শুক্রবার, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৯.৭৪°সে
সর্বশেষ:

এবার পাগলা মসজিদের দানবাক্সে মিলল ২৩ বস্তা টাকা

কিশোরগঞ্জ প্রতিনিধি:
কিশোরগঞ্জ পৌর শহরের নরসুন্দা নদীর তীরে অবস্থিত ঐতিহাসিক পাগলা মসজিদ। এ মসজিদে আটটি লোহার দানবাক্স আছে। প্রতি তিন মাস পর পর খোলা হয় দানবাক্সগুলো। এবার তিন মাস ১৩ দিন পর দানবাক্সগুলো খোলা হয়েছে।

শনিবার সকাল ৮টায় আটটি দানবাক্স থেকে ২৩ বস্তা টাকা পাওয়া গেছে। এতে বৈদেশিক মুদ্রা ও সোনার গহনাও পাওয়া গেছে। সেই বস্তাগুলোর টাকা গণনা শুরু হয়েছে। এতে অংশ নিয়েছে ২০০ জনের একটি দল।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক ও পাগলা মসজিদ কমিটির সভাপতি মোহাম্মদ আবুল কালাম আজাদ যুগান্তরকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে ৬ মে রমজানের কারণে চার মাস পর দানবাক্স খোলা হয়েছিল। তখন ১৯ বস্তায় রেকর্ড ৫ কোটি ৫৯ লাখ ৭ হাজার ৬৮৯ টাকা এবং বৈদেশিক মুদ্রা, সোনার গহনা ও হীরা পাওয়া গিয়েছিল।

এ ছাড়া চলতি বছরের ৭ জানুয়ারি তিন মাস এক দিন পর দানবাক্স খোলা হয়েছিল। ২০ বস্তায় তখন চার কোটি ১৮ লাখ ১৬ হাজার ৭৪৪ টাকা এবং বৈদেশিক মুদ্রা, সোনার গহনা ও হীরা পাওয়া যায়।

মসজিদ পরিচালনা কমিটি সূত্রে জানা গেছে, শনিবার সকাল সোয়া ৮টার দিকে জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ ও পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ এবং দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের উপস্থিতিতে মসজিদের আটটি দান দানবাক্স খোলা হয়েছে। এখন চলছে টাকা গণনার কাজ।

টাকা গণনার কাজে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এটিএম ফরহাদ চৌধুরী, সিনিয়র সহাকারী কমিশনার (ভূমি) এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাশিতা-তুল ইসলাম, তানিয়া আক্তার, নাবিলা ফেরদৌস, মাহমুদা বেগম সাথী, ফাতেমা-তুজ-জোহরা, মসজিদের পেশ ইমাম মুফতি খলিলুর রহমান ও রূপালী ব্যাংকের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) রফিকুল ইসলাম, সিবিএ নেতা আনোয়ার পারভেজসহ মাদ্রাসার ১১২ ছাত্র, ব্যাংকের ৫০ স্টাফ, মসজিদ কমিটির ৩৪ জন ও আইনশৃঙ্খলা বাহিনীর ১০ জন সদস্য অংশ নিয়েছেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বই পড়ে পুরস্কার পেল ২২১২ শিক্ষার্থী
অবতরণের সময় রানওয়েতে আটকে গেল বিমান, প্রাণে বাঁচলেন ক্রুসহ ১৯৮ যাত্রী
হামলায় ভয়ে রাফাহ ছাড়ল ৮০ হাজার ফিলিস্তিনি
রেলের বাড়তি ভাড়া বাতিলের দাবিতে মানববন্ধন
টুঙ্গিপাড়ায় কৃষি ও শিক্ষা উপকরণ বিতরণ করলেন প্রধানমন্ত্রী
নির্বাচনে হারলে ট্রাম্প ফলাফল মানবেন না: বাইডেন

আরও খবর