সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩.৩°সে
সর্বশেষ:
তৃতীয় বারের মত প্যাটারসন সিটির কাউন্সিলম্যান নির্বাচিত শাহীন খালিক সিলেট-কক্সবাজার রুটে নতুন ট্রেন সার্ভিস চালুর দাবিতে মানববন্ধন সন্ধান মেলেনি হেলিকপ্টারের, ইরানের প্রেসিডেন্ট-পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যুর শঙ্কা হেলিকপ্টার ‌‘দুর্ঘটনা’র পর খোঁজ পাওয়া যাচ্ছে না ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থীর সংখ্যা তিন গুণ : টিআইবি আবারো পেছালো রূপপুর পরমাণু কেন্দ্রের বিদ্যুৎ উৎপাদন মলদোভায় জীবন্ত অবস্থায় বৃদ্ধকে কবর, চারদিন পর উদ্ধার ইসরাইলে বিস্ফোরক পাঠাচ্ছে ভারত! অস্ত্র বোঝাই জাহাজ আটকাল স্পেন অটোরিকশা বন্ধের প্রতিবাদে লাঠিসোঁটা নিয়ে সড়কে চালকরা নিউজার্সিতে বাংলাদেশি বংশোদ্ভূত ফাবিহা কৃতিত্বের সহিত নার্সিং গ্রাজুয়েশন সম্পন্ন সুপ্রিম কোর্টে শুনানিকালে আইনজীবীদের কালো গাউন পড়তে হবে সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী

রাজশাহীতে নির্বাচন কর্মকর্তার বাসায় অবরুদ্ধ আ.লীগ নেতা

রাজশাহী প্রতিনিধি:
রাজশাহীর সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. আবুল হোসেনের বাসায় আওয়ামী লীগের এক নেতাকে অবরুদ্ধ করার ঘটনা ঘটেছে। পরে এই নেতাকে পুলিশ এসে উদ্ধার করে। নির্বাচন কর্মকর্তা আবুল হোসেন সিটি করপোরেশন নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা।

রোববার (১৮ জুন) রাত ৯টার দিকে নগরীর সাগরপাড়া এলাকায় নির্বাচন কর্মকর্তা আবুল হোসেনের বাসায় ঢোকেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর ইশতিয়াক আহমেদ লিমন। তখন ছাত্রলীগ ও আওয়ামী লীগের নেতা–কর্মীরা এসে তাঁকে সেখানে অবরুদ্ধ করেন। রাত ১২টার দিকে পুলিশ এসে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে তাঁকে উদ্ধার করে নিয়ে যায়।

উদ্ধারের আগে পর্যন্ত বাসাটি ঘিরে রেখেছিলেন ছাত্রলীগ ও আওয়ামী লীগের নেতা–কর্মীরা। যারা লিমনকে অবরুদ্ধ করেছিলেন তাঁদের দাবি, লিমনের সঙ্গে আরও দুজন ছিলেন। লিমনকে বাসায় অবরুদ্ধ করার সময় একটি ব্যাগ নিয়ে মোটরসাইকেলে করে তাঁরা পালিয়ে গেছেন। নির্বাচন কর্মকর্তাকে ‘ম্যানেজ’ করতে তাঁরা এসেছিলেন বলে অভিযোগ আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতা–কর্মীদের।

নির্বাচন কর্মকর্তাকে ম্যানেজ করতে লিমন তাঁর বাসায় গিয়েছিলেন বলে অভিযোগ আওয়ামী লীগ নেতা-কর্মীদের।

লিমনের মামা আবদুল হামিদ সরকার টেকন নগরীর ২২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর। আগামী ২১ জুন অনুষ্ঠেয় সিটি করপোরেশন নির্বাচনেও তিনি প্রার্থী হয়েছেন। লিমন, তাঁর বাবা মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ও জেলা পরিসদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, লিমনের আরেক মামা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ এই পরিবারটি এবার সিটি নির্বাচনে নৌকার প্রার্থীর জন্য কাজ করছেন না বলে অভিযোগ আছে।

লিমন যখন অবরুদ্ধ ছিলেন, তখন তাঁর বাবা জেলা পরিষদ চেয়ারম্যান মীর ইকবালসহ পরিবারের সদস্যরা ঘটনাস্থলে আসেন। পরিবারের নারীরা চিৎকার করে কান্নাকাটি করছিলেন। মীর ইকবাল ভিড়ের মধ্যে ঢোকার চেষ্টা করলে তাঁকে ধাক্কা দিয়ে সরিয়ে দেওয়া হয়। এ সময় তাঁর ছেলে মীর ইমতিয়াজ বলছিলেন, ‘একজন বীর মুক্তিযোদ্ধার গায়ে হাত তোলা হলো!’

আওয়ামী লীগ নেতা লিমন অবরুদ্ধ থাকার সময় পরিবারের নারীরা এসে চিৎকার ও কান্নাকাটি করতে থাকেন।

লিমনকে অবরুদ্ধকারী ছাত্রলীগ ও আওয়ামী লীগের নেতা–কর্মীরা বাইরে নানা স্লোগান দিচ্ছিলেন। তাঁরা বলছিলেন, মামা কাউন্সিলর প্রার্থী টেকনকে জেতানো এবং আওয়ামী লীগের মেয়র প্রার্থীকে পরাজিত করার জন্য টাকা দিতে এসেছিলেন লিমন। তাই তাঁরা লিমনকে গ্রেপ্তার এবং দল থেকে বহিষ্কারের দাবি করেন।

তবে নির্বাচন কর্মকর্তার বাসা থেকে কী উদ্ধার করা হয়েছে তা জানা যায়নি। তাৎক্ষণিকভাবে পুলিশ এ ব্যাপারে কোনো কথা বলতে রাজি হয়নি। পুলিশ নির্বাচন কর্মকর্তার বাসার সামনে অবস্থান করছে। সহকারী রিটার্নিং কর্মকর্তা আবুল হোসেন তাঁর ওই ভাড়া বাড়িতেই অবস্থান করছেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সিলেট-কক্সবাজার রুটে নতুন ট্রেন সার্ভিস চালুর দাবিতে মানববন্ধন
সন্ধান মেলেনি হেলিকপ্টারের, ইরানের প্রেসিডেন্ট-পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যুর শঙ্কা
হেলিকপ্টার ‌‘দুর্ঘটনা’র পর খোঁজ পাওয়া যাচ্ছে না ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর
উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থীর সংখ্যা তিন গুণ : টিআইবি
আবারো পেছালো রূপপুর পরমাণু কেন্দ্রের বিদ্যুৎ উৎপাদন
মলদোভায় জীবন্ত অবস্থায় বৃদ্ধকে কবর, চারদিন পর উদ্ধার

আরও খবর