শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩.৮°সে
সর্বশেষ:
কাঠগড়ায় দাঁড়িয়ে আদালতকে যা যা বললেন মিল্টন সমাদ্দার নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করলে ছাড় দেওয়া হবে না: ইসি রাশেদা যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনপন্থি আন্দোলন, বাইডেন কেন চুপ? যুক্তরাষ্ট্রে ২ বাংলাদেশী হত্যার আসামি গ্রেফতার,জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড হাসপাতালে ভর্তি খালেদা জিয়া মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে সব অভিযোগ তদন্ত হবে: ডিবিপ্রধান সুনামগঞ্জে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালন মিল্টন সমাদ্দার গ্রেফতার বোমা হামলার হুমকি, দিল্লির ১০০ স্কুলে তুলকালাম! ফিলিস্তিনের ২০ শিক্ষার্থীকে ঢাবিতে ভর্তি করা হবে: উপাচার্য অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে যাচ্ছে ইইউ

ঢাবিতে গবেষণা তহবিল সংগ্রহ কার্যক্রম শুরু

অনলাইন ডেস্ক:
শিক্ষা ও গবেষণার উন্নয়নে ‘দ্য ঢাকা ইউনিভার্সিটি ফান্ড’ শীর্ষক ফান্ডের জন্য তহবিল সংগ্রহ কার্যক্রম শুরু হয়েছে। ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে শনিবার এই ফান্ডের কার্যক্রম উদ্বোধন করেন।

উপাচার্য অফিস সংলগ্ন অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে অনুষ্ঠিত এই তহবিল সংগ্রহ কার্যক্রমে প্রাথমিক পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পক্ষে সভাপতি আনোয়ার-উল-আলম চৌধুরী, পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান আলহাজ সুফি মোহাম্মদ মিজানুর রহমান, ইউনিভার্সেল মেডিকেল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান প্রীতি চক্রবর্ত্তী এবং পপুলার মেডিকেল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান অনুদানের চেক হস্তান্তর করেন। উদ্বোধনী দিনে প্রাথমিক পর্যায়ে এই চারটি প্রতিষ্ঠানের কাছ থেকে মোট এক কোটি ১১ লাখ টাকা অনুদান গ্রহণের মাধ্যমে এই ফান্ড সচল করা হলো।
উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান দাতাবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, প্রাথমিকভাবে আজকে অনুদান গ্রহণের মাধ্যমে এই ফান্ডের কার্যক্রম শুরু হলো। এটি চলমান থাকবে এবং প্রতি বছরই একটি অনুষ্ঠানের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই, সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিষ্ঠিত ব্যক্তিবর্গ, স্বনামধন্য প্রতিষ্ঠান, ধনাঢ্য, দানবীর, শিক্ষা ও গবেষণায় অনুরাগী ব্যক্তিবর্গের নিকট থেকে অনুদানের চেক গ্রহণ করা হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণাকে আরও সমৃদ্ধ করতে এই ফান্ডের তহবিল আরও বৃদ্ধি করার জন্য দেশে-বিদেশে সুপ্রতিষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাইসহ দানশীল ব্যক্তি ও প্রতিষ্ঠানের প্রতি উপাচার্য আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এবং কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এছাড়া অনুদানের চেক প্রদান করে আনোয়ার-উল-আলম চৌধুরী, আলহাজ সুফি মোহাম্মদ মিজানুর রহমান, প্রীতি চক্রবর্ত্তী এবং ডা. মোস্তাফিজুর রহমান অভিব্যক্তি প্রকাশ করে বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালন করেন রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ফিলিস্তিনের ২০ শিক্ষার্থীকে ঢাবিতে ভর্তি করা হবে: উপাচার্য
অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয়
স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ
বাংলাদেশের ৫ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ ঘোষণা
এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষণা
তীব্র তাবদাহে শ্রেণি কার্যক্রম পরিচালনায় নতুন নির্দেশনা

আরও খবর