শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩.৯৭°সে
সর্বশেষ:
হিটলারের সেনা সদরদপ্তরে মিলল হাত-পা ছাড়া ৫ কঙ্কাল ‘খামারি অ্যাপস ব্যবহারে কমবে খরচ, বাড়বে ফসলের উৎপাদন’ বিলুপ্ত হবে স্মার্টফোন, দাবি গবেষকদের যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে গ্রেফতার ২২০০ ছাড়াল লংগদু প্রেস ক্লাবের সেক্রেটারি সাংবাদিক ওমর ফারুক মুছা আর নেই বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস ‍উপলক্ষ্যে কুমিল্লার ৭ সাংবাদিককে ফুলের মালা পড়িয়ে সম্মননা প্রদান কাঠগড়ায় দাঁড়িয়ে আদালতকে যা যা বললেন মিল্টন সমাদ্দার নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করলে ছাড় দেওয়া হবে না: ইসি রাশেদা যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনপন্থি আন্দোলন, বাইডেন কেন চুপ? যুক্তরাষ্ট্রে ২ বাংলাদেশী হত্যার আসামি গ্রেফতার,জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড হাসপাতালে ভর্তি খালেদা জিয়া মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে সব অভিযোগ তদন্ত হবে: ডিবিপ্রধান

যুক্তরাষ্ট্র থেকে মোদির উদ্দেশে যা বললেন রাহুল

অনলাইন ডেস্ক :
১০ দিনের জন্য যুক্তরাষ্ট্র সফরে গিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। বুধবার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ে একটি অনুষ্ঠানে অংশ নেন তিনি। একাধিক টেক কোম্পানির নীতিনির্ধারকদের সঙ্গেও তিনি আলোচনা করেন। আর তার মধ্যেই তিনি অভিযোগ করেন, আমার ফোনেও আড়িপাতা হচ্ছে। আমার ফোন ট্যাপ করা হয়েছে। ওই প্রোগ্রামের মাঝেই তিনি ফোন বের করে ফেলেন।

এরপর তিনি বলেন, হ্যালো মিস্টার মোদি, মনে হচ্ছে আমার আইফোনেও আড়ি পেতেছেন। তথ্যের একটা প্রাইভেসি রক্ষার জন্য আইন থাকা দরকার।

রাহুল বলেন, যদি দেশের সরকার মনে করে আপনার ফোন ট্যাপ করবে তবে কেউ আটকাতে পারবে না। এটা আমি বুঝেছি। তবে আমি বলতে পারি যে, আমি যা কাজ করেছি সেটা সরকারের সামনে করেছি। অন্যদিকে স্টার্টআপ বিজনেস চালাচ্ছেন এমন নানা সংস্থার সঙ্গে যুক্ত উদ্যোগীদের সঙ্গে কথা বলেন রাহুল। আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স নিয়েও কথাবার্তা হয় তাদের মধ্যে।

কংগ্রেস নেতা রাহুল গান্ধী ও টেলিকম সেক্টরের বিশেষজ্ঞ শ্যাম পিত্রোদার মধ্যে কথাবার্তা হয়েছে বলে খবর। রাহুল জানিয়েছেন, আমি মনে হয় একমাত্র ব্যক্তি যার বিরুদ্ধে এতগুলো মানহানির মামলা ঝুলছে।

রাহুল গান্ধী জানিয়েছেন, বিজেপি সব সংস্থাগুলোকে করায়ত্ত করছে। এসবের জন্যই ভারত জোড়ো যাত্রা করেছিলাম। এমনকি কাশ্মীর যেতেও আমাকে বাধা দেওয়া হয়েছিল। বলা হচ্ছিল ওখানে গেলে নাকি আমায় খুন করে ফেলা হবে। এদিকে সাংসদ পদ খারিজ নিয়ে তিনি বলেন, বুঝতে পারছি না এতটা ওরা কিভাবে করতে পারে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হিটলারের সেনা সদরদপ্তরে মিলল হাত-পা ছাড়া ৫ কঙ্কাল
বিলুপ্ত হবে স্মার্টফোন, দাবি গবেষকদের
যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে গ্রেফতার ২২০০ ছাড়াল
বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস ‍উপলক্ষ্যে কুমিল্লার ৭ সাংবাদিককে ফুলের মালা পড়িয়ে সম্মননা প্রদান
কাঠগড়ায় দাঁড়িয়ে আদালতকে যা যা বললেন মিল্টন সমাদ্দার
নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করলে ছাড় দেওয়া হবে না: ইসি রাশেদা

আরও খবর