সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০.১৩°সে
সর্বশেষ:
তৃতীয় বারের মত প্যাটারসন সিটির কাউন্সিলম্যান নির্বাচিত শাহীন খালিক সিলেট-কক্সবাজার রুটে নতুন ট্রেন সার্ভিস চালুর দাবিতে মানববন্ধন সন্ধান মেলেনি হেলিকপ্টারের, ইরানের প্রেসিডেন্ট-পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যুর শঙ্কা হেলিকপ্টার ‌‘দুর্ঘটনা’র পর খোঁজ পাওয়া যাচ্ছে না ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থীর সংখ্যা তিন গুণ : টিআইবি আবারো পেছালো রূপপুর পরমাণু কেন্দ্রের বিদ্যুৎ উৎপাদন মলদোভায় জীবন্ত অবস্থায় বৃদ্ধকে কবর, চারদিন পর উদ্ধার ইসরাইলে বিস্ফোরক পাঠাচ্ছে ভারত! অস্ত্র বোঝাই জাহাজ আটকাল স্পেন অটোরিকশা বন্ধের প্রতিবাদে লাঠিসোঁটা নিয়ে সড়কে চালকরা নিউজার্সিতে বাংলাদেশি বংশোদ্ভূত ফাবিহা কৃতিত্বের সহিত নার্সিং গ্রাজুয়েশন সম্পন্ন সুপ্রিম কোর্টে শুনানিকালে আইনজীবীদের কালো গাউন পড়তে হবে সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী

শ্বাস নিতে কষ্ট হচ্ছে খালেদা জিয়ার

অনলাইন ডেস্ক:

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আবারও পুরোনো জটিলতায় ভুগছেন। নানা পরীক্ষা-নিরীক্ষায় তার বিভিন্ন প্যারামিটারে অস্বাভাবিকতা দেখা গেছে।

হার্ট, কিডনি ও লিভারে কিছু জটিলতা নতুনভাবে দেখা দিয়েছে। এতে ওজন বেড়ে গেছে। কষ্ট হচ্ছে শ্বাস-প্রশ্বাসে। এ ছাড়া প্রেশার ও ডায়াবেটিসও ওঠানামা করছে। মেডিকেল বোর্ডের সদস্যরা তাকে বিদেশে মাল্টিপুল ডিজিস সেন্টারে চিকিৎসার তাগিদ দিয়েছেন।

বৃহস্পতিবার (১০ আগস্ট) রাতে খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের এক সদস্য এসব তথ্য জানান। এর আগে স্বাস্থ্য পরীক্ষার জন্য গত বুধবার রাতে সাবেক এই প্রধানমন্ত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়। বোর্ড এ পর্যন্ত দুই দফায় বৈঠক করেছে। যেখানে দেশি-বিদেশি ডজনখানেক চিকিৎসক অংশ নেন। লন্ডন থেকে খালেদা জিয়ার বড় পুত্রবধূ ডা. জুবাইদা রহমান শাশুড়ির চিকিৎসা তত্ত্বাবধান করছেন। জানা গেছে, খালেদা জিয়াকে আরও কয়েকদিন হাসপাতালে থাকতে হবে।

বিএনপি চেয়ারপারসন দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, হৃদরোগ, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন। গত বছরের জুনে এনজিওগ্রাম করা হলে তার হৃদযন্ত্রে তিনটি ব্লক ধরা পড়ে। একটিতে তখন রিং পরানো হয়। এ ছাড়া ২০২১ সালের নভেম্বরে খালেদা জিয়ার লিভার সিরোসিস হয়েছে বলে মেডিকেল বোর্ডের সদস্যরা জানান। বোর্ড তখন দ্রুত খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর সুপারিশ করে বলে, তার এই চিকিৎসা শুধু বিশ্বের তিনটি দেশেই সম্ভব।

বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম মেডিকেল বোর্ডের চিকিৎসকদের বরাত দিয়ে গতকাল রাতে কালবেলাকে বলেন, ম্যাডাম প্রাথমিক অবস্থায় বিদেশে চিকিৎসা নিতে পারলে এগুলোর উদ্ভব হতো না।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সিলেট-কক্সবাজার রুটে নতুন ট্রেন সার্ভিস চালুর দাবিতে মানববন্ধন
সন্ধান মেলেনি হেলিকপ্টারের, ইরানের প্রেসিডেন্ট-পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যুর শঙ্কা
হেলিকপ্টার ‌‘দুর্ঘটনা’র পর খোঁজ পাওয়া যাচ্ছে না ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর
উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থীর সংখ্যা তিন গুণ : টিআইবি
আবারো পেছালো রূপপুর পরমাণু কেন্দ্রের বিদ্যুৎ উৎপাদন
মলদোভায় জীবন্ত অবস্থায় বৃদ্ধকে কবর, চারদিন পর উদ্ধার

আরও খবর