শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১২.৬১°সে
সর্বশেষ:
কাঠগড়ায় দাঁড়িয়ে আদালতকে যা যা বললেন মিল্টন সমাদ্দার নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করলে ছাড় দেওয়া হবে না: ইসি রাশেদা যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনপন্থি আন্দোলন, বাইডেন কেন চুপ? যুক্তরাষ্ট্রে ২ বাংলাদেশী হত্যার আসামি গ্রেফতার,জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড হাসপাতালে ভর্তি খালেদা জিয়া মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে সব অভিযোগ তদন্ত হবে: ডিবিপ্রধান সুনামগঞ্জে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালন মিল্টন সমাদ্দার গ্রেফতার বোমা হামলার হুমকি, দিল্লির ১০০ স্কুলে তুলকালাম! ফিলিস্তিনের ২০ শিক্ষার্থীকে ঢাবিতে ভর্তি করা হবে: উপাচার্য অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে যাচ্ছে ইইউ

কুবিতে যৌন হয়রানি প্রতিরোধে আলোচনা সভা অনুষ্ঠিত

কুবি প্রতিনিধি
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) যৌন নিপীড়ন প্রতিরোধে গঠিত অভিযোগ কমিটি যৌন হয়রানি ও প্রতিরোধ সম্পর্কে সচেতনতামূলক সভা করেছে। মঙ্গলবার (৩ অক্টোবর) দুপুর ২ টায় ব্যবসায় শিক্ষা অনুষদের কনফারেন্স রুমে এ সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় যৌন নিপীড়ন প্রতিরোধের জন্য গঠিত অভিযোগ কমিটির সদস্য ও ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক ফাহাদ জিয়া অভিযোগ কমিটির ভূমিকা, লক্ষ্য ও উদ্দেশ্য, নিয়োগদাতা ও কর্তৃপক্ষের দায়িত্ব, যৌন হয়রানির সংজ্ঞা, কীভাবে যৌন হয়রানির বিরুদ্ধে জনসচেতনতা এবং জনমত সৃষ্টি করা যায়, যৌন হয়রানির বিরুদ্ধে প্রতিরোধমূলক কী কী ব্যবস্থা আছে, যৌন হয়রানির বিরুদ্ধে কীভাবে অভিযোগ করতে হবে, অভিযোগ কমিটি কীভাবে তাদের কার্যপদ্ধতি পরিচালনা করবে, যৌন হয়রানির বিরুদ্ধে শাস্তি কী, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ সেবা ১০৯, পুলিশ ও অন্যান্য সেবা ৯৯৯ বিষয়ে আলোচনা করেন।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগ ও ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের ১৭ তম আর্বতনের শিক্ষার্থীরা এবং একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ ও মার্কেটিং বিভাগের শ্রেণী প্রতিনিধিরা। প্রশ্ন-উত্তর পর্বের মধ্য দিয়ে সচেতনতামূলক আলোচনা সভাটি সমাপ্ত হয়।

উল্লেখ্য, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে যৌন নিপীড়ন প্রতিরোধে গঠিত অভিযোগ কমিটিতে আহ্বায়ক হিসেবে আছেন মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মেহের নিগার ও সদস্য সচিব হিসেবে আছেন প্রত্নতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক শারমিন রেজোয়ানা। এছাড়া সদস্য হিসেবে আছেন পদার্থ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ কামাল হোসেন, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের সহযোগী অধ্যাপক মো: নজরুল ইসলাম, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক ফাহাদ জিয়া। এছাড়াও এ কমিটিতে বিশ্ববিদ্যালয়ের বাইরের দুইজন ব্যক্তি রয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ফিলিস্তিনের ২০ শিক্ষার্থীকে ঢাবিতে ভর্তি করা হবে: উপাচার্য
অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয়
স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ
বাংলাদেশের ৫ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ ঘোষণা
এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষণা
তীব্র তাবদাহে শ্রেণি কার্যক্রম পরিচালনায় নতুন নির্দেশনা

আরও খবর