রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৬.৭৬°সে
সর্বশেষ:
নিউজার্সিতে বাংলাদেশি বংশোদ্ভূত ফাবিহা কৃতিত্বের সহিত নার্সিং গ্রাজুয়েশন সম্পন্ন সুপ্রিম কোর্টে শুনানিকালে আইনজীবীদের কালো গাউন পড়তে হবে সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী বর্তমান সরকার নাগরিক সুবিধা সম্পন্ন টেকসই নগরায়নে বদ্ধপরিকর : স্থানীয় সরকার মন্ত্রী টেক্সাসে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ জনে দেশে জঙ্গি ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রয়েছে : আইজিপি আফগানিস্তানে বন্দুকধারীদের হামলায় তিন স্পেনীয়সহ নিহত ৪ ফ্রান্সে ইহুদি উপাসনালয়ে আগুন, অভিযুক্তকে গুলি করে হত্যা ফ্রান্সে ইহুদি উপাসনালয়ে আগুন, অভিযুক্তকে গুলি করে হত্যা রাবিতে সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীকে শিবির আখ্যা দিয়ে হত্যা হুমকির অভিযোগ ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য

ইট দিয়ে মাথা থেঁতলে সাংবাদিক নাদিমকে হত্যা

জামালপুর প্রতিনিধি :
জামালপুরের বকশীগঞ্জে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমকে ইট দিয়ে মাথা থেঁতলে হত্যা করেছে দুর্বৃত্তরা। বুধবার রাত ১০টার দিকে বকশীগঞ্জ পৌর শহরের টিএন্ডটি রোডে এ ঘটনা ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রাতে পেশাগত কাজ শেষে বাসায় ফেরার পথে টিএন্ডটি রোড এলাকায় একদল সন্ত্রাসী একাত্তর টিভির বকশীগঞ্জ প্রতিনিধি ও বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের জেলা প্রতিনিধি গোলাম রাব্বানী নাদিমকে (৪০) টেনেহিঁচড়ে অদূরে নিয়ে ইট দিয়ে মাথা থেঁতলে মারাত্মক জখম করে রাস্তার পাশে ফেলে রেখে চলে যায়।

খবর পেয়ে স্বজনরা রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে প্রথমে বকশীগঞ্জ হাসপাতালে পরে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করেন। তার অবস্থা আরও সংকটাপন্ন হলে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়; সেখানে দুপুরে তিনি মারা যান।

এ বিষয়ে সাংবাদিক নাদিমের স্ত্রী মনিরা বেগম জানান, গত এক মাস যাবত উপজেলার সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও একই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুল আলম বাবুর সঙ্গে অনিয়ম দুর্নীতি ও স্বেচ্ছাচারিতা বিষয়ে নিউজ নিয়ে দ্বন্দ্ব চলে আসছে। এরই জের ধরে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। তার অকাল মৃত্যুতে জামালপুর জেলাসহ আশপাশ জেলায় সাংবাদিক সমাজে শোকের ছায়া নেমে আসে।

এদিকে সাবেক তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদ এমপি সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যাকাণ্ডে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন। পাশাপাশি হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবি করেন।

জানা গেছে, গোলাম রাব্বানী নাদিম ২০০৯ সালে যুগান্তরের বকশীগঞ্জ প্রতিনিধি সরওয়ার জামান রতনের হাত ধরে সাংবাদিকতা শুরু করেন। প্রথমে দৈনিক মানবজমিনে, পরে প্রকাশক ও সম্পাদক সাপ্তাহিক বকশীগঞ্জ নামে একটি পত্রিকা বের করেন। মৃত্যুকালে স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

বকশীগঞ্জ থানার ওসি সোহেল রানা জানান, ঘটনার পরপরই আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। সিসিটিভির ভিডিও ফুটেজ পাওয়া গেছে। ঘটনার সঙ্গে জড়িত কয়েকজনকে চিহ্নিত করতে পেরেছি। হামলাকারীদের গ্রেফতারে অভিযান চলছে। মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

নিউজার্সিতে বাংলাদেশি বংশোদ্ভূত ফাবিহা কৃতিত্বের সহিত নার্সিং গ্রাজুয়েশন সম্পন্ন
সুপ্রিম কোর্টে শুনানিকালে আইনজীবীদের কালো গাউন পড়তে হবে
সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী
কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী
বর্তমান সরকার নাগরিক সুবিধা সম্পন্ন টেকসই নগরায়নে বদ্ধপরিকর : স্থানীয় সরকার মন্ত্রী
টেক্সাসে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ জনে

আরও খবর