বুধবার, ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৬.৭৪°সে
সর্বশেষ:
নিউইয়র্কে বাংলাদেশি খুনের ঘটনায় ন্যায়বিচার নিয়ে সংশয়ে পরিবার দিল্লির ৪ হাসপাতালে বোমা হামলার হুমকি ডলার সংকটের কারণে বাংলাদেশে বিনিয়োগের লভ্যাংশ নিতে পারছে না যুক্তরাষ্ট্র সুশীল সমাজের সঙ্গে বৈঠক, কী বার্তা দিলেন ডোনাল্ড লু ২৩ নাবিক নিয়ে ফিরল এমভি আবদুল্লাহ,ফুলেল শুভেচ্ছায় নাবিকদের বরণ।।ঈদের আনন্দ নাবিক পরিবারে যুক্তরাষ্ট্রে প্রবেশ ঠেকাতে বাংলাদেশী যুবকের নামে বিমানবন্দরে ‘বেঞ্চ ওয়ারেন্ট’ ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ, যুক্তরাষ্ট্রে ৫০ অধ্যাপক গ্রেফতার নিউজার্সী রাজ্যের পেটারসন সিটির ২ নং ওয়ার্ড নির্বাচনে বাংলাদেশী কমিউনিটিদের মধ্যে সরগমর আদালতে ক্ষমা চাইলেন বিএনপি নেতা আলাল সাড়ে ৫ মাস পর ভারত থেকে পেঁয়াজ আমদানি, দাম বেশি ‘জনপ্রিয়তা’ কাজে লাগিয়ে তনির প্রতারণা, ক্ষোভে ফুঁসছে নেটিজেন আজ প্যাটারসন সিটির ওয়ার্ড কাউন্সিল পদে নির্বাচন করছে দুই বাংলাদেশী

‘শব্দ শুনতে’ পেয়েছেন টাইটানের উদ্ধারকর্মীরা

অনলাইন ডেস্ক :

নিখোঁজ পর্যটকবাহী ডুবোযান টাইটানের খোঁজে তল্লাশিতে থাকা কানাডার একটি আকাশযান পানির নিচে ‘শব্দ’ শনাক্ত করেছে বলে দাবি করা হয়েছে। যুক্তরাষ্ট্রের কোস্টগার্ড এ তথ্য জানিয়েছে। টাইটানিকের ধ্বংসাবশেষ দেখাতে আটলান্টিক মহাসাগরে ডুব দিয়ে নিখোঁজ হয়েছে টাইটান।

বিবিসি ও রয়টার্স জানিয়েছে, বুধবার ভোরে ধারাবাহিক কয়েকটি টুইটে উদ্ধারকারীরা জানান, মঙ্গলবারের এ অগ্রগতি অনুসন্ধানকারী দলকে তাদের পানির নিচের রবোটিক (আরওভি) তল্লাশি অভিযানের এলাকা নতুনভাবে নির্ধারণ করে ‘ওই শব্দের উৎস বের করার উদ্যোগ নিতে’ সাহায্য করবে।

মার্কিন কোস্টগার্ড জানিয়েছে, আরওভির (দূর থেকে চালিত যান) মাধ্যমে নতুন করে নির্ধারিত এলাকাগুলোতে যে তল্লাশিগুলো চালানো হয়েছে, এখনো পর্যন্ত সেগুলো নিঃস্ফল হলেও অভিযান চলবে।

কোস্টগার্ড নিশ্চিত করেছে যে, কানাডার একটি পি-৩ আকাশযান টাইটানের খোঁজে একটি অনুসন্ধান এলাকায় পানির নিচের ওই ‘শব্দ’ শনাক্ত করেছে। যুক্তরাষ্ট্র সরকারের অভ্যন্তরীণ মেমো উদ্ধৃত করে সেটি ‘আঘাতের মতো শব্দ’ বলে জানিয়েছে মার্কিন গণমাধ্যম।

তবে প্রতিবেদনে বলা হয়েছে, এই শব্দ কতোক্ষণ স্থায়ী ছিল তা পরিষ্কার হয়নি এবং কোস্টগার্ডও এ বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন ও রোলিং স্টোন সাময়িকী পৃথকভাবে জানিয়েছে, কানাডীয় বিমানটি তল্লাশি এলাকায় ৩০ মিনিটের ব্যবধানে শব্দগুলো শনাক্ত করেছে।

উল্লেখ্য, রোববার টাইটান নামের ওই ট্যুরিস্ট সাবমেরিন পাঁচজন আরোহী নিয়ে কানাডার উপকূলীয় আটলান্টিক মহাসাগরে ডুব দেওয়ার পৌনে দুই ঘণ্টার মাথায় এর সঙ্গে পানির ওপরে থাকা জাহাজ পোলার প্রিন্সের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এর পর থেকে উত্তর আটলান্টিকের বিশাল এলাকাজুড়ে তল্লাশি অভিযান শুরু হয়। কিন্তু মঙ্গলবার শেষ খবর পর্যন্ত ডুবোযানটির কোনো খোঁজ পাওয়া যায়নি।

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

নিউইয়র্কে বাংলাদেশি খুনের ঘটনায় ন্যায়বিচার নিয়ে সংশয়ে পরিবার
দিল্লির ৪ হাসপাতালে বোমা হামলার হুমকি
ডলার সংকটের কারণে বাংলাদেশে বিনিয়োগের লভ্যাংশ নিতে পারছে না যুক্তরাষ্ট্র
সুশীল সমাজের সঙ্গে বৈঠক, কী বার্তা দিলেন ডোনাল্ড লু
২৩ নাবিক নিয়ে ফিরল এমভি আবদুল্লাহ,ফুলেল শুভেচ্ছায় নাবিকদের বরণ।।ঈদের আনন্দ নাবিক পরিবারে
যুক্তরাষ্ট্রে প্রবেশ ঠেকাতে বাংলাদেশী যুবকের নামে বিমানবন্দরে ‘বেঞ্চ ওয়ারেন্ট’

আরও খবর