সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ২১.২৭°সে
সর্বশেষ:
জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় জিম্বাবুয়ে ক্রিকেট দল বাংলাদেশের ৫ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ ঘোষণা আত্রাইয়ে তীব্র গরম, দুর্ভোগে শ্রমজীবী মানুষ নানা আয়োজনের বাঙ্গালহালিয়াতে সাংগ্রাঁই জলকেলি উৎসব উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষণা সমাবেশের ঘোষণা দিল বিএনপি ইউক্রেন যুদ্ধ বাঁধিয়েছে যুক্তরাষ্ট্র, অভিযোগ রাশিয়ার মস্কো চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতল বাংলাদেশের সিনেমা তীব্র তাবদাহে শ্রেণি কার্যক্রম পরিচালনায় নতুন নির্দেশনা যুক্তরাষ্ট্রের নির্বাচনে হস্তক্ষেপ করতে চায় চীন: ব্লিঙ্কেন ট্রাম্পের বিচার নিয়ে সুপ্রিমকোর্টে বিভক্তি

হামলা-নিষেধাজ্ঞার মধ্যেই আল-আকসায় ৭০ হাজার ফিলিস্তিনির তারাবি আদায়

অনলাইন ডেস্ক:
চলমান গাজা যুদ্ধকে কেন্দ্র করে ইসরাইলি বাহিনীর হামলা এবং ইসরাইলি নিষেধাজ্ঞার মধ্যেই পূর্ব জেরুজালেমের আল-আকসা মসজিদে তারাবি নামাজ আদায় করেছেন প্রায় ৭০ হাজার ফিলিস্তিনি।

বৃহস্পতিবার এক সংক্ষিপ্ত বিবৃতিতে মসজিদটিতে ফিলিস্তিনিদের তারাবি নামাজ আদায়ের এই তথ্য জানিয়েছে জেরুজালেমের ইসলামিক এনডাউমেন্টস বিভাগ। খবর ইয়েনি সাফাক।

বিবৃতিতে তারা বলেছে, ৭০ হাজার ফিলিস্তিনি রমজানের পঞ্চম রাতে আল-আকসা মসজিদে তারাবি নামাজে অংশ নিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা আনাদোলু এজেন্সিকে জানিয়েছেন, এ সময় মসজিদের প্রবেশপথে মোতায়েন করা ছিল ইসরাইলের সেনাবাহিনী। তারা হাজার হাজার ফিলিস্তিনি যুবককে প্রবেশ করতে বাধাও দিয়েছিল।

গত ৭ অক্টোবর গাজায় যুদ্ধ শুরুর পর অধিকৃত পশ্চিমতীরে হামলা বৃদ্ধিসহ আল-আকসা মসজিদে ফিলিস্তিনিদের প্রবেশ সীমাবদ্ধ করেছে তেলআবিব সরকার।

মুসলিমদের জন্য বিশ্বের তৃতীয় পবিত্র স্থান আল-আকসা মসজিদ। তবে এই অঞ্চলটিকে ইহুদিরা তাদের ধর্মীয় স্থান ‘টেম্পল মাউন্ট’ বলে দাবি করে। প্রাচীনকালে দুটি ইহুদি মন্দিরের অবস্থান এখানে ছিল বলেও দাবি করে তারা।

১৯৬৭ সালের আরব-ইসরাইল যুদ্ধের সময় ইসরাইল পূর্ব জেরুজালেম দখল করে নিয়েছিল। পরবর্তী সময়ে বিভিন্ন আন্তর্জাতিক সম্প্রদায়ের আপত্তি সত্ত্বেও তারা পুরো শহর দখল করে নেয়।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বাংলাদেশের ৫ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ ঘোষণা
এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষণা
সমাবেশের ঘোষণা দিল বিএনপি
ইউক্রেন যুদ্ধ বাঁধিয়েছে যুক্তরাষ্ট্র, অভিযোগ রাশিয়ার
মস্কো চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতল বাংলাদেশের সিনেমা
তীব্র তাবদাহে শ্রেণি কার্যক্রম পরিচালনায় নতুন নির্দেশনা

আরও খবর