রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪.৯৬°সে
সর্বশেষ:
নিউজার্সিতে বাংলাদেশি বংশোদ্ভূত ফাবিহা কৃতিত্বের সহিত নার্সিং গ্রাজুয়েশন সম্পন্ন সুপ্রিম কোর্টে শুনানিকালে আইনজীবীদের কালো গাউন পড়তে হবে সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী বর্তমান সরকার নাগরিক সুবিধা সম্পন্ন টেকসই নগরায়নে বদ্ধপরিকর : স্থানীয় সরকার মন্ত্রী টেক্সাসে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ জনে দেশে জঙ্গি ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রয়েছে : আইজিপি আফগানিস্তানে বন্দুকধারীদের হামলায় তিন স্পেনীয়সহ নিহত ৪ ফ্রান্সে ইহুদি উপাসনালয়ে আগুন, অভিযুক্তকে গুলি করে হত্যা ফ্রান্সে ইহুদি উপাসনালয়ে আগুন, অভিযুক্তকে গুলি করে হত্যা রাবিতে সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীকে শিবির আখ্যা দিয়ে হত্যা হুমকির অভিযোগ ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য

লিসবনে প্রবাসীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

রনি মোহাম্মদ (লিসবন, পর্তুগাল)
পর্তুগালের লিসবনে বসবাসরত প্রবাসী বাংলাদেশি নতুন প্রজন্মের সাথে পর্তুগালের ক্ষমতাসীন দল সোসালিস্ট পার্টির (পিএস) যুব শাখা ইয়ং সোসালিস্টের সাথে মতবিনিময় ও নৈশভোজ অনুষ্ঠিত হয়েছে।

প্রবাসী বাংলাদেশী তরুণ সাজিন আহমেদ কৌশিকের নেতৃত্বে পর্তুগালে বেড়ে উঠা নতুন প্রজন্মের একঝাঁক বাংলাদেশি পর্তুগালের মূলধারার রাজনীতির এই যুব দলে যোগদান উপলক্ষে আয়োজন করা হয়। উল্লেখ্য, ১৬ থেকে ২৯ বছর বয়সের পর্তুগিজ নাগরিক বা পর্তুগালে বৈধভাবে বসবাসকারী বিদেশী যেকোন নাগরিকগণ এই দলে অন্তর্ভুক্ত হতে পারে।
সাজিন আহমেদ কৌশিকের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পেদ্রো আনাস্তাসিও (এমপি) লিসবন অঞ্চলের সমাজতান্ত্রিক যুব দলের (জেএস) সভাপতি, বিশেষ অতিথি হিসেবে ছিলেন রানা তসলিম উদ্দিন ক্ষমতাসীন সোসালিস্ট পার্টির (পিএস) প্রবীন নেতা ও দুয়ার্তে মার্সাল, সভাপতি সমাজতান্ত্রিক যুবদল (জেএস) লিসবন শহর শাখা।
আলোচনা সভায় পর্তুগালের ক্ষমতাসীন সোসালিস্ট পার্টির নেতৃবৃন্দ বলেন, প্রবাসীদের স্থানীয় লোকজন এবং রাজনৈতিক দলের নেতৃবৃন্দগণ বলেন, ‘অভিবাসী’ বলে কিন্তু পিএস বলে ‘মানুষ’ এটাই হল অভিবাসীদের প্রতি ক্ষমতাসীন পিএস দলের আসল মনোভাব। এছাড়াও প্রবাসী তরুণদের স্থানীয় রাজনৈতিতে যোগদানের গুরুত্ব তুলে ধরেন এবং অভিবাসীদের যেকোন বিষয় ও সমস্যা সরাসরি নীতি নির্ধারকদের কাছে তুলে ধরতে সহজ হয় বলে উল্লেখ করেন।
এছাড়াও আরো উপস্থিত ছিলেন কমিউনিটি ব্যক্তিত্ব আবু ইমন, জামিল আকবর শামীম, তানভীর আলম জনি, জাকির আহমেদ, বিয়াট্রিজ পেরেইরা, জোয়াও পেরেইরা, সাদিয়া ইসলাম, রাইসা ইসলাম, ইসলাম নুহা, নীলোটোপাল ঘোষ প্রমুখ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

আফগানিস্তানে বন্দুকধারীদের হামলায় তিন স্পেনীয়সহ নিহত ৪
ফ্রান্সে ইহুদি উপাসনালয়ে আগুন, অভিযুক্তকে গুলি করে হত্যা
ফ্রান্সে ইহুদি উপাসনালয়ে আগুন, অভিযুক্তকে গুলি করে হত্যা
১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য
ইতালিতে ১০৯ মাফিয়া সদস্য আটক
গাজা ইস্যুতে বাইডেন প্রশাসনের আরেক কর্মকর্তার পদত্যাগ

আরও খবর