রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫.২৪°সে
সর্বশেষ:
নিউজার্সিতে বাংলাদেশি বংশোদ্ভূত ফাবিহা কৃতিত্বের সহিত নার্সিং গ্রাজুয়েশন সম্পন্ন সুপ্রিম কোর্টে শুনানিকালে আইনজীবীদের কালো গাউন পড়তে হবে সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী বর্তমান সরকার নাগরিক সুবিধা সম্পন্ন টেকসই নগরায়নে বদ্ধপরিকর : স্থানীয় সরকার মন্ত্রী টেক্সাসে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ জনে দেশে জঙ্গি ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রয়েছে : আইজিপি আফগানিস্তানে বন্দুকধারীদের হামলায় তিন স্পেনীয়সহ নিহত ৪ ফ্রান্সে ইহুদি উপাসনালয়ে আগুন, অভিযুক্তকে গুলি করে হত্যা ফ্রান্সে ইহুদি উপাসনালয়ে আগুন, অভিযুক্তকে গুলি করে হত্যা রাবিতে সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীকে শিবির আখ্যা দিয়ে হত্যা হুমকির অভিযোগ ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য

৯৮ বছর বয়সে মোটরসাইকেল রেসিংয়ে ওয়ার্ল্ড রেকর্ড

অনলাইন ডেস্ক
আর তিন সপ্তাহ পর ৯৮ বছর বয়সে পা দেবেন লেসলি হ্যারিস। এমন বয়সেও মোটরসাইকেলে করে দিব্যি দাপিয়ে বেড়াচ্ছেন নিউজিল্যান্ডের এই বৃদ্ধ। সম্প্রতি তিনি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস গড়লেন মোটরসাইকেল প্রতিযোগিতায়।

গত ১৩ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে তার এই স্বীকৃতির কথা প্রকাশ করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস। গত ৫ ফেব্রুয়ারি ওই প্রতিযোগিতা শুরু হয়েছিল।
গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ জানিয়েছে, নিউজিল্যান্ডের অকল্যান্ডে অনুষ্ঠিত ৪৩তম ক্লাসিক মোটরসাইকেল ফেস্টিভ্যালে হ্যারিস এই রেকর্ড গড়েন। বয়স তখন তার ৯৭ বছর ৩৪৪ দিন। বয়স ৯৮ বছর পূর্ণ হতে বাকি ছিল আর মাত্র ২১ দিন। পুরুষ বিভাগে (ক্যাটাগরি) তিনি বিশ্বের সবচেয়ে বেশি বয়সী মোটরসাইকেল রেসার।

এই বয়সেও প্রতিযোগিতায় পিছিয়ে ছিলেন না লেসলি হ্যারিস। চতুর্থ স্থান অধিকার করেন তিনি। এর আগে তিনি ২০১৯ সালে ৯৩ বছর বয়সে এই প্রতিযোগিতায় প্রথম হয়েছিলেন। এবারের প্রতিযোগিতায় তিনি ১৭৭ সিসির একটি পুরনো মডেলের মোটরসাইকেল ব্যবহার করেন, যার গতি ঘণ্টায় ১৩৪ কিলোমিটার পর্যন্ত উঠে থাকে।

লেসলি হ্যারিস ২০২০ সালে ক্লাসিক ফেস্টিভ্যালে একটি পাহাড়ে মোটরসাইকেল চালানোর সময় দুর্ঘটনার শিকার হন। মোটরসাইকেলটি ছিটকে পড়ে গেলে তার ছয়টি পাঁজর ভেঙে যায়। কিন্তু ভাগ্যক্রমে তিনি দ্রুত সেরে উঠেন। তবে এর পরের দুই বছর কোভিড-১৯ এর কারণে এ উৎসব স্থগিত ছিল।

গিনেস কর্তৃপক্ষ জানায়, ৭০ বছর বয়সে ১৯৫৩ সালে প্রথমবারের মতো মোটরসাইকেল রেসে অংশ নেন হ্যারিস।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

নিউজার্সিতে বাংলাদেশি বংশোদ্ভূত ফাবিহা কৃতিত্বের সহিত নার্সিং গ্রাজুয়েশন সম্পন্ন
সুপ্রিম কোর্টে শুনানিকালে আইনজীবীদের কালো গাউন পড়তে হবে
সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী
কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী
বর্তমান সরকার নাগরিক সুবিধা সম্পন্ন টেকসই নগরায়নে বদ্ধপরিকর : স্থানীয় সরকার মন্ত্রী
টেক্সাসে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ জনে

আরও খবর