বৃহস্পতিবার, ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫.০৮°সে
সর্বশেষ:
সৌদি আরব গেছেন প্রায় ২২ হাজার,এখনো ভিসা হয়নি ৬ হাজার হজযাত্রীর গুলিবিদ্ধ হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী পদ্মায় পানি শুকিয়ে ধু-ধু বালুচর, মহানন্দার বুকে চলছে চাষাবাদ গাইবান্ধায় চার দিনব্যাপি উদ্যোক্তা মেলার উদ্বোধন কান চলচ্চিত্র উৎসবে নজর কাড়লেন ভাবনা গোসল করতে নেমে পানিতে ডুবে মারা গেল স্কুলছাত্র নওগাঁ জেলার শ্রেষ্ঠ ওসি জহুরুল তদন্ত ওসি লুৎফর নিউইয়র্কে বাংলাদেশি খুনের ঘটনায় ন্যায়বিচার নিয়ে সংশয়ে পরিবার দিল্লির ৪ হাসপাতালে বোমা হামলার হুমকি ডলার সংকটের কারণে বাংলাদেশে বিনিয়োগের লভ্যাংশ নিতে পারছে না যুক্তরাষ্ট্র সুশীল সমাজের সঙ্গে বৈঠক, কী বার্তা দিলেন ডোনাল্ড লু ২৩ নাবিক নিয়ে ফিরল এমভি আবদুল্লাহ,ফুলেল শুভেচ্ছায় নাবিকদের বরণ।।ঈদের আনন্দ নাবিক পরিবারে

ঈদ শুভেচ্ছায় ফিলিস্তিন নিয়ে যে প্রত্যয় ব্যক্ত করলেন বাইডেন

অনলাইন ডেস্ক
দীর্ঘ এক মাস রোজা পালনের পর আজ ঈদুল ফিতর উদযাপন করছে মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশ। পরের দিন বৃহস্পতিবার বাংলাদেশ, ভারত ও ব্রুনাইসহ দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশেও ‍উদযাপিত হবে মুসলমানদের সবচেয়ে বড় এই ধর্মীয় উৎসব।
এদিকে, ঈদ উপলক্ষে মঙ্গলবার বিশ্বের মুসলিম জাতির উদ্দেশে শুভেচ্ছাবার্তা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া ওই শুভেচ্ছাবার্তায় যুদ্ধ-সংঘাতে জর্জরিত গাজা উপত্যকা ও সুদানে শান্তি স্থাপনের প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

বাইডেন বলেন, বিশ্বজুড়ে মুসলিম সম্প্রদায় ও পরিবারের সদস্যরা ঈদুল ফিতর উদযাপনের জন্য একত্র হয়েছেন। কিন্তু তাদের এই আনন্দের মধ্যে বেশ খানিক বিষাদও মিশে রয়েছে। গাজা, সুদান এবং বিশ্বের বিভিন্ন প্রান্তে সংঘাত, ক্ষুধা, বাস্তুচ্যুতির মতো দুর্যোগ সহ্য করতে হচ্ছে লাখ লাখ মুসলিমদের।

তিনি আরও বলেন, এবারের ঈদে আমি তাদের স্মরণ করতে চাই, পাশে থাকতে চাই। সেই সঙ্গে বলতে চাই— এখন সময় এসেছে সবার জন্য শান্তি ও সমমর্যাদার লড়াইকে আমাদের সবার এগিয়ে নিয়ে যাওয়ার। আমরা শান্তি চাই, সবার মর্যাদা চাই।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

গুলিবিদ্ধ হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী
দিল্লির ৪ হাসপাতালে বোমা হামলার হুমকি
ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ, যুক্তরাষ্ট্রে ৫০ অধ্যাপক গ্রেফতার
মেক্সিকোতে বন্দুক হামলায় নিহত ৮
একই নম্বর পেয়ে যমজ বোন পেল জিপিএ-৫
যুক্তরাষ্ট্রে স্নাতক সমাপনী অনুষ্ঠানেও শিক্ষার্থীদের বিক্ষোভ

আরও খবর