রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৬.৭২°সে
সর্বশেষ:
নিউজার্সিতে বাংলাদেশি বংশোদ্ভূত ফাবিহা কৃতিত্বের সহিত নার্সিং গ্রাজুয়েশন সম্পন্ন সুপ্রিম কোর্টে শুনানিকালে আইনজীবীদের কালো গাউন পড়তে হবে সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী বর্তমান সরকার নাগরিক সুবিধা সম্পন্ন টেকসই নগরায়নে বদ্ধপরিকর : স্থানীয় সরকার মন্ত্রী টেক্সাসে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ জনে দেশে জঙ্গি ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রয়েছে : আইজিপি আফগানিস্তানে বন্দুকধারীদের হামলায় তিন স্পেনীয়সহ নিহত ৪ ফ্রান্সে ইহুদি উপাসনালয়ে আগুন, অভিযুক্তকে গুলি করে হত্যা ফ্রান্সে ইহুদি উপাসনালয়ে আগুন, অভিযুক্তকে গুলি করে হত্যা রাবিতে সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীকে শিবির আখ্যা দিয়ে হত্যা হুমকির অভিযোগ ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য

উত্তরের জেলা পঞ্চগড়ে বইছে শৈত্য প্রবাহ

পঞ্চগড় প্রতিনিধি
উত্তরের জেলা পঞ্চগড়ে বইছে শৈত্য প্রবাহ। হিমালয়ান হিমবায়ুর প্রভাবে ঠান্ডার প্রকোপ বাড়ছে দিন দিন। গত কয়েকদিন থেকেই তাপমাত্রার পারদ ক্রমাগত নিচে নামছে। হিমালয়ান সমতল অঞ্চল হওয়ায় এই জেলায় প্রতিবছর শীতকালে তীব্র ঠান্ডা অনুভূত হয়। সন্ধ্যা নামার সাথে সাথে কুয়াশায় আচ্ছাদিত হয়ে পড়ে সবকিছু। ঠান্ডার তীব্রতাও বাড়ে। গত দুদিন থেকে সারাদিন কুয়াশা ঘেরা পরিবেশ বিরাজ করছে। কুয়াশার কারণে অস্বস্থি ও দুর্ভোগ বাড়ছে মানুষের। বিশেষ করে খেটে খাওয়া মানুষ সময়মতো কাজে যেতে পারছে না।

অন্যদিকে বয়স্ক ও শিশুরা নিদারুণ দুর্ভোগে পড়েছে। শীতজনিত নানা রোগে আক্রান্ত হচ্ছেন তারা। শ্বাসকষ্ট, হাপানি, সর্দি, কাশিসহ নানা রকম রোগ ভাবিয়ে তুলেছে। হাসপাতালে ভর্তি হচ্ছেন অনেকে। নিতান্ত দরিদ্র মানুষেরা শীতের কাপড়ের সংকটে রয়েছে। ঘন কুয়াশার কারণে চা, গম, পেয়াজ, আলুসহ শীতকালীন নানা রকম ফসলে বিভিন্ন প্রকার ওষুধ প্রয়োগ করতে হচ্ছে। এতে চাষিদের খরচ বেড়ে যাচ্ছে।
আবহাওয়া অধিদপ্তর বলছে শীতের প্রভাব আরও বাড়বে। সেই সাথে বাড়বে শৈত্য প্রবাহ। তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষনাগার সূত্রে জানা গেছে রবিবার তেঁতুলিয়ায় তাপমাত্রা নির্ণয় করা হয়েছে ১৩ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস। এই দপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ জানান, ঘূর্ণিঝড় মিগজাউনের কারণে কিছু জ্বলীয়বাস্প বাতাশে ছড়িয়ে আছে। এ জন্য কুয়াশার প্রকোপ দেখা দিয়েছে। আগামী ৬/৭ দিন এই কুয়াশা থাকবে। তারপর কুয়াশা কমলেও শীতের মাত্রা বেড়ে যাবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

নিউজার্সিতে বাংলাদেশি বংশোদ্ভূত ফাবিহা কৃতিত্বের সহিত নার্সিং গ্রাজুয়েশন সম্পন্ন
সুপ্রিম কোর্টে শুনানিকালে আইনজীবীদের কালো গাউন পড়তে হবে
সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী
কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী
বর্তমান সরকার নাগরিক সুবিধা সম্পন্ন টেকসই নগরায়নে বদ্ধপরিকর : স্থানীয় সরকার মন্ত্রী
টেক্সাসে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ জনে

আরও খবর