শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫.১৭°সে
সর্বশেষ:
ইতালিতে ১০৯ মাফিয়া সদস্য আটক কুরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু: প্রাণিসম্পদমন্ত্রী ২৬ মে একাদশ শ্রেণিতে ভর্তি শুরু ‘লং ড্রাইভে যাওয়ার প্রস্তাব’, জয়কে একহাত নিলেন মিষ্টি জান্নাত গাজা ইস্যুতে বাইডেন প্রশাসনের আরেক কর্মকর্তার পদত্যাগ হজ যাত্রী নিয়ে উড়াল দিতেই বিমানের ইঞ্জিনে আগুন রাষ্ট্রীয় সফরে চীন পৌঁছেছেন পুতিন গাজীপুরে আগুনে পুড়ল ৩ কলোনির শতাধিক বসতঘর-দোকান গাজায় হামাসের হামলায় ৫ ইসরাইলি সেনা নিহত সৌদি আরব গেছেন প্রায় ২২ হাজার,এখনো ভিসা হয়নি ৬ হাজার হজযাত্রীর গুলিবিদ্ধ হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী পদ্মায় পানি শুকিয়ে ধু-ধু বালুচর, মহানন্দার বুকে চলছে চাষাবাদ

সালমান-ব্লিঙ্কেনের বৈঠকে যে আলোচনা হতে পারে

অনলাইন ডেস্ক :
গত বছর ৭ অক্টোবর ইসরাইল-হামাস সংঘাতের পর চতুর্থবারের মতো মধ্যপ্রাচ্যে সফর করছেন মার্কিন পরররাষ্ট্রমন্ত্রী অ্যান্তনি ব্লিঙ্কেন। সোমবার তিনি সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের সঙ্গে বৈঠক করবেন। খবর দ্য গার্ডিয়ান

সৌদি ক্রাউন প্রিন্স ও মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর বৈঠকে হামাস ও ইসরাইলের সংঘাত সমাধানের উপায় নিয়ে আলোচনা হতে পারে। আর মঙ্গলবার ইসরাইলে গিয়ে দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে সাক্ষাৎ করার কথা রয়েছে ব্লিঙ্কেনের।

এদিকে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী সংযুক্ত আরব আমিরাতে এক সংবাদ সম্মেলনে বলেছেন, গাজার অধিবাসীদের নিজগৃহে ফিরে যাওয়ার অধিকার রয়েছে। তাদেরকে জোর করে ঘরছাড়া করা যাবে না। সম্প্রতি ইসরাইলের মন্ত্রীসভার কয়েকজন সদস্য ইসরাইলিদেরকে গাজা ছেড়ে চলে যাওয়ার প্রতি আহ্বান জানিয়েছেন। এর প্রতি ইঙ্গিত করেই ব্লিঙ্কেন এ কথা বলেন।

এ সময় ব্লিঙ্কেন শঙ্কা প্রকাশ করে বলেন, গাজা-ইসরাইল সংঘাত নিরসন না করলে তা মধ্যপ্রাচ্যে ছড়িয়ে পড়তে পারে। তাই নিরাপত্তার স্বার্থে এ সংঘাত থামাতে হবে।

এদিকে ইসরাইলের প্রধানমন্ত্রী শনিবার বলেছেন, লক্ষ্য অর্জন না হওয়া পর্যন্ত এ যুদ্ধ থামবে না। আমাদের সব জিম্মিদের ফেরত ও ইসরাইলের শতভাগ নিরাপত্তা নিশ্চিত না হওয়া পর্যন্ত অভিযান চলবে।

বন্ধুরাষ্ট্র ও শত্রুরাষ্ট্র সবাইকে উদ্দেশ্য করে বেনিয়ামিন নেতানিয়াহু এ কথা বলেছেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ইতালিতে ১০৯ মাফিয়া সদস্য আটক
কুরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু: প্রাণিসম্পদমন্ত্রী
২৬ মে একাদশ শ্রেণিতে ভর্তি শুরু
‘লং ড্রাইভে যাওয়ার প্রস্তাব’, জয়কে একহাত নিলেন মিষ্টি জান্নাত
গাজা ইস্যুতে বাইডেন প্রশাসনের আরেক কর্মকর্তার পদত্যাগ
হজ যাত্রী নিয়ে উড়াল দিতেই বিমানের ইঞ্জিনে আগুন

আরও খবর