বৃহস্পতিবার, ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫.০৯°সে
সর্বশেষ:
সৌদি আরব গেছেন প্রায় ২২ হাজার,এখনো ভিসা হয়নি ৬ হাজার হজযাত্রীর গুলিবিদ্ধ হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী পদ্মায় পানি শুকিয়ে ধু-ধু বালুচর, মহানন্দার বুকে চলছে চাষাবাদ গাইবান্ধায় চার দিনব্যাপি উদ্যোক্তা মেলার উদ্বোধন কান চলচ্চিত্র উৎসবে নজর কাড়লেন ভাবনা গোসল করতে নেমে পানিতে ডুবে মারা গেল স্কুলছাত্র নওগাঁ জেলার শ্রেষ্ঠ ওসি জহুরুল তদন্ত ওসি লুৎফর নিউইয়র্কে বাংলাদেশি খুনের ঘটনায় ন্যায়বিচার নিয়ে সংশয়ে পরিবার দিল্লির ৪ হাসপাতালে বোমা হামলার হুমকি ডলার সংকটের কারণে বাংলাদেশে বিনিয়োগের লভ্যাংশ নিতে পারছে না যুক্তরাষ্ট্র সুশীল সমাজের সঙ্গে বৈঠক, কী বার্তা দিলেন ডোনাল্ড লু ২৩ নাবিক নিয়ে ফিরল এমভি আবদুল্লাহ,ফুলেল শুভেচ্ছায় নাবিকদের বরণ।।ঈদের আনন্দ নাবিক পরিবারে

ওয়ানডে থেকে অবসরের ঘোষণা ডি ককের

অনলাইন ডেস্ক
ওয়ানডে বিশ্বকাপের জন্য দল ঘোষণা করে দিয়েছে দক্ষিণ আফ্রিকা। সেই দলে রয়েছেন কুইন্টন ডি কক। কিন্তু বিশ্বকাপের আগেই অবসরের কথা জানিয়ে দিয়েছেন তিনি। বিশ্বকাপেই শেষ বার দক্ষিণ আফ্রিকার এক দিনের জার্সি পরে খেলতে দেখা যাবে তাকে। বিশ্বকাপের পরেই এক দিনের ক্রিকেট থেকে অবসর নেবেন দলের উইকেটরক্ষক-ব্যাটার।

ডি’ককের অবসরের কথা জানিয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। একটি বিবৃতিতে তারা বলেছে, ‘‘বিশ্বকাপের পরেই এক দিনের ক্রিকেট থেকে অবসর নিতে চায় ডি’কক। ওর সিদ্ধান্তকে আমরা স্বাগত জানাই। তবে আশা করছি আগামী দিনে দক্ষিণ আফ্রিকার হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে খেলবে ডি’কক।’’
এর আগে ২০২১ সালের ডিসেম্বর মাসে টেস্ট ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছিলেন ডি’কক। ভারতের বিরুদ্ধে সিরিজের মাঝেই হঠাৎ নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছিলেন তিনি। সেই সময় ডি’কক জানিয়েছিলেন, পরিবারের সঙ্গে বেশি সময় কাটানোর জন্য এই সিদ্ধান্ত নিয়েছেন। এক দিনের ক্রিকেট থেকে তিনি কেন অবসর নিতে চাইছেন সেই বিষয়ে অবশ্য কিছু জানাননি ডি’কক।

সাদা বলের ক্রিকেটে দক্ষিণ আফ্রিকার ভরসা ছিলেন ডি’কক। দলের হয়ে ১৪০টি এক দিনের ম্যাচ খেলে ৫৯৬৬ রান করেছেন তিনি। ৪৪.৮৬ গড় ও ৯৬.০৮ স্ট্রাইক রেটে রান করেছেন এই বাঁ হাতি ক্রিকেটার। ১৭টি শতরান করেছেন তিনি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়ে হোয়াইটওয়াশ আটকাল জিম্বাবুয়ে
নতুন রেকর্ডের দ্বারপ্রান্তে সাকিব
আইপিএলে ৫৭ ম্যাচে ১০০০ ছক্কা
স্টোরি শেয়ারে নতুন ফিচার আনছে ইনস্টাগ্রাম
৯ বল হাতে রেখে টাইগাররা জিতেছে ৬ উইকেটে
যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে নিউজিল্যান্ডের তারকা অ্যান্ডারসন

আরও খবর