সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩.১৫°সে
সর্বশেষ:
তাপদাহে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস পরিচালনায় নতুন নির্দেশনা রাইসিকে বহনকারী হেলিকপ্টারে কোনো আরোহী বেঁচে নেই রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি যুক্তরাষ্ট্রের তৈরি তৃতীয় বারের মত প্যাটারসন সিটির কাউন্সিলম্যান নির্বাচিত শাহীন খালিক সিলেট-কক্সবাজার রুটে নতুন ট্রেন সার্ভিস চালুর দাবিতে মানববন্ধন সন্ধান মেলেনি হেলিকপ্টারের, ইরানের প্রেসিডেন্ট-পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যুর শঙ্কা হেলিকপ্টার ‌‘দুর্ঘটনা’র পর খোঁজ পাওয়া যাচ্ছে না ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থীর সংখ্যা তিন গুণ : টিআইবি আবারো পেছালো রূপপুর পরমাণু কেন্দ্রের বিদ্যুৎ উৎপাদন মলদোভায় জীবন্ত অবস্থায় বৃদ্ধকে কবর, চারদিন পর উদ্ধার ইসরাইলে বিস্ফোরক পাঠাচ্ছে ভারত! অস্ত্র বোঝাই জাহাজ আটকাল স্পেন অটোরিকশা বন্ধের প্রতিবাদে লাঠিসোঁটা নিয়ে সড়কে চালকরা

ছাদে বাগান করলে ১০ শতাংশ হোল্ডিং ট্যাক্স মওকুফ

অনলাইন ডেস্ক:
ভবনের ছাদে বাগান করলে ১০ শতাংশ হোল্ডিং ট্যাক্স মওকুফ করা হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। তিনি বলেন, এই সিদ্ধান্ত দেশের সকল সিটি করপোরেশন ও পৌরসভার জন্য প্রযোজ্য হবে।

বুধবার (১৪ জুন) সকালে স্থানীয় সরকার বিভাগের সভাকক্ষে নির্দিষ্টস্থানে পশু কোরবানি এবং দ্রুততম সময়ে পশুর বর্জ্য অপসারণ সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় সভায় তিনি

আগামী এক সপ্তাহের মধ্যে পরিপত্র জারি করা হবে বলেও জানান তিনি।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, দেশের সকল সিটি করপোরেশন ও পৌরসভায় বাসা বাড়ির ছাদে বাগান করলে ১০ শতাংশ হোল্ডিং ট্যাক্স মওকুফ করা হবে। কারণ বাসা বাড়ির ছাদে বাগান করলে শহরের তাপমাত্রাও কমে আসবে।

তিনি আরও বলেন, বাসা বাড়ির ছাদে শাক সবজি চাষ করলে নিজের পাশাপাশি অন্যদেরও চাহিদা মিটবে। এছাড়াও তারা নিরাপদ শাক সবজি খেতে পারবে বলে জানান তিনি।

ছাদে বাগান করলে ১০ শতাংশ হোল্ডিং ট্যাক্স মওকুফের প্রস্তাবটি দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। মন্ত্রণালয় তার এই প্রস্তাব ইতিবাচক হিসেবে নিয়েছে বলে জানান মন্ত্রী।

এসময় মো. তাজুল ইসলাম বলেন, সবাইকে নির্ধারিত জায়গায় কোরবানি করতে হবে। পাশাপাশি সন্ধ্যার আগে সিটি করপোরশনকে পশুর বর্জ্য অপসারণ করতে হবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

তাপদাহে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস পরিচালনায় নতুন নির্দেশনা
সিলেট-কক্সবাজার রুটে নতুন ট্রেন সার্ভিস চালুর দাবিতে মানববন্ধন
উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থীর সংখ্যা তিন গুণ : টিআইবি
আবারো পেছালো রূপপুর পরমাণু কেন্দ্রের বিদ্যুৎ উৎপাদন
অটোরিকশা বন্ধের প্রতিবাদে লাঠিসোঁটা নিয়ে সড়কে চালকরা
সুপ্রিম কোর্টে শুনানিকালে আইনজীবীদের কালো গাউন পড়তে হবে

আরও খবর