সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪.৭২°সে
সর্বশেষ:
তৃতীয় বারের মত প্যাটারসন সিটির কাউন্সিলম্যান নির্বাচিত শাহীন খালিক সিলেট-কক্সবাজার রুটে নতুন ট্রেন সার্ভিস চালুর দাবিতে মানববন্ধন সন্ধান মেলেনি হেলিকপ্টারের, ইরানের প্রেসিডেন্ট-পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যুর শঙ্কা হেলিকপ্টার ‌‘দুর্ঘটনা’র পর খোঁজ পাওয়া যাচ্ছে না ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থীর সংখ্যা তিন গুণ : টিআইবি আবারো পেছালো রূপপুর পরমাণু কেন্দ্রের বিদ্যুৎ উৎপাদন মলদোভায় জীবন্ত অবস্থায় বৃদ্ধকে কবর, চারদিন পর উদ্ধার ইসরাইলে বিস্ফোরক পাঠাচ্ছে ভারত! অস্ত্র বোঝাই জাহাজ আটকাল স্পেন অটোরিকশা বন্ধের প্রতিবাদে লাঠিসোঁটা নিয়ে সড়কে চালকরা নিউজার্সিতে বাংলাদেশি বংশোদ্ভূত ফাবিহা কৃতিত্বের সহিত নার্সিং গ্রাজুয়েশন সম্পন্ন সুপ্রিম কোর্টে শুনানিকালে আইনজীবীদের কালো গাউন পড়তে হবে সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী

সাঈদীর জানাজাকে কেন্দ্র করে সংঘর্ষে : চকরিয়ায় নিহত এক, ওসিসহ ২০ পুলিশ আহত

অনলাইন ডেস্ক:
মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ড পাওয়া জামায়াতে ইসলামীর নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর গায়েবানা জানাজা শেষে ফেরার পথে কক্সবাজারের চকরিয়ায় পুলিশের ওপর হামলার ঘটনা ঘটেছে। এ সময় বাধা দিতে গেলে জামায়াত নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। খবর-ঢাকা ওয়েব।

এতে ফোরকানুর রহমান নামের এক ব্যক্তি নিহত ও চকরিয়া থানার ওসি জাবেদ মাহমুদসহ ছয় পুলিশ সদস্য আহত হয়েছেন।

মঙ্গলবার (১৫ আগস্ট) বিকাল সাড়ে ৪টার দিকে চকরিয়া পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের লামার চিরিঙ্গা বায়তুশ শরফ সড়কে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজারের পুলিশ সুপার মো. মাহফুজুর রহমান।

নিহত ফোরকানুর রহমান (৪৫) চকরিয়া পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের সাবেতপাড়ার মৃত ফজলুর রহমানের ছেলে। আহত পুলিশ সদস্যদের চকরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ফোরকানুর রহমান জামায়াতের সমর্থক বলে জানিয়েছেন স্থানীয়রা।

পুলিশ সুপার মো. মাহফুজুর রহমান বলেন, মঙ্গলবার বিকাল সাড়ে ৪টার দিকে চকরিয়া পৌরসভার চিরিঙ্গা পুরাতন জামে মসজিদ মাঠে সাঈদীর গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে ফেরার পথে পুলিশের ওপর হামলা চালান জামায়াতের নেতাকর্মীরা। এ সময় পুলিশের একটি ও উপজেলা নির্বাহী কর্মকর্তার গাড়ি ভাঙচুর করা হয়। এতে বাধা দিতে গেলে সংঘর্ষ বাধে। এতে একজন নিহত ও চকরিয়া থানার ওসি জাবেদ মাহমুদসহ ছয় পুলিশ সদস্য আহত হন। এই ঘটনাকে কেন্দ্র করে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করেছেন জামায়াতের নেতাকর্মীরা। আহত পুলিশ সদস্যদের চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।’

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান বলেন, নিষেধ করা সত্ত্বেও স্থান পরিবর্তন করে গায়েবানা জানাজা পড়ে তারা। পরে মিছিল নিয়ে পৌর শহরের মহাসড়কে পুলিশের ওপর হামলা চালায়। ভাঙচুর করা হয় পুলিশ ও পাবলিকের গাড়ি। জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

চকরিয়া থানার ওসি জাবেদ মাহমুদ বলেন, ‘ওই ব্যক্তি কীভাবে নিহত হয়েছেন, তা আমি জানি না। জানাজা শেষে ফেরার পথে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেছেন জামায়াত নেতাকর্মীরা। পরে পুলিশের গাড়ি ভাঙচুর করেন তারা। এতে বাধা দিতে গেলে সংঘর্ষ লেগে যায়।’

অপরদিকে, মঙ্গলবার বিকাল ৪টার দিকে পেকুয়া উপজেলার বারবাকিয়া বাজারে সাঈদীর গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে ফেরার পথে পুলিশের ওপর হামলার ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ। এতে পেকুয়া থানার ওসি মোহাম্মদ ওমর হায়দারসহ ৯ পুলিশ সদস্য আহত হয়েছেন।

আহতরা হলেন পেকুয়া থানার ওসি মোহাম্মদ ওমর হায়দার, পুলিশ পরিদর্শক (তদন্ত) সুদীপ্ত শেখর ভট্টাচার্য, উপপরিদর্শক (এসআই) মোহাম্মদ শাহিনুল ইসলাম, অমর চদ্র বিশ্বাস, মফিজুল ইসলাম, সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. জসিম উদ্দিন, কনস্টেবল আরিফুল ইসলাম ভূঁইয়া, প্রদীপ কুমার দে, মো. সবুর মিয়া, রবি উল্লাহ, ইমরান হোসেন, রামকৃষ্ণ দাশ, তৌহিদুল ইসলাম, রিপন মিয়া ও রিয়াজুল ইসলাম।

পেকুয়া থানার ওসি মোহাম্মদ ওমর হায়দার বলেন, ‘বারবাকিয়া বাজারে গায়েবানা জানাজা শেষে ফেরার পথে পুলিশের ওপর হামলা চালান জামায়াত নেতাকর্মীরা। এতে আমিসহ ১৫ জন আহত হই। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।’

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সিলেট-কক্সবাজার রুটে নতুন ট্রেন সার্ভিস চালুর দাবিতে মানববন্ধন
উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থীর সংখ্যা তিন গুণ : টিআইবি
আবারো পেছালো রূপপুর পরমাণু কেন্দ্রের বিদ্যুৎ উৎপাদন
অটোরিকশা বন্ধের প্রতিবাদে লাঠিসোঁটা নিয়ে সড়কে চালকরা
সুপ্রিম কোর্টে শুনানিকালে আইনজীবীদের কালো গাউন পড়তে হবে
সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী

আরও খবর