শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯.১৭°সে
সর্বশেষ:
সুপ্রিম কোর্টে শুনানিকালে আইনজীবীদের কালো গাউন পড়তে হবে সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী বর্তমান সরকার নাগরিক সুবিধা সম্পন্ন টেকসই নগরায়নে বদ্ধপরিকর : স্থানীয় সরকার মন্ত্রী টেক্সাসে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ জনে দেশে জঙ্গি ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রয়েছে : আইজিপি আফগানিস্তানে বন্দুকধারীদের হামলায় তিন স্পেনীয়সহ নিহত ৪ ফ্রান্সে ইহুদি উপাসনালয়ে আগুন, অভিযুক্তকে গুলি করে হত্যা ফ্রান্সে ইহুদি উপাসনালয়ে আগুন, অভিযুক্তকে গুলি করে হত্যা রাবিতে সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীকে শিবির আখ্যা দিয়ে হত্যা হুমকির অভিযোগ ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য বেলজিয়াম-নেদারল্যান্ডস-জার্মানিকে হারিয়ে বিশ্বকাপের আয়োজক ব্রাজিল

ভাষার টানে পশ্চিমবঙ্গ থেকে বাইসাইকেলে এলেন তারা

মাগুরা প্রতিনিধি
বাংলা ভাষাকে শ্রদ্ধা জানাতে ‘বাংলা কখনো হয় না ভাগ, বাংলা ভাষায় আমরা এক’ এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে দশম ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সাইকেল র‌্যালি নিয়ে বাংলাদেশে প্রবেশ করেছে ভারতের পশ্চিমবঙ্গ থেকে ১০০ মাইলস ও ভাষা সূত্র নামে দুটি সংগঠনের ১০ জন সদস্য।

বৃহস্পতিবার কলকাতা প্রেসক্লাব থেকে যাত্রা শুরু করে শনিবার রাতে মাগুরাতে পৌঁছান। রাতে একটি হোটেলে রাত কাটিয়ে রবিবার সকাল ৮টায় মাগুরা থেকে ঢাকার উদ্দেশে রওনা দেন তারা।
সংগঠনের সদস্যরা জানান, একমাত্র বাঙালিরাই নিজের ভাষা রক্ষায় জীবন দিয়েছেন। পৃথিবীতে এমন নজির আর কোনো জাতির নেই। মায়ের ভাষা বাংলাতে কথা বলি এটা সেই ভাষা শহীদদের অবদান। তাই ভাষার মাস উপলক্ষে তাদের প্রতি শ্রদ্ধা জানাতে বাংলাদেশে ছুটে আসা।

সংগঠনের দলীয় প্রধান স্বরজিত রায় বলেন, ভাষার টানে বাংলায় এসেছি। ২১ ফেব্রুয়ারি ঢাকায় শহীদ মিনারে ভাষা শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করব। ভাষা দিবসের কর্মসূচি শেষে ২২ ফেব্রুয়ারি বেনাপোল বন্দর হয়ে আমরা ভারতে ফিরব।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সুপ্রিম কোর্টে শুনানিকালে আইনজীবীদের কালো গাউন পড়তে হবে
সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী
কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী
বর্তমান সরকার নাগরিক সুবিধা সম্পন্ন টেকসই নগরায়নে বদ্ধপরিকর : স্থানীয় সরকার মন্ত্রী
টেক্সাসে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ জনে
দেশে জঙ্গি ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রয়েছে : আইজিপি

আরও খবর