মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৩০.০৮°সে
সর্বশেষ:
কক্সবাজারে বাস-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ৬ মাদকের অপব্যবহার প্রতিরোধে নীলফামারীতে কর্মশালা নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হবে: ইসি আহসান হাবিব এফবিসিসিআই পরিচালকের সাথে অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের আলোচনা ইলিশ ধরতে পদ্মা-মেঘনায় নামবে জেলেরা আগামীকাল চট্টগ্রামের উদ্দেশে রওয়ানা দেবে এমভি আবদুল্লাহ স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় জিম্বাবুয়ে ক্রিকেট দল বাংলাদেশের ৫ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ ঘোষণা আত্রাইয়ে তীব্র গরম, দুর্ভোগে শ্রমজীবী মানুষ নানা আয়োজনের বাঙ্গালহালিয়াতে সাংগ্রাঁই জলকেলি উৎসব উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান

সৌদির সঙ্গে মিল রেখে ঢাকায় ঈদের নামাজ অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক:
সৌদি আরবসহ পৃথিবীর বিভিন্ন দেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে আজ বুধবার। এর সঙ্গে মিল রেখে রাজধানী ঢাকার পান্থপথেও ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়েছে।

বুধবার পান্থপথের একটি কনভেনশন সেন্টারে এ জামাত অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ৭টায় একটি কনভেনশন সেন্টারে শিশু ও নারীসহ মুসল্লিরা জামাতে ঈদের নামাজ আদায় করেন। নামাজ শেষে একে অপরের সঙ্গে কোলাকুলি করেন।

নামাজ পড়তে আসা কয়েকজন মুসল্লি জানান, চাঁদ দেখে রোজা রাখো, চাঁদ দেখে ঈদ করো’-হাদিস অনুসরণ করে সারা পৃথিবীতে ঈদ হচ্ছে। সে হিসেবে আমরাও পালন করছি। এর আগেও ঈদ পালন করেছি।

এছাড়া সৌদি আরবের সঙ্গে মিল রেখে বাংলাদেশের অনেক জেলায় ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। চাঁদপুর, লক্ষ্মীপুর, ঝিনাইদহ, দিনাজপুরসহ দেশের বেশ কয়েকটি স্থানে মুসলমানদের একটি অংশ ঈদের নামাজ আদায় করেছে।

গতকাল মঙ্গলবার দেশের আকাশে কোথাও শাওয়াল মাসের চাঁদ দেখার তথ্য পাওয়া যায়নি বলে জানায় জাতীয় চাঁদ দেখা কমিটি। তাই জাতীয়ভাবে ঈদুল ফিতর উদযাপিত হবে আগামীকাল বৃহস্পতিবার।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

কক্সবাজারে বাস-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ৬
মাদকের অপব্যবহার প্রতিরোধে নীলফামারীতে কর্মশালা
নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হবে: ইসি আহসান হাবিব
ইলিশ ধরতে পদ্মা-মেঘনায় নামবে জেলেরা
আগামীকাল চট্টগ্রামের উদ্দেশে রওয়ানা দেবে এমভি আবদুল্লাহ
স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ

আরও খবর