভাষণে রোহিঙ্গা সংকট, জলবায়ু পরিবর্তন, সরকারের অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক উন্নয়ন ও অন্যান্য বৈশ্বিক-আঞ্চলিক বিষয় তুলে ধরেন স্থানীয় সময় বেলা একটায়।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বাংলাদেশের ৫ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ ঘোষণা
এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষণা
সমাবেশের ঘোষণা দিল বিএনপি
ইউক্রেন যুদ্ধ বাঁধিয়েছে যুক্তরাষ্ট্র, অভিযোগ রাশিয়ার
মস্কো চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতল বাংলাদেশের সিনেমা
তীব্র তাবদাহে শ্রেণি কার্যক্রম পরিচালনায় নতুন নির্দেশনা

আরও খবর