শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৮.৯৫°সে
সর্বশেষ:
দেশে জঙ্গি ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রয়েছে : আইজিপি আফগানিস্তানে বন্দুকধারীদের হামলায় তিন স্পেনীয়সহ নিহত ৪ ফ্রান্সে ইহুদি উপাসনালয়ে আগুন, অভিযুক্তকে গুলি করে হত্যা ফ্রান্সে ইহুদি উপাসনালয়ে আগুন, অভিযুক্তকে গুলি করে হত্যা রাবিতে সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীকে শিবির আখ্যা দিয়ে হত্যা হুমকির অভিযোগ ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য বেলজিয়াম-নেদারল্যান্ডস-জার্মানিকে হারিয়ে বিশ্বকাপের আয়োজক ব্রাজিল ইতালিতে ১০৯ মাফিয়া সদস্য আটক কুরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু: প্রাণিসম্পদমন্ত্রী ২৬ মে একাদশ শ্রেণিতে ভর্তি শুরু ‘লং ড্রাইভে যাওয়ার প্রস্তাব’, জয়কে একহাত নিলেন মিষ্টি জান্নাত গাজা ইস্যুতে বাইডেন প্রশাসনের আরেক কর্মকর্তার পদত্যাগ

আলমডাঙ্গায় জিকে প্রকল্পের পাম্প চালুর দাবিতে মানববন্ধন

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় জিকে (গঙ্গা-কপোতাক্ষ) সেচ প্রকল্পের অকেজো পাম্প সচল করে পানিপ্রবাহ নিশ্চিত করার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় আলমডাঙ্গার পানিশূন্য জিকে খালের মধ্যে এ কর্মসূচি পালন করা হয়।

জেলা কৃষক জোট নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন এ মানববন্ধনের আয়োজন করে। মানববন্ধনে বক্তারা বলেন, বর্তমানে জিকে সেচ প্রকল্পের সবগুলো পাম্প অকেজো হওয়ায় সেচ খালে পানি নেই। ফলে এ প্রকল্পের আওতাধীন চুয়াডাঙ্গা সদর ও আলমডাঙ্গা উপজেলার প্রায় সাড়ে পাঁচ হাজার হেক্টর জমির বোরো ধান, ভুট্টা, সবজী ও অন্যান্য ফসল আবাদ বাধাগ্রস্থ হচ্ছে।
কৃষকরা বলেন, জিকে খালের আওতাভুক্ত জমির সেচ ব্যবস্থা সম্পূর্ণভাবে জিকে খালের উপর নির্ভরশীল। খালে পানি না থাকায় এই এলাকার বোরো ধান, ভুট্টা, সবজি ও অন্যান্য ফসল চাষ মারাত্মক হুমকির মুখে পড়েছে। এই অবস্থায় অনেক এলাকার ফসল নষ্ট হয়ে গেছে, অনেক এলাকায় সেচের অভাবে চাষ করা সম্ভব হয়নি।

মানববন্ধনে ভূক্তভোগি কৃষকদের ক্ষতিপূরণসহ অবিলম্বে জিকে সেচ প্রকল্পের পাম্প সচল করার দাবি জানান বক্তারা। মানববন্ধনে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা জেলা কৃষক জোটের সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলী বিশ্বাস, আলমডাঙ্গা উপজেলা কৃষক জোটের উপদেষ্টা শাহ আলম মন্টু, সভাপতি ইমদাদুল হক, সম্পাদক আব্দুল মালেক প্রমুখ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দেশে জঙ্গি ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রয়েছে : আইজিপি
আফগানিস্তানে বন্দুকধারীদের হামলায় তিন স্পেনীয়সহ নিহত ৪
ফ্রান্সে ইহুদি উপাসনালয়ে আগুন, অভিযুক্তকে গুলি করে হত্যা
ফ্রান্সে ইহুদি উপাসনালয়ে আগুন, অভিযুক্তকে গুলি করে হত্যা
১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য
ইতালিতে ১০৯ মাফিয়া সদস্য আটক

আরও খবর