রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫.০৭°সে
সর্বশেষ:
নিউজার্সিতে বাংলাদেশি বংশোদ্ভূত ফাবিহা কৃতিত্বের সহিত নার্সিং গ্রাজুয়েশন সম্পন্ন সুপ্রিম কোর্টে শুনানিকালে আইনজীবীদের কালো গাউন পড়তে হবে সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী বর্তমান সরকার নাগরিক সুবিধা সম্পন্ন টেকসই নগরায়নে বদ্ধপরিকর : স্থানীয় সরকার মন্ত্রী টেক্সাসে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ জনে দেশে জঙ্গি ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রয়েছে : আইজিপি আফগানিস্তানে বন্দুকধারীদের হামলায় তিন স্পেনীয়সহ নিহত ৪ ফ্রান্সে ইহুদি উপাসনালয়ে আগুন, অভিযুক্তকে গুলি করে হত্যা ফ্রান্সে ইহুদি উপাসনালয়ে আগুন, অভিযুক্তকে গুলি করে হত্যা রাবিতে সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীকে শিবির আখ্যা দিয়ে হত্যা হুমকির অভিযোগ ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য

ইউক্রেনের ২৯৩টি ড্রোন ধ্বংস রাশিয়ার

অনলাইন ডেস্ক:
একদিনে ইউক্রেনের ২৯৩টি ড্রোন গুলি করে ধ্বংস করেছে রাশিয়া। ন্যাটো দেশগুলোর কাছ থেকে সরবরাহ করা ড্রোনের পাশাপাশি দুটি এস-৩০০ সারফেস-টু-এয়ার মিসাইল সিস্টেম এবং একটি পি-১৮ নজরদারি ও লক্ষ্যবস্তু রাডারসহ মজুত অস্ত্রের একটি ভান্ডার ধ্বংস করেছে বলে জানিয়েছে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়। বৃহস্পতিবার রাশিয়ান সংবাদ সংস্থা তাসের প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।
Advertisement

রোববার পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ইউক্রেন ১৩৫ জন সেনাসহ একটি ট্যাংক, ছয়টি যান এবং একটি ১৫৫-মিমি এম৭৭৭ হাউইটজারও হারিয়েছে বলে দাবি রাশিয়ার। এছাড়াও, একটি ইউক্রেনীয় গোলাবারুদ ডিপো ধ্বংস করা হয়েছে বলে জানিয়েছে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়। ইউক্রেনের চারটি হিমার্স এবং উরাগান রকেটও ভূপাতিত করার খবর দিয়েছে তারা।

সামরিক বাহিনী উল্লেখ করেছে, রোববার পর্যন্ত গত ২৪ ঘণ্টায় জাপোরিঝিয়া অঞ্চলের রাবোটিনো, মিরনি এবং খেরসন অঞ্চলের নোভোটিয়ানকা ও ইভানভকাতে রুশ বাহিনী ইউক্রেনের সেনাদের ওপর হামলা চালিয়েছে।

রুশ সেনারা ইউক্রেনের পশ্চিমে কুপিয়ানস্ক এলাকায় ৪৩তম যান্ত্রিক এবং ৫৭তম মোটরচালিত পদাতিক ব্রিগেডকে পরাজিত করেছে বলেও দাবি করেছে তারা (রাশিয়া)। এদিকে জাপোরিঝিয়া অঞ্চলের গুলিয়াইপোল গ্রামে রুশ বাহিনীর ক্রমাগত রকেট, ড্রোন ও বোমা হামলায় তিন বেসামরিক লোক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও একজন।

রোববার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় গভর্নর ইভান ফেডোরভ। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, দুই পুরুষ এবং এক নারী তাদের নিজের বাড়ির ধ্বংসস্তূপের নিচে মারা গেছেন। ওই বাড়িতে শেল হামলা চালিয়েছিল রুশ সেনারা। মেসেজিং অ্যাপ টেলিগ্রামে ফেডোরভ বলেছেন, স্বচালিত একাধিক রকেট লঞ্চার দিয়ে গ্রামটিতে গোলাবর্ষণ করেছে রুশ বাহিনী। এর আগে প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি হুঁশিয়ার দিয়েছিলেন, রাশিয়া দূরপাল্লার বোমা হামলা চালিয়ে গেলে ইউক্রেনের বিমান প্রতিরক্ষা ক্ষেপণাস্ত্র শেষ হয়ে যেতে পারে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

নিউজার্সিতে বাংলাদেশি বংশোদ্ভূত ফাবিহা কৃতিত্বের সহিত নার্সিং গ্রাজুয়েশন সম্পন্ন
সুপ্রিম কোর্টে শুনানিকালে আইনজীবীদের কালো গাউন পড়তে হবে
সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী
কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী
বর্তমান সরকার নাগরিক সুবিধা সম্পন্ন টেকসই নগরায়নে বদ্ধপরিকর : স্থানীয় সরকার মন্ত্রী
টেক্সাসে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ জনে

আরও খবর