শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩০.৬৯°সে
সর্বশেষ:
কাঠগড়ায় দাঁড়িয়ে আদালতকে যা যা বললেন মিল্টন সমাদ্দার নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করলে ছাড় দেওয়া হবে না: ইসি রাশেদা যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনপন্থি আন্দোলন, বাইডেন কেন চুপ? যুক্তরাষ্ট্রে ২ বাংলাদেশী হত্যার আসামি গ্রেফতার,জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড হাসপাতালে ভর্তি খালেদা জিয়া মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে সব অভিযোগ তদন্ত হবে: ডিবিপ্রধান সুনামগঞ্জে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালন মিল্টন সমাদ্দার গ্রেফতার বোমা হামলার হুমকি, দিল্লির ১০০ স্কুলে তুলকালাম! ফিলিস্তিনের ২০ শিক্ষার্থীকে ঢাবিতে ভর্তি করা হবে: উপাচার্য অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে যাচ্ছে ইইউ

টুইটারে ফিরে কারাগারে তোলা ছবি পোস্ট করলেন ট্রাম্প

অনলাইন ডেস্ক :
সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) ফিরে এসেছেন। রিব্র্যান্ডেড টুইটারে আড়াই বছর পর ফিরে কারাগারে তোলা ছবি পোস্ট করলেন ট্রাম্প।

জর্জিয়ার নির্বাচনে কারচুপির মামলায় বৃহস্পতিবার আত্মসমর্পণ করলে গ্রেফতার করা হয় তাকে। ২০ মিনিট পর কারাগার থেকে বের হয়ে এসে প্রায় আড়াই বছর পর প্রথমবার মতো এক্সে পোস্ট করেন তিনি।

শুক্রবার বার্তা সংস্থা এপির এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

মার্কিন কারাগারে আটকের পর যেকোনো কয়েদির সামনে ও পাশ থেকে একটি ছবি তোলা হয়, যাকে মাগশট বলে। তিনি এই মাগশটের ছবি এক্সে পোস্ট করে লেখেন- ‘নির্বাচনে হস্তক্ষেপ, কখনই আত্মসমর্পণ নয়!’ এর সঙ্গে ডোনাল্ড ট্রাম্প নির্বাচনী তহবিল গঠনের উদ্দেশ্যে চালু করা ওয়েবসাইটের লিংকও যুক্ত করে দেন।

২০২১ সালের ৮ জানুয়ারিতে তৎকালীন টুইটারে তিনি শেষবারের মতো পোস্ট করেন। এরপর তার অ্যাকাউন্ট অনির্দিষ্ট সময়ের জন্য স্থগিত রাখা হয়।

ইলন মাস্ক টুইটার কিনে নেওয়ার পর ২০২৩ সালের নভেম্বরে ট্রাম্পের অ্যাকাউন্ট আবারো চালু করা হয়। তবে এতদিন পর্যন্ত তিনি এই প্ল্যাটফর্ম ব্যবহার করেননি। তিনি টুইটারে নিষেধাজ্ঞায় পড়ার পর নিজস্ব সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশ্যাল চালু করেন এবং জানান, ‘আমি ট্রুথ সোশ্যাল নিয়ে আনন্দিত আছি।’

শুক্রবার আবার এক্সে পোস্ট করলেন তিনি। ইতোমধ্যে ট্রাম্পের এ বার্তাটি দেখা হয়েছে ৪ কোটি ৮৫ লাখ বার, কমেন্ট এসেছে ১ লাখ ২২ হাজার, রিশেয়ার হয়েছে ২ লাখ ২৮ হাজার এবং রিঅ্যাকশন দিয়েছেন ৬ লাখ ২০ হাজার মানুষ।

২০২০ সালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ফল উল্টে দেওয়ার চেষ্টার অভিযোগে করা মামলায় বৃহস্পতিবার জর্জিয়ায় আত্মসমর্পণ করেন ট্রাম্প। ট্রাম্পই প্রথম কোনো প্রেসিডেন্ট যিনি এ ধরনের মামলায় গ্রেফতার হলেন।

নির্বাচনে কারচুপির মামলায় বৃহস্পতিবার আত্মসমর্পণ করলে গ্রেফতার করা হয় তাকে। তবে ২০ মিনিট পরে তাকে ছেড়ে দেওয়া হয়। ট্রাম্পকে বিচারের অপেক্ষায় আটলান্টা জেল থেকে মুক্তি পেতে ২ লাখ ডলারের জামিন বন্ড দিতে হয়েছে। পরে তিনি মামলাটিকে ‘প্রহসনের বিচার’ হিসেবে আখ্যা দেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

কাঠগড়ায় দাঁড়িয়ে আদালতকে যা যা বললেন মিল্টন সমাদ্দার
নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করলে ছাড় দেওয়া হবে না: ইসি রাশেদা
যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনপন্থি আন্দোলন, বাইডেন কেন চুপ?
মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে সব অভিযোগ তদন্ত হবে: ডিবিপ্রধান
সুনামগঞ্জে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালন
মিল্টন সমাদ্দার গ্রেফতার

আরও খবর