মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪.০২°সে
সর্বশেষ:
ইসরাইলে অস্ত্র সরবরাহকারী প্রতিষ্ঠানগুলোকে মালয়েশিয়া ছাড়তে বললেন মাহাথির ফের রাফায় স্থল অভিযান ইসরাইলের, নেতানিয়াহুকে কঠোর হুশিয়ারি বাইডেনের নিজের গোপন কীর্তি ফাঁস করলেন কাজল যুক্তরাষ্ট্রে দমনপীড়নেও অনড় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ভারতের লোকসভা নির্বাচন: তৃতীয় দফায় ভোট ৯৩ কেন্দ্রে ইসরাইলে গোলাবারুদের চালান থামাল যুক্তরাষ্ট্র শনিবার স্কুল খোলা রাখায় শিক্ষকদের কর্মবিরতি ঘোষণা ইউনিসেফের শুভেচ্ছা দূত হলেন কারিনা ১৬ হাজার ছাত্রীকে বাইসাইকেল দেবে সরকার হজ ভিসায় সৌদি আরবের নতুন নিয়ম মোটরযানের কাগজপত্র হালনাগাদ নিয়ে সুখবর দিলো বিআরটিএ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে নিজ বাড়ির রান্নাঘরে বাংলাদেশি উইন রোজারিও হত্যার ভিডিও প্রকাশ

ইট দিয়ে মাথা থেঁতলে সাংবাদিক নাদিমকে হত্যা

জামালপুর প্রতিনিধি :
জামালপুরের বকশীগঞ্জে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমকে ইট দিয়ে মাথা থেঁতলে হত্যা করেছে দুর্বৃত্তরা। বুধবার রাত ১০টার দিকে বকশীগঞ্জ পৌর শহরের টিএন্ডটি রোডে এ ঘটনা ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রাতে পেশাগত কাজ শেষে বাসায় ফেরার পথে টিএন্ডটি রোড এলাকায় একদল সন্ত্রাসী একাত্তর টিভির বকশীগঞ্জ প্রতিনিধি ও বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের জেলা প্রতিনিধি গোলাম রাব্বানী নাদিমকে (৪০) টেনেহিঁচড়ে অদূরে নিয়ে ইট দিয়ে মাথা থেঁতলে মারাত্মক জখম করে রাস্তার পাশে ফেলে রেখে চলে যায়।

খবর পেয়ে স্বজনরা রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে প্রথমে বকশীগঞ্জ হাসপাতালে পরে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করেন। তার অবস্থা আরও সংকটাপন্ন হলে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়; সেখানে দুপুরে তিনি মারা যান।

এ বিষয়ে সাংবাদিক নাদিমের স্ত্রী মনিরা বেগম জানান, গত এক মাস যাবত উপজেলার সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও একই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুল আলম বাবুর সঙ্গে অনিয়ম দুর্নীতি ও স্বেচ্ছাচারিতা বিষয়ে নিউজ নিয়ে দ্বন্দ্ব চলে আসছে। এরই জের ধরে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। তার অকাল মৃত্যুতে জামালপুর জেলাসহ আশপাশ জেলায় সাংবাদিক সমাজে শোকের ছায়া নেমে আসে।

এদিকে সাবেক তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদ এমপি সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যাকাণ্ডে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন। পাশাপাশি হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবি করেন।

জানা গেছে, গোলাম রাব্বানী নাদিম ২০০৯ সালে যুগান্তরের বকশীগঞ্জ প্রতিনিধি সরওয়ার জামান রতনের হাত ধরে সাংবাদিকতা শুরু করেন। প্রথমে দৈনিক মানবজমিনে, পরে প্রকাশক ও সম্পাদক সাপ্তাহিক বকশীগঞ্জ নামে একটি পত্রিকা বের করেন। মৃত্যুকালে স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

বকশীগঞ্জ থানার ওসি সোহেল রানা জানান, ঘটনার পরপরই আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। সিসিটিভির ভিডিও ফুটেজ পাওয়া গেছে। ঘটনার সঙ্গে জড়িত কয়েকজনকে চিহ্নিত করতে পেরেছি। হামলাকারীদের গ্রেফতারে অভিযান চলছে। মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ইসরাইলে অস্ত্র সরবরাহকারী প্রতিষ্ঠানগুলোকে মালয়েশিয়া ছাড়তে বললেন মাহাথির
ফের রাফায় স্থল অভিযান ইসরাইলের, নেতানিয়াহুকে কঠোর হুশিয়ারি বাইডেনের
নিজের গোপন কীর্তি ফাঁস করলেন কাজল
যুক্তরাষ্ট্রে দমনপীড়নেও অনড় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা
ইসরাইলে গোলাবারুদের চালান থামাল যুক্তরাষ্ট্র
শনিবার স্কুল খোলা রাখায় শিক্ষকদের কর্মবিরতি ঘোষণা

আরও খবর