মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪.১৯°সে
সর্বশেষ:
বঙ্গবন্ধু শান্তি পদক চালু, স্বর্ণ পদকের সঙ্গে পুরস্কার কোটি টাকা জীবিকার বিষয়টি উপেক্ষা করে কোনো সিদ্ধান্ত নেওয়া যাবে না, ব্যাটারিচালিত রিকশা প্রসঙ্গে প্রধানমন্ত্রী ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে শেখ হাসিনার শোক নিপুণের রিটে পদ স্থগিতের পর যা বললেন ডিপজল তাপদাহে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস পরিচালনায় নতুন নির্দেশনা রাইসিকে বহনকারী হেলিকপ্টারে কোনো আরোহী বেঁচে নেই রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি যুক্তরাষ্ট্রের তৈরি তৃতীয় বারের মত প্যাটারসন সিটির কাউন্সিলম্যান নির্বাচিত শাহীন খালিক সিলেট-কক্সবাজার রুটে নতুন ট্রেন সার্ভিস চালুর দাবিতে মানববন্ধন সন্ধান মেলেনি হেলিকপ্টারের, ইরানের প্রেসিডেন্ট-পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যুর শঙ্কা হেলিকপ্টার ‌‘দুর্ঘটনা’র পর খোঁজ পাওয়া যাচ্ছে না ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থীর সংখ্যা তিন গুণ : টিআইবি

বাংলাদেশের উন্নয়নে অংশীদার হিসেবে পাশে থাকবে জাপান: রাষ্ট্রদূত

বগুড়া প্রতিনিধি:
জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি বলেছেন, জাপান বাংলাদেশের পাশে ছিল, এখনো আছে, ভবিষ্যতেও বাংলাদেশের উন্নয়নের অংশীদার হিসেবে পাশে থাকবে। জাপান বাংলাদেশের অন্যতম প্রধান উন্নয়ন সহযোগী বন্ধু দেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দুই দেশের কূটনৈতিক বন্ধুত্বের সৃষ্টি হয়েছে। সরাসরি বিদেশি বিনিয়োগ বাংলাদেশের অর্থনীতির আরও প্রবৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। অর্থনৈতিক উন্নয়নের জন্য শুধু অবকাঠামো নয়, মানবসম্পদ উন্নয়নও প্রয়োজন।

রবিবার সকালে বগুড়া শহরের সুজাবাদ টিএমএসএস নর্দান রিক্রুটিং এজেন্সি লিমিটেডের আয়োজনে জাপানী ভাষা ও কেয়ারগিভার প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি একথা বলেন।
ইওয়ামা কিমিনোরি বলেন, টিএমএসএস দক্ষ মানবসম্পদ উন্নয়নে কাজ করে যাচ্ছে। দক্ষ মানবসম্পদ কাজে লাগিয়ে টিএমএসএস আরো এগিয়ে যাবে।

বাংলাদেশের সংসদ নির্বাচন নিয়ে তিনি বলেন, দেশের জনগণ স্বতন্ত্রভাবে এবং বিরোধী দলসহ সবাই তাদের মতো করে নির্বাচন করবে এবং জনগণ ভোটের মাধ্যমে তাদের প্রতিনিধি বাছাই করবে। তবে ভবিষ্যতে কি ঘটবে এটা সম্পর্কে আমি নিশ্চিত না। কারণ এটা এ দেশের জনগণই ঠিক করবে।

অনুষ্ঠানে টিএমএসএস এর প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক ও নর্দান রিক্রুটিং এজেন্সির চেয়ারম্যান অধ্যাপিকা ড. হোসনে আরা বেগমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বগুড়া-৭ (শাজাহানপুর-গাবতলী) আসনের সংসদ সদস্য রেজাউল করিম বাবলু, পিকেএসএফ এর উপ-ব্যবস্থাপনা পরিচালক ড. ফজলে রাব্বি সাদিক আহমেদ, ঢাকাস্থ জাপান রাষ্ট্রদূতের ফাস্ট সেক্রেটারি তাবেই ইয়াসুসি, জাপানিজ প্রতিষ্ঠান মিরাই এর সিইও আকিরা ইয়াছুটুমি, বগুড়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মেজবাউল করিম, জাপানিজ ভাষা প্রশিক্ষক খানা মানাবে, আইসিটি এবং ইনভারমেন্টের সেক্টর প্রধান নিগার সুলতানা প্রমুখ।

টিএমএসএস পরিচালিত জোবেদা ফাউন্ডেশন নার্সিং ইন্সটিটিউট কেন্দ্রে জাপানি প্রতিষ্ঠান মিরাই— বাংলাদেশের টিএনআরএ যৌথভাবে জাপানি প্রশিক্ষক দ্বারা প্রশিক্ষণ প্রদান করবেন। প্রথম ব্যাচে ৩৫ জন শিক্ষার্থীকে ৬ মাসব্যাপি প্রশিক্ষণ দেয়া হবে। শেষে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বঙ্গবন্ধু শান্তি পদক চালু, স্বর্ণ পদকের সঙ্গে পুরস্কার কোটি টাকা
জীবিকার বিষয়টি উপেক্ষা করে কোনো সিদ্ধান্ত নেওয়া যাবে না, ব্যাটারিচালিত রিকশা প্রসঙ্গে প্রধানমন্ত্রী
ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে শেখ হাসিনার শোক
নিপুণের রিটে পদ স্থগিতের পর যা বললেন ডিপজল
তাপদাহে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস পরিচালনায় নতুন নির্দেশনা
রাইসিকে বহনকারী হেলিকপ্টারে কোনো আরোহী বেঁচে নেই

আরও খবর