সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ২৯.৭১°সে
সর্বশেষ:
কক্সবাজারে বাস-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ৬ মাদকের অপব্যবহার প্রতিরোধে নীলফামারীতে কর্মশালা নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হবে: ইসি আহসান হাবিব এফবিসিসিআই পরিচালকের সাথে অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের আলোচনা ইলিশ ধরতে পদ্মা-মেঘনায় নামবে জেলেরা আগামীকাল চট্টগ্রামের উদ্দেশে রওয়ানা দেবে এমভি আবদুল্লাহ স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় জিম্বাবুয়ে ক্রিকেট দল বাংলাদেশের ৫ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ ঘোষণা আত্রাইয়ে তীব্র গরম, দুর্ভোগে শ্রমজীবী মানুষ নানা আয়োজনের বাঙ্গালহালিয়াতে সাংগ্রাঁই জলকেলি উৎসব উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান

ঈদের দিনে ইসরাইলি হামলায় নিহত ১২২ ফিলিস্তিনি

অনলাইন ডেস্ক :
বিশ্বজুড়ে যখন মুসলমানেরা মেতেছেন ঈদের আনন্দে, তখন গাজাবাসীর ঈদ কাটছে আতঙ্কে। ঈদের দিনও গাজায় হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী। আর এ হামলায় গত ২৪ ঘণ্টায় ১২২ ফিলিস্তিনি নিহত এবং আরও ২৫৬ জন আহত হয়েছেন।

বুধবার গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। খবর আলজাজিরার।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, বুধবার গাজার বিভিন্ন স্থানে হামলা চালিয়ছে ইসরাইলি বাহিনী। এসব ঘটনায় নিহত হয়েছেন ১২২ জন এবং আহত হয়েছেন আরও ৫৬ জন। এতে উপত্যকায় নিহতের সংখ্যা ৩৩ হাজার ৪৮২ জন এবং আহতের সংখ্যা ৭৬ হাজার ৪৯ জন পৌঁছেছে।

তবে, নিহতের সংখ্যা এরচেয়ে বেশি হতে পারে। কারণ এখনো পর্যন্ত আট হাজার লোক নিখোঁজ রয়েছে। ধারণা করা হচ্ছে এর ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে আছেন।

এদিকে গাজায় সাধারণ মানুষের জন্য সাহায্য বাড়ানোর জন্য ইসরাইলকে চাপ দেওয়ার কথা ভাবছে ফ্রান্স এবং হিউম্যান রাইটস ওয়াচ। তারা জানিয়েছে, গাজায় সাহায্য বাড়াতে নিষেধাজ্ঞার মাধ্যমে ইসরাইলকে চাপ দেওয়া যেতে পারে। এর মধ্যেই ইসরাইলের ওপর রপ্তানি নিষেধাজ্ঞা জারি করেছে তুরস্ক।

উল্লেখ্য, ৭ অক্টোবর থেকে শুরু হওয়া এ যুদ্ধে গত ছয় মাসের যুদ্ধে ৩৩ হাজারেরও বেশি ফিলিস্তিতিন নিহত হয়েছে। নিহতদের মধ্যে বেশির ভাগই নারী ও শিশু। আহত হয়েছেন আন্তত ৭৬ হাজারেরও বেশি মানুষ।

অন্যদিকে ইসরাইল দাবি করেছে, হামাসের হাতে তাদের ১ হাজার ২০০ জন ইসরায়েলি নিহত হয়েছেন। আর আহতের সংখ্যা ৮ হাজার।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

কক্সবাজারে বাস-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ৬
মাদকের অপব্যবহার প্রতিরোধে নীলফামারীতে কর্মশালা
নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হবে: ইসি আহসান হাবিব
এফবিসিসিআই পরিচালকের সাথে অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের আলোচনা
ইলিশ ধরতে পদ্মা-মেঘনায় নামবে জেলেরা
আগামীকাল চট্টগ্রামের উদ্দেশে রওয়ানা দেবে এমভি আবদুল্লাহ

আরও খবর