সোমবার, ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১১.০৭°সে
সর্বশেষ:
রাজশাহী বোর্ডে পাশের হার ৮৯.২৬, জিপিএ-৫-এ এগিয়ে মেয়েরা সাংবাদিকের ওপর হামলার ঘটনায় ইউপি চেয়ারম্যান কারাগারে স্ত্রী কবরে, স্বামী জেলখানায়! গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ডিভাইডারে ধাক্কা, জনপ্রিয় অভিনেত্রী নিহত গণমাধ্যমকর্মী আইন নিয়ে সাংবাদিক সংগঠন ও অংশীজনদের মতামত নেওয়া শুরু নিজের রেকর্ড ভেঙে ২৯ বার এভারেস্ট জয় করলেন রিতা ৫১ শিক্ষা প্রতিষ্ঠানের কেউই পাস করেনি: শিক্ষামন্ত্রী ২ বছরেও অপসারণ হয়নি ভাঙা সেতু, ভোগান্তিতে ৩ উপজেলার মানুষ মেয়েদের চেয়ে ছেলেরা কেন পিছিয়ে, কারণ খুঁজতে প্রধানমন্ত্রীর নির্দেশ এসএসসিতে গড় পাসের হার ৮৩.০৪ শতাংশ হঠাৎ নিক্সন চৌধুরীর বাসায় প্রধানমন্ত্রী বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়ে হোয়াইটওয়াশ আটকাল জিম্বাবুয়ে

সংখ্যালঘু বলে দেশে কিছু নেই: প্রবাসীকল্যাণমন্ত্রী

গোয়াইনঘাট  প্রতিনিধি
সংখ্যালঘু বলে বাংলাদেশে কোনো কিছু নেই বলে মন্তব্য করেছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

শনিবার দুপুর ১২টার দিকে উপজেলা পরিষদের হলরুমে উপজেলার সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এ মন্তব্য করেন। উপজেলা প্রশাসন ও পূজা উদযাপন পরিষদ যৌথ আয়োজনে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে।

মন্ত্রী বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত হলো আমাদের বাংলাদেশ। এখানে সব ধর্মের লোক শান্তিপূর্ণভাবে বসবাস করছেন। সবাই নিজ নিজ ধর্মীয় আচার ও উৎসব করে আসছেন। আসন্ন শারদীয় দুর্গোৎসব বা দুর্গাপূজাও তেমনি একটি বৃহৎ উৎসব। সুদীর্ঘকাল থেকে চলমান সাম্প্রদায়িক সম্প্রীতির এ চমৎকার সম্পর্ক আমাদের যেকোনো মূল্যে ধরে রাখতে হবে।

তিনি বলেন, সংখ্যালঘু বা হিন্দু সম্প্রদায় বলে এ দেশে আলাদা কিছু নেই। আমরা পরস্পর সবাই বাংলাদেশি। একজন স্বাধীন দেশের নাগরিক হিসেবে সবার সমান অধিকার রয়েছে। সংখ্যালঘু বা হিন্দু পরিচয়ে নয়, নিজের পছন্দ এবং জনকল্যাণে কাজ করে আসা দল হিসেবে নৌকায় ভোট দিন। ধর্ম যার যার উৎসব সবার এমন মানসিকতা তৈরি করে হিংসা-বিদ্বেষ ভুলে গিয়ে সবাই শারদীয় দুর্গাপূজায় একীভূত হয়ে আমরা শামিল হব।

দেশের উন্নয়ন অগ্রযাত্রার ফিরিস্তি তুলে ধরে মন্ত্রী বলেন, আপনি ভোট দেওয়ার আগে ২০০১ পরবর্তী সরকারের কথা মনে রাখবেন, তারা আপনাদের সঙ্গে কী করেছিল, আর আওয়ামী লীগ কী করেছে।

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ কোথায় এগিয়ে গেছে। উন্নয়ন অগ্রযাত্রা ধরে রাখতে তিনি সনাতন ধর্মাবলম্বী সবার প্রতি আহ্বান জানান।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুভাষ চন্দ্র পাল ছানার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নিত্যানন্দ দাশের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আফিয়া বেগম, উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমান, গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. সাহিদুর রহমান, ইন্সপেক্টর তদন্ত মেহেদী হাসান, জেলা পরিষদের সদস্য সুবাস দাস প্রমুখ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

রাজশাহী বোর্ডে পাশের হার ৮৯.২৬, জিপিএ-৫-এ এগিয়ে মেয়েরা
সাংবাদিকের ওপর হামলার ঘটনায় ইউপি চেয়ারম্যান কারাগারে
স্ত্রী কবরে, স্বামী জেলখানায়!
গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ডিভাইডারে ধাক্কা, জনপ্রিয় অভিনেত্রী নিহত
গণমাধ্যমকর্মী আইন নিয়ে সাংবাদিক সংগঠন ও অংশীজনদের মতামত নেওয়া শুরু
নিজের রেকর্ড ভেঙে ২৯ বার এভারেস্ট জয় করলেন রিতা

আরও খবর